shono
Advertisement

Breaking News

বিশ্বকর্মা পুজোয় ঘুড়ি ওড়ানোয় বাধা বরুণদেব! হাওয়া অফিসের পূ্র্বাভাসে মুখভার আমজনতার

আর কী জানাল আবহাওয়া দপ্তর?
Posted: 11:08 AM Sep 15, 2023Updated: 11:17 AM Sep 15, 2023

নিরুফা খাতুন: নিম্নচাপের জেরে গত কয়েকদিন ধরেই বৃষ্টিতে ভিজছে বাংলা। আগামিকাল থেকে বদলাবে পরিস্থিতি। বাড়বে অস্বস্তি। তবে বিশ্বকর্মা পুজোতেও রয়েছে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা, এমনটাই জানাল হাওয়া অফিস। এই খবরে স্বাভাবিকভাবেই মুখভার আমজনতার। 

Advertisement

হাওয়া অফিস সূত্রে খবর, সুস্পষ্ট নিম্নচাপ সমুদ্র ছেড়ে উপকূলের স্থলভাগে প্রবেশ করেছে। নিম্নচাপের বর্তমান অবস্থান উত্তর ওড়িশা ও সংলগ্ন উপকূল। ওড়িশা দিয়ে এটি ছত্রিশগড় ও মধ্যপ্রদেশ অভিমুখে যাবে। যার জেরে আগামী দুদিন ছত্রিশগড়, মধ্যপ্রদেশে ভারী বৃষ্টির সম্ভাবনা। বাংলায় প্রভাব ক্রমশ কমবে। তবে আজ অর্থাৎ শুক্রবারও বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলোতে। তাপমাত্রা অনেকটাই কমবে। কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া ও হুগলি জেলায় বৃষ্টির সম্ভাবনা বেশি। তবে সপ্তাহান্তে অর্থাৎ শনিবার ও রবিবার তাপমাত্রা এবং আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। সোমবার থেকে ফের বৃষ্টির সম্ভাবনা।

[আরও পড়ুন: প্রাণের ঝুঁকি নিয়ে দুষ্কৃতীদের ধাওয়া, রানাঘাটের সেই পুলিশকর্মীকে বীরের সম্মান দেবে রাজ্য]

উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বিক্ষিপ্তভাবে দু-এক পশলা হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বৃষ্টির সম্ভাবনা কম। বাতাসে জলীয়বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে বলেই খবর। নিম্নচাপের কারণে শুক্রবার মৎস্যজীবীদের উত্তর পশ্চিম বঙ্গোসাগরের বাংলা-ওড়িশা উপকূলে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করেছে আবহাওয়া দপ্তর। আন্দামান সাগর এবং দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে ১৪ থেকে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত।

[আরও পড়ুন: একদিনের পুজো! অভিনব নিয়মে কোন্নগরের চক্রবর্তী বাড়িতে পূজিত দেবী দুর্গা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement