shono
Advertisement

ঋতুকালে মহিলারা অশুদ্ধ, কংগ্রেস নেতার মন্তব্যে বিতর্কের ঝড়

এ কথা বলেই বিপাকে পড়লেন কেরলের কংগ্রেস নেতা এম এম হাসান। তাঁর মন্তব্য জুড়ে এখন বিতর্কের ঝড়। The post ঋতুকালে মহিলারা অশুদ্ধ, কংগ্রেস নেতার মন্তব্যে বিতর্কের ঝড় appeared first on Sangbad Pratidin.
Posted: 07:55 AM Mar 29, 2017Updated: 04:56 PM Dec 24, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঋতুকালে মহিলারা অশুদ্ধ হয়ে পড়েন। সে কারণেই তাঁরা মন্দিরে প্রবেশ করেন না। এ কথা বলেই বিপাকে পড়লেন কেরলের কংগ্রেস নেতা এম এম হাসান। তাঁর মন্তব্য জুড়ে এখন বিতর্কের ঝড়।

Advertisement

[ রাষ্ট্রপতি হওয়ার দৌড়ে নেই, জানিয়ে দিলেন মোহন ভাগবত ]

সংবাদমাধ্যম ও রাজনীতি বিষয় এক আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে এ কথা বলেন ওই কংগ্রেস নেতা। সঙ্গে সঙ্গেই প্রতিবাদ করেন সভায় উপস্থিত মহিলারা। তাঁর এই মন্তব্য মহিলাদের প্রতি অসম্মানজনক বলেই মন্তব্য করেন তাঁরা। এ নিয়ে বিতর্ক শুরু হয় নানা শিবিরে। তারপরই নিজের অবস্থান পাল্টে ফেলেন ওই কং নেতা। সাফাই দিয়ে বলেন, তিনি আসলে সামাজিক পরিস্থিতির কথা বলতে চেয়েছেন। তাঁর বক্তব্য, তিনি যা বলেছেন সেটি তাঁর অভিমত নয়। সামাজিক অবস্থা ব্যাখ্যা করতে গিয়েই তাঁকে ওই কথা বলতে হয়েছে। সেমিনারে উপস্থিত এক মহিলাই তাঁকে এ নিয়ে প্রশ্ন করেন। উত্তরে তিনি জানান বহু হিন্দু ও মুসলিম মহিলাই ঋতুকালে নিজেদেরকে অশুদ্ধ মনে করে পুজোআচ্চা থেকে নিজেদেরকে দূরে সরিয়ে রাখেন। এটাই সাধারণ অবস্থা। তাঁর সাফাই, এটা কোনওভাবেই তাঁর নিজস্ব মতামত নয়। তাঁর দাবি, তিনি এই অবস্থা সমর্থন করেন কি করেন না, সেটা আসল বিষয় নয়। কিন্তু কোনও রাজনৈতিক দলই ধর্মীয় ঐতিহ্যে পরিবর্তন আনতে পারেন না। সে কারণেই হিন্দু ও মুসলিম উভয় শ্রেণির মহিলাদেরই এই প্রবণতার কথা তুলে ধরেছিলেন। কিন্তু তাঁর মন্তব্য বিকৃত করা হয়েছে বলেই এখন অভিযোগ কং নেতার।

তিন তালাক পেয়ে মোদির দ্বারস্থ গর্ভবতী মুসলিম মহিলা ]

 

The post ঋতুকালে মহিলারা অশুদ্ধ, কংগ্রেস নেতার মন্তব্যে বিতর্কের ঝড় appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার