shono
Advertisement

মহিলাদের দিকে অভদ্র ভাবে ১৪ সেকেন্ড তাকালেই জেল!

এবার কি মহিলারা প্রতিকারের উপায় পাচ্ছেন হাতে? The post মহিলাদের দিকে অভদ্র ভাবে ১৪ সেকেন্ড তাকালেই জেল! appeared first on Sangbad Pratidin.
Posted: 11:05 PM Aug 15, 2016Updated: 05:35 PM Aug 15, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পথে-ঘাটে অনেক অভদ্র দৃষ্টির সামনেই পড়েন মহিলারা। কখনও তাঁরা প্রতিবাদ করেন, বেশির ভাগ সময়েই যতটা তাড়াতাড়ি হয় পা চালিয়ে চলে যান ওই জায়গাটা ছেড়ে! এবার কি তাঁরা প্রতিকারের উপায় পাচ্ছেন হাতে?
সম্প্রতি কেরলের আবগারি কমিশনার ঋষিরাজ সিং জানিয়েছেন, এবার থেকে যদি কোনও পুরুষ ১৪ সেকেন্ড অভদ্র ভাবে তাকিয়ে থাকেন মহিলাদের দিকে, তবে তাঁর হাজতবাস অনিবার্য। সিংয়ের বক্তব্যের পিছনে সদিচ্ছা থাকলেও উক্তিটি রীতিমতো ঝড় তুলেছে কেরলে।
কেরলের ক্রীড়ামন্ত্রী এস পি জয়রাজন যেমন সরব হয়েছেন সিংয়ের সমালোচনায়। তাঁর মতে, ঋষিরাজের এই উক্তি আদতে কুরুচির নামান্তর! তা ছাড়া তিনি নাক গলাচ্ছেন এমন প্রশাসনিক বিষয়ে যা নিয়ে তাঁর কথা বলার এক্তিয়ার নেই! পাশাপাশি জয়রাজন জানিয়েছেন, তিনি বিষয়টি আবগারি মন্ত্রককে জানাবেন। কেন না, সিং যে আইন দেশে নেই, তার নাম করে বিভ্রান্তি প্রচারের চেষ্টা করেছেন।

Advertisement

কেরলের আবগারি কমিশনার ঋষিরাজ সিং

অবশ্য সিং যে এই প্রথম সরকারি কোপে পড়লেন, এমনটা নয়। ২০১৫’য় একটি অনুষ্ঠানে তিনি যখন স্টেট হোম মিনিস্টার রমেশ চেন্নিথালাকে স্যালুট করতে অস্বীকার করেন, তখন এক দফা বিতর্ক সৃষ্টি হয়েছিল। এছাড়া আবগারি দফতর থেকেও তাঁর নামে সম্প্রতি অভিযোগ উঠেছে। একটি অনুষ্ঠানের জন্য তাঁকে যখন আবগারি দফতরের কিছু কর্মচারী আমন্ত্রণ জানাতে আসেন, তখন তিনি তা প্রত্যাখ্যান করেন! সিংয়ের দাবি, ডিউটিতে থাকা সত্ত্বেও ওই কর্মচারীরা ইউনিফর্ম পরে ছিলেন না!
কেরল আপাতত অস্বস্তিতে রয়েছে সিংয়ের এই মন্তব্য নিয়ে। সরকারি তরফে জানানো হয়েছে, রাজ্যে নারী সুরক্ষার বিষয়টি ঠিকঠাকই রয়েছে। তার পরেও সিং কেন এমন মন্তব্য করলেন, তা নিয়ে তদন্ত চলছে।

The post মহিলাদের দিকে অভদ্র ভাবে ১৪ সেকেন্ড তাকালেই জেল! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement