shono
Advertisement

চ্যাম্পিয়ন্স লিগে পেনাল্টি মিস! মেসির লজ্জার রেকর্ড গড়ার ১ মিনিট পরই গোল রোনাল্ডোর

অঘটনের রাতে পিএসজির ত্রাতা হয়ে উঠলেন এমবাপে।
Posted: 12:03 PM Feb 16, 2022Updated: 12:20 PM Feb 16, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলবারের রাতটা হয়তো একেবারেই মনে রাখতে চাইবেন না লিওনেল মেসি। শেষ মুহূর্তে দল জিতলেও নিজের পারফরম্যান্সে নিঃসন্দেহে চূড়ান্ত হতাশই হবেন এলএম টেন। রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে হাইভোল্টেজ ম্যাচে পেনাল্টি মিস করে লজ্জার রেকর্ড জুটল তাঁর কপালে। আর মেসির এই নিরাশার দিনই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের (Manchester United) জার্সিতে দুরন্ত গোল করলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)।

Advertisement

ফুটবল বিশ্বের দুই মহাতারকার হতাশা ও উচ্ছ্বাসের ছবি ক্যামেরাবন্দি হল মাত্র ১ মিনিটের ব্যবধানে। একদিকে প্যারিসে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগের লড়াইয়ে রিয়ালের বিরুদ্ধে নেমেছিল প্যারিস সাঁ জাঁ। অন্যদিকে প্রিমিয়র লিগে ম্যান ইউর প্রতিপক্ষ ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়ন। রিয়ালের বিরুদ্ধে পেনাল্টি মিস করেন মেসি (Lionel Messi)। খেলার বয়স তখন ৬২ মিনিট। মেসির শট বাঁচিয়ে রীতিমতো নায়ক রিয়াল গোলকিপার। আর পিএসজি সমর্থকদের মাথায় হাত। শেষে দ্বিতীয়ার্ধের ইনজুরি টাইমে নেইমারের পাস থেকে গোল করে দলকে মূল্যবান তিনটি পয়েন্ট এনে দেন ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপে।

একই সময় অন্য ম্যাচটির দ্বিতীয়ার্ধে সিআর সেভেনের গোলেই এগিয়ে যায় রেড ডেভিলসরা। সম্প্রতি তাঁর পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছেন। গোল করে দলকে জেতাতে পারছেন না রোনাল্ডো। সে অভিযোগও উঠেছে। এদিন তারই যেন জবাব দিলেন পর্তুগিজ নায়ক। খেলার ইনজুরি টাইমে পোগবার গোলে ২-০ জেতে ম্যান ইউ।

[আরও পড়ুন: আইপিএল নিলামে মারাত্মক ভুল! এক দলের ক্রিকেটারকে অন্য দলে বেচলেন চারু শর্মা, দেখুন ভিডিও]

কিন্তু এই পেনাল্টি মিসই যেন কাঁটার মতো বিঁধল মেসির ফুটবল কেরিয়ারে। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে সবচেয়ে বেশি পেনাল্টি মিস করার লজ্জার রেকর্ডের মালিক হয়ে গেলেন আর্জেন্টাইন সুপারস্টার। এই তালিকায় যৌথভাবে তাঁর সঙ্গে রয়েছেন আর্সেনালের তারকা থিয়েরি ওঁরি। মোট ২৩টি পেনাল্টির মধ্যে এই নিয়ে ৫টি মিস করেছেন মেসি। হেনরিও সমপরিমাণ পেনাল্টি মিস করেছেন। মঙ্গলরাতে এমবাপে দলের ত্রাতা হয়ে উঠতে না পারলে সমর্থকদের চোখে খলনায়কেই পরিণত হতেন মেসি।

[আরও পড়ুন: জুতো সেলাই করেন বাবা, মা চুড়ি বিক্রেতা, পাঞ্জাবের ‘নারিন’ এখন KKR-এর তারকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement