shono
Advertisement
Summer Fashion

এই গরমে বিয়েবাড়ি! কোন ম্যাটেরিয়ালের শাড়ি পরলে ফুরফুরে থাকবেন দিনভর?

রইল সাজের একগুচ্ছ টিপস। ঝটপট জেনে নিন।
Posted: 06:01 PM Apr 29, 2024Updated: 06:01 PM Apr 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তীব্র দাবদাহে গায়ে পোশাক রাখা দায় হয়ে দাঁড়িয়েছে! আর সেখানে অনুষ্ঠান বাড়ি? যাওয়ার আগে মাথায় বাজ পড়ে। কী পরবেন, কীভাবে সাজবেন? নানারকম কৌতূহল ভিড় করতে থাকে মনে। কী ম্যাটেরিয়ালের শাড়ি পরলে এই গরমে অনুষ্ঠান বাড়িতে দিব্যি ফুরফুরে মেজাজে ঘুরে বেড়াতে পারবেন, ঝটপট জেনে নিন।

Advertisement

জামদানী

সদ্য বিয়ের মরশুম শুরু হয়েছে। আর বিয়েবাড়ি মানেই দারুণ সাজপোশাক। কিন্তু এই ভ্যাপসা গরমে শাড়ি পরতে অনেকেই পছন্দ করেন না। ঘামে প্যাঁচপ্যাঁচে শরীরে শাড়ি যেন আরোই বিরক্তিকর লাগে! এছাড়াও অনুষ্ঠান বাড়ি লেগেই থাকে। সেক্ষেত্রে চোখ বন্ধ করে তা হলে জামদানী বেছে নিন। রাতের অনুষ্ঠান হলে ডিপ রংয়ের ঢাকাই জামদানি বাছুন। আর দিনে হালকা রংয়ের শাড়ি পরুন। তার সঙ্গে হালকা সোনার গয়না। কানে থাকুক ঝুমকো। আর মানানসই মেকআপ। জমে যাবে। খোপা করলে জুঁই ফুলের মালায় সাজাতে ভুলবেন না।

মলমল

মলমলের শাড়ি এতই নরম যে পরলে মনে হবে গায়ে কিছুই দেননি। গরমের দিনে রোজকার পরার জন্য এই শাড়ি অতুলনীয়। তার সঙ্গে হালকা রূপোর গয়না কিংবা অক্সিডাইজের গয়না পরুন। দিব্যি মানাবে। মলমলের উপর নানা রকম প্রিন্টের রংবেরঙের শাড়ি পেয়ে যাবেন।

মসলিন

গরমে পরে খুব আরাম পাবেন। মসলিন ম্যাটেরিয়ালের শাড়ি ভীষণ হালকা, আর ততটাই আভিজাত্য আসে লুকে। এক্ষেত্রেও সোনা কিংবা রুপোর ভারী গয়নার সঙ্গে পরতে পারেন।

[আরও পড়ুন: ‘অন্দর কি বাত’! গরমে কোন ধরনের অন্তর্বাসে আরাম? জেনে নিন]

চান্দেরি

হালকা অথচ আভিজাত্যে পরিপূর্ণ চান্দেরি। যে কোনও অনুষ্ঠানে নিঃসন্দেহে বেছে নিতে পারেন। চান্দেরি যেহেতু একটু ঝলমলে হয়, তাই এক্ষেত্রে গয়না খানিক বুঝেশুনে বাছুন। দক্ষিণী প্যাটার্নের গয়নার ডিজাইন এক্ষেত্রে দারুণ মানাবে।

শিফন বেনারসি

একেবারে হালকা, অথচ বেনারসির মতো কাজ। বিয়েবাড়ির জন্য শিফন বেনারসি একেবারে পারফেক্ট। গায়ের সঙ্গে লেগে থাকে একেবারে। এছাড়াও ভারী চেহারা হলে এই শাড়ির একটি সুবিধে হল ফুলে না থাকার কারণে দোহারা গড়ন দেখায়।

[আরও পড়ুন: গরমে রেহাই পেতে সবসময়ে চুল বেঁধে রাখছেন? সাবধান! অজান্তেই ক্ষতি করছেন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিয়েবাড়ির জন্য শিফন বেনারসি একেবারে পারফেক্ট।
  • হালকা অথচ আভিজাত্যে পরিপূর্ণ চান্দেরি। যে কোনও অনুষ্ঠানে নিঃসন্দেহে বেছে নিতে পারেন।
  • মলমলের শাড়ি এতই নরম যে পরলে মনে হবে গায়ে কিছুই দেননি।
Advertisement