shono
Advertisement

পুজোয় রাজধানী এক্সপ্রেসের মেনুতে বদল, মিলছে মাংস-আইসক্রিম

আমিষ ও নিরামিষ দু’ধরনের খাবার থাকছে ফুড প্লাজাগুলিতেও। The post পুজোয় রাজধানী এক্সপ্রেসের মেনুতে বদল, মিলছে মাংস-আইসক্রিম appeared first on Sangbad Pratidin.
Posted: 09:52 AM Oct 06, 2019Updated: 09:52 AM Oct 06, 2019

স্টাফ রিপোর্টার: কৌলীনত্বে রেলে প্রধান রাজধানী এক্সপ্রেস। ওই ট্রেনের যাত্রীদের জন্য বিশেষ খাবার পরিবেশিত হবে পুজোর দিনগুলিতে। তবে এই মেনুর পরিবর্তন হাওড়া-নিউদিল্লি রাজধানীতেই হবে। আইআরসিটিসি জানিয়েছে, এই রাজধানী এক্সপ্রেস তাদের আওতায় হওয়ায় সিদ্ধান্ত নিয়েছে তারা। দুর্গাপুজো যেহেতু বাংলার প্রধান উৎসব তাই হাওড়ার রাজধানী এক্সপ্রেসের মেনুতে এই বিশেষ পরিবর্তন আনা হয়েছে। সপ্তমী থেকে দশমী পর্যন্ত ট্রেনটিতে এই বিশেষ মেনুর খাবার পরিবেশিত হচ্ছে।

Advertisement

[আরও পড়ুন: হার মানল বৃষ্টি-অসুর, সপ্তমীতে জনজোয়ার তিলোত্তমায়]

সপ্তমীর দিনে জিরা রাইসের সঙ্গে চিকেন কষা, ডাল ফ্রাই, মটর পনির কারি, ড্রাই মিক্সড ভেজিটেবল, দই, বাটার স্কচ আইসক্রিম। অষ্টমীতে জিরা রাইস ও চিকেন কষা অপরিবর্তিত থাকছে। ডাল-তরকা, পনির মাখনওয়ালি, ড্রাই মিক্সড ভেজিটেবল, দই, বাটার স্কচ আইসক্রিম। নবমীতে জিরা রাইসের সঙ্গে মাখনওয়ালি মুর্গ, ডাল ফ্রাই, পনির দোপিঁয়াজি, ড্রাই মিক্সড ভেজিটেবল, দই, বাটার স্কচ আইসক্রিম, দশমীতে জিরা রাইসের সঙ্গে কড়াই চিকেন, ডাল তরকা, তাওয়া পনির মশলা, ড্রাই মিক্সড ভেজিটেবল, দই ও বাটার স্কচ আইসক্রিম।

[আরও পড়ুন: মণ্ডপে বাঁশি মুখে হাত নাড়িয়ে ভিড় সামাল, ভাইরাল ‘ব্যতিক্রমী’ পুলিশকর্মী]

হাওড়া, শিয়ালদহে কলকাতায় ঠাকুর দেখতে আসা মানুষজনের মূল করিডরের ফুড প্লাজাগুলিতেও পুজোর ক’দিন বিশেষ মেনু রাখা হয়েছে। আমিষ ও নিরামিষ দু’ধরনের ডিশ থাকছে এই ফুড প্লাজাগুলিতে। ২২৪ টাকার ভেজ ডিশে থাকছে পোলাও, লুচি, ছোলার ডাল, কোপ্তা সবজি, আলু-ফুলকপির তরকারি, বেগুনভাজা, আনারসের চাটনি, পাপড়, রসগোল্লা, দই। ননভেজ ডিশে যুক্ত হবে চিকেন। দাম প্রতি ডিশ ২৫৫ টাকা। এছাড়া পুজোয় ১৮২ টাকায় চিকেন বিরিয়ানি, ২১২ টাকায় মটন বিরিয়ানি। থাকছে চাইনিজ ফুড। এছাড়া ব্রেকফাস্টে লুচি, ছোলার ডাল ও মিষ্টি মিলবে ৭০ টাকায়। বাঙালির শ্রেষ্ঠ পুজো এই দুর্গাপুজোয় খাবারেও পুরোপুরি বাঙালির আস্বাদন রাখার চেষ্টা করেছে রেল।

The post পুজোয় রাজধানী এক্সপ্রেসের মেনুতে বদল, মিলছে মাংস-আইসক্রিম appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার