shono
Advertisement

যুদ্ধের প্রভাব ফুটবল মাঠে, বদলে গেল মারডেকা কাপের সূচি, কবে নামছে ভারত?

টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার প্যালেস্টাইনের।
Posted: 05:38 PM Oct 10, 2023Updated: 05:46 PM Oct 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইজরায়েল-প্যালেস্টাইন যুদ্ধ পরিস্থিতির প্রভাব এবার ফুটবল মাঠে। শেষ মুহূর্তে মারডেকা কাপ (Mardeka Cup) থেকে নাম প্রত্যাহার করে নিল যুদ্ধবিধ্বস্ত প্যালেস্টাইন। যার ফলে সমস্যায় আয়োজকরা। শেষ মুহূর্তে বদলে ফেলতে হল মারডেকা কাপের ক্রীড়াসূচি।

Advertisement

বিগত কয়েকদিন ধরেই নতুন করে শুরু হয়েছে ইজরায়েল-প্যালেস্টাইন যুদ্ধ। যার জেরে এই মুহূর্তে প্যালেস্টাইনের পক্ষে মারডেকা কাপে অংশ নেওয়া সম্ভব নয়। ফলে বাধ্য হয়ে মারডেকা কাপের ফরম্যাটে বদল আনতে হচ্ছে আয়োজকদের। প্যালেস্টাইনকে ছাড়াই এই টুর্নামেন্ট হবে।

[আরও পড়ুন: যিনি ট্র্যাফিক পুলিশ, তিনিই মৃৎশিল্পী! পথসুরক্ষা সামলে প্রতিমা গড়েন বাঁশদ্রোণীর সুকুমার]

প্রাথমিকভাবে মারডেকা কাপের যে সূচি তৈরি হয়েছিল, সেই সূচি অনুসারে আগামী ১৩ অক্টোবর মারডেকা কাপের সেমিফাইনালে ভারত মুখোমুখি হবে আয়োজক মালয়েশিয়ার। একই দিনে অন্য সেমিফাইনালে লেবাননের বিরুদ্ধে নামার কথা ছিল প্যালেস্টাইনের। সেমিফাইনালের বিজয়ীদের ১৭ অক্টোবর ফাইনালে মুখোমুখি হওয়ার কথা ছিল। একই দিনে দুই পরাজিত দলের খেলার কথা ছিল তৃতীয় স্থান দখলের লড়াইয়ে।

[আরও পড়ুন: জার্মান মহিলাকে হত্যা করে নগ্ন দেহ ঘোরাল হামাস, ভিডিও দেখে কাঁদলেন মা]

শেষ পর্যন্ত প্যালেস্টাইন না খেলায় টুর্নামেন্টের ফরম্যাটে বদল আনতে হচ্ছে আয়োজকদের। নতুন ফরম্যাট অনুযায়ী, ১৩ অক্টোবর ভারত এবং মালয়েশিয়া নিজেদের মধ্যে সেমিফাইনাল খেলবে। ১৭ তারিখ ফাইনালে সেমিফাইনালের বিজয়ী দল খেলবে তাজিকিস্তানের বিরুদ্ধে। অর্থাৎ তাজিকিস্তান সরাসরি এই টুর্নামেন্টের ফাইনাল খেলবে। যেহেতু তিনটি দলই খেলছে, তাই আলাদা করে তৃতীয় স্থান নির্ণায়ক ম্যাচ হবে না।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement