shono
Advertisement

জ্বলছে হাওড়ার জালান কমপ্লেক্সের তুলোর গুদাম, আগুন ছড়ানোর আশঙ্কায় এলাকায় আতঙ্ক

ঘটনাস্থলে দমকলের ৭টি ইঞ্জিন।
Posted: 04:46 PM Feb 28, 2022Updated: 05:37 PM Feb 28, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাওড়ায় (Howrah) বিধ্বংসী অগ্নিকাণ্ড। জালান কমপ্লেক্সের কাছে পরপর দু’টি গুদামে আগুন। ওই গুদাম দু’টিতে তুলো মজুত রাখা হত বলেই জানা গিয়েছে। আগুন নেভাতে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের সাতটি ইঞ্জিন। তবে কী কারণে তুলোর গুদামে আগুন লাগল, তা এখনও জানা যায়নি। যুদ্ধকালীন তৎপরতায় শুরু আগুন নেভানোর কাজ। 

Advertisement

সোমবার বিকেল চারটে নাগাদ একটি তুলোর গুদাম থেকে কালো ধোঁয়া বেরতে দেখা যায়। তার ফলে সকলেই আতঙ্কিত হয়ে পড়েন। মুহূর্তের মধ্যে দাউদাউ করে আগুন জ্বলতে শুরু করে। তুলোর গুদামে দাহ্য পদার্থ থাকায় আগুন পাশেও ছড়িয়ে পড়ে। পরপর দু’টি গুদামকেই আগুন গ্রাস করে। 

[আরও পড়ুন: পরপুরুষে মজেছেন স্ত্রী, প্রতিশোধ নিতে খুনের পর দেহ ২১ টুকরো করে ডোবায় ফেলল স্বামী]

স্থানীয়রা হইচই করতে শুরু করেন। তাঁরা গুদাম দু’টির সামনে জড়ো হন। খবর দেওয়া হয় দমকলে। একে একে দমকলের সাতটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয়। যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় আগুন নেভানোর কাজ। দাহ্য পদার্থ মজুত থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে কিছুটা বেগ পেতে হয় দমকল কর্মীদের। ক্রেন দিয়ে কারখানার দেওয়াল ভেঙে ফেলা হয়। মূলত জলের অভাবেই আগুন নেভাতে সমস্যা হচ্ছে বলেই দাবি দমকলের। এখনও আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। কীভাবে ওই তুলোর গুদামটিতে আগুন লাগল, তা এখনও স্পষ্ট নয়। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, শর্ট সার্কিটের জেরেই আগুন লেগেছে। তবে অন্য কোনও কারণ রয়েছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।   

[আরও পড়ুন: নবম-দশম শ্রেণির শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় CBI তদন্তের নির্দেশ হাই কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার