shono
Advertisement

দলে আরও কোণঠাসা? পঞ্চায়েত ভোটে শোভনকে দায়িত্ব থেকে অব্যাহতি

নেপথ্যে কি ব্যক্তিগত জীবনে টানাপোড়েন? নানা মহলে প্রশ্ন। The post দলে আরও কোণঠাসা? পঞ্চায়েত ভোটে শোভনকে দায়িত্ব থেকে অব্যাহতি appeared first on Sangbad Pratidin.
Posted: 04:40 PM Mar 15, 2018Updated: 01:57 PM Aug 23, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পদ থাকলেও দায়িত্ব থাকল না। দক্ষিণ ২৪ পরগনায় পঞ্চায়েত ভোটের কমিটিতে জায়গা পেলেন না শোভন চট্টোপাধ্যায়। তাঁকে বাদ দিয়ে গড়ে দেওয়া কমিটির দায়িত্বে থাকবেন সুব্রত বক্সি।

Advertisement

[এতদিন পর আমাকে চিনতে পারছেন না কেন, রত্নাকে পালটা বৈশাখির]

ব্যক্তিগত সম্পর্কের টানাপোড়েনের কারণে দল তাঁকে বারবার সতর্ক করেছিল। এই আবহে বৃহস্পতিবার দক্ষিণ ২৪ পরগনার জেলা তৃণমূলের বৈঠক ছিল। বৈঠকের বিষয় পঞ্চায়েত ভোট। এমন এক গুরুত্বপূর্ণ বৈঠকে জেলার সব বিধায়ক উপস্থিত ছিলেন। ছিলেন পঞ্চায়েতে জিতে আসা জনপ্রতিনিধিরা। কিন্তু সেখানে গরহাজির ছিলেন শোভন চট্টোপাধ্যায়। যিনি মেয়র এবং তিনটি দপ্তরের মন্ত্রক সামলানোর পাশাপাশি ওই জেলার সভাপতি পদেও রয়েছেন। শোভনের অনুপস্থিতি নিয়ে নানা গুঞ্জন ছিল। তাঁকে ছাড়া হওয়া বৈঠকে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়। সূত্রের খবর, দক্ষিণ ২৪ পরগনা জেলা তৃণমূলের জন্য যে কমিটি করে দেওয়া হয়েছে তাতে রাখা হয়নি শোভনকে। ভোট সংক্রান্ত দায়িত্বে থাকবেন সুব্রত বক্সি। ভোটের দায়িত্ব ভাগ করে দেওয়া হয়েছে। প্রার্থী তালিকার খুঁটিনাটি দেখবেন অঞ্জন দাস। এই কমিটি সব রিপোর্ট পাঠাবে দলের সাধারণ সম্পাদক সুব্রত বক্সির কাছে। দক্ষিণ ২৪ পরগনা জেলা তৃণমূলের এই সিদ্ধান্তে প্রশ্ন উঠে গিয়েছে নামেই কি জেলা সভাপতি পদে থাকলেন শোভন? কারণ তাঁকে পদ থেকে সরানো না হলেও যে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হল তাতে এই প্রশ্ন আরও ঘুরছে।

[ব্যক্তিগত সম্পর্ক নিয়ে মেয়রকে কটাক্ষ, তুলকালাম পুর অধিবেশন]

তবে এদিনের বৈঠকে অনুপস্থিতি নিয়ে শোভনের দাবি, শরীর খারাপ থাকায় যোগ দিতে পারেননি। তিনি বাড়িতেই রয়েছেন। এর পিছনে কোনও রাজনৈতিক কারণ নেই। বিষয়টি এত সহজ করে দেখছেন না রাজনৈতিক বিশ্লেষকরা। কিছু দিন আগে পঞ্চায়েত ভোট নিয়ে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের যে কোর কমিটি গড়ে দেন তাতে জায়গা পাননি শোভন।  জেড প্লাস থেকে তাঁর নিরাপত্তা জেড ক্যাটাগরিতে নামানো হয়। তবে গত কয়েক দিনে দল বারবার সতর্ক করলেও শোভন চট্টোপাধ্যায় তা মানছেন না বলে নেতৃত্ব মনে করেছিল। পাশাপাশি তাঁর ব্যক্তিগত জীবনে টানাপোড়েন নিয়েও নানা কথা শুরু হয়। দলের সঙ্গে দূরত্ব আরও বাড়ে। রাজনৈতিক বিশ্লেষকদের ব্যাখ্যা এভাবেই হয়তো শোভনকে ধীরে ধীরে বুঝিয়ে দেওয়ার প্রক্রিয়া চলছে। ব্যক্তিগত জীবনের জন্য দলের কাজে প্রভাব পড়লে এমন কিছু হতে পারে।

The post দলে আরও কোণঠাসা? পঞ্চায়েত ভোটে শোভনকে দায়িত্ব থেকে অব্যাহতি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার