shono
Advertisement
Ultadanga

ফের কলকাতায় ভয়াবহ অগ্নিকাণ্ড, পুড়ে ছাই উল্টোডাঙার কারখানা

দমকলের ৮টি ইঞ্জিনের চেষ্টায় বর্তমানে নিয়ন্ত্রণে আগুন।
Published By: Sayani SenPosted: 10:10 AM Aug 06, 2024Updated: 10:24 AM Aug 06, 2024

নিরুফা খাতুন: ফের কলকাতায় ভয়াবহ অগ্নিকাণ্ড। সাতসকালে দাউদাউ করে জ্বলল উল্টোডাঙার ইস্ট ক্যানেল সার্কুলার রোডের একটি কারখানা। মঙ্গলবার ভোর পাঁচটা নাগাদ ওই কারখানায় আগুন লাগে। দমকলের আটটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে বেশ কিছুক্ষণের চেষ্টায় পরিস্থিতি সামাল দেয়। স্থানীয়দের দাবি, দমকল ঘটনাস্থলে দেরিতে পৌঁছনোয় আগুন ভয়াবহ রূপ নেয়।

Advertisement

মঙ্গলবার ভোরে উল্টোডাঙার ইস্ট ক্যানেল সার্কুলার রোডে একটি প্লাইউডের কারখানায় আগুন লাগে। সেখান থেকে মুহূর্তের মধ্যে আগুন পাশের গেঞ্জি কারখানায় ছড়িয়ে পড়ে। স্থানীয়রাই খবর দেন দমকলে। একে একে দমকলের আটটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয়। দমকল কর্মীরা কারখানার টিনের ছাউনি সরিয়ে আগুন নেভানোর কাজ শুরু করেন। ওই কারখানাটি বেশ ঘিঞ্জি জায়গায়। যাতে আগুন আরও বেশি ছড়িয়ে পড়তে না পারে, তাই কারখানার আশেপাশের বাড়িগুলিও ফাঁকা করে দেওয়া হয়।

দাহ্য পদার্থ মজুত থাকায় আগুন খুব অল্প সময়েই ভয়াবহ রূপ নেয়। বেশ কিছুক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। অগ্নিকাণ্ডে হতাহতের কোনও খবর নেই। তবে প্রায় ভস্মীভূত হয়ে গিয়েছে দুটি কারখানা। স্থানীয়দের অভিযোগ, দমকল কর্মীরা আরও একটু আগে ঘটনাস্থলে পৌঁছলে ক্ষয়ক্ষতি হয়তো কিছুটা কম হত। কীভাবে কারখানায় আগুন লাগল, তা এখনও স্পষ্ট নয়। প্লাইউড কারখানায় অগ্নি নির্বাপণ ব্যবস্থা যথাযথ ছিল কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

[আরও পড়ুন: জ্বলছে ওপার বাংলা, কলকাতায় চিকিৎসা করাতে আসা বাংলাদেশিরা এপারে চিন্তায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ফের কলকাতায় ভয়াবহ অগ্নিকাণ্ড। সাতসকালে দাউদাউ করে জ্বলল উল্টোডাঙার ইস্ট ক্যানেল সার্কুলার রোডের একটি কারখানা।
  • মঙ্গলবার ভোর পাঁচটা নাগাদ ওই কারখানায় আগুন লাগে।
  • দমকলের আটটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে বেশ কিছুক্ষণের চেষ্টায় পরিস্থিতি সামাল দেয়।
Advertisement