shono
Advertisement

হাসপাতাল পরিদর্শনে যোগী, সাংবাদিকদের ওয়ার্ডে আটকে রাখার অভিযোগ

মোরাদাবাদের জেলাশাসকের নির্দেশেই এই ঘটনা ঘটেছে, অভিযোগ সাংবাদিকদের। The post হাসপাতাল পরিদর্শনে যোগী, সাংবাদিকদের ওয়ার্ডে আটকে রাখার অভিযোগ appeared first on Sangbad Pratidin.
Posted: 09:01 PM Jun 30, 2019Updated: 09:01 PM Jun 30, 2019

সংবাদ প্রতিদিন জিডিটাল ডেস্ক: উত্তরপ্রদেশের মোরাদাবাদ হাসপাতাল পরিদর্শন করতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সেই খবর পেয়ে হাসপাতালে এসেছিলেন বিভিন্ন সংবাদ সংস্থার সাংবাদিকরা। সেসময় জোর করে তাঁদের এমার্জেন্সি ওয়ার্ডে বন্দি করে রাখার অভিযোগ উঠল মোরাদাবাদের জেলাশাসকের বিরুদ্ধে। যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন তিনি।

Advertisement

[আরও পড়ুন-উড়তে গিয়ে চপারের ঘূর্ণিপাক, বরাতজোরে বাঁচলেন আলোয়ারের বিজেপি সাংসদ!]

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার সকালে মোরাদাবাদ হাসপাতাল পরিদর্শন করতে এসেছিলেন যোগী আদিত্যনাথ। বিষযটি জানতে পেরে খবর সংগ্রহ করতে আসেন সাংবাদিকরা। কিন্তু, তাঁদের মুখ্যমন্ত্রীর ধারে কাছে ঘেঁষতে দেওয়া হয়নি।হাসপাতালের এমার্জেন্সি ওয়ার্ডে বন্দি করে রাখা হয়েছিল বলে অভিযোগ। পরে হাসপাতালে ভরতি থাকা রোগী ও তাঁদের আত্মীয়দের সঙ্গে কথা বলে ফিরে যান মুখ্যমন্ত্রী। তারপরই ওই সাংবাদিকদের মুক্তি দেওয়ার নির্দেশ দেন জেলাশাসক।

বিষয়টি কেন্দ্র করে প্রবল বিতর্ক ছড়িয়েছে দেশের সাংবাদিক মহলে। আর ঘটনার ঘনঘটায় হতবাক হয়ে পড়েছেন আটকে থাকা সাংবাদিকরা। তাঁদের অভিযোগ, আগে এই ধরনের ঘটনার সম্মুখীন কোনওদিন হতে হয়নি। শুধু এমারজেন্সি ওয়ার্ডে বন্দি করাই নয়, ঘরের বাইরে পাহারা দিতে রাখা হয়েছিল মোরাদাবাদ সিভিল লাইন পুলিশ স্টেশনের ওসি-কেও। যোগী হাসপাতাল থেকে বেরিয়ে যাওয়ার পর রীতিমতো পাহারা দিয়ে সবাইকে বাইরে বের করে দিয়ে আসেন ওই আধিকারিক।

[আরও পড়ুন- উপত্যকায় সেনা-জঙ্গি গুলির লড়াই, নিকেশ হিজবুল মুজাহিদিন সদস্য]

যদিও সাংবাদিকদের এই অভিযোগ মানতে চাননি মোরাদাবাদের জেলাশাসক রাকেশ কুমার। তিনি বলেন, “এটা সত্যি নয়। মুখ্যমন্ত্রীর পরিদর্শনের সময় প্রচুর সাংবাদিক ওয়ার্ডে ঢুকে পড়েছিলেন। তাই ওই সাংবাদিকদের ওয়ার্ডে ঢুকতে বারণ করা হয়েছিল।” সম্প্রতি যোগী আদিত্যনাথ সম্পর্কে সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর মন্তব্য করার অভিযোগে এক সাংবাদিককে গ্রেপ্তার করা হয়। পরে তাঁকে জামিনে মুক্তি দিয়ে এই ঘটনার জন্য উত্তরপ্রদেশ সরকারকে তীব্র ভর্ৎসনা করে সুপ্রিম কোর্ট।

The post হাসপাতাল পরিদর্শনে যোগী, সাংবাদিকদের ওয়ার্ডে আটকে রাখার অভিযোগ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement