shono
Advertisement

উত্তরবঙ্গে ধেয়ে আসছে দুর্যোগ, অতি ভারী বৃষ্টিতে প্লাবনের আশঙ্কা

জেনে নিন কেমন থাকবে দক্ষিণবঙ্গের আবহাওয়া।
Posted: 11:35 AM Jun 28, 2021Updated: 01:51 PM Jun 28, 2021

নব্যেন্দু হাজরা: দক্ষিণবঙ্গে চলছে রোদ-বৃষ্টির লুকোচুরি। তবে উদ্বেগ বাড়াচ্ছে উত্তরবঙ্গের (North Bengal) আবহাওয়ার পূর্বাভাস। আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, আগামী শনিবার পর্যন্ত উত্তরের জেলাগুলিতে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে। বাড়ছে নদীর জলস্তর। প্লাবনের আশঙ্কাও করা হচ্ছে।

Advertisement

হাওয়া অফিস সূত্রে খবর, উত্তরবঙ্গের জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি হয়েছে। সোমবার অতি ভারী (Heavy Rain) বৃষ্টির হলুদ সর্তকতা জারি হয়েছে জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, দার্জিলিং এবং কালিম্পংয়ে। মঙ্গলবার অতি ভারী বৃষ্টির কমলা সর্তকতা জারি হয়েছে জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, দার্জিলিং এবং কালিম্পংয়ে। বুধবার থেকে শনিবার পর্যন্ত উত্তরবঙ্গ জুড়েই ভারী বৃষ্টির কমলা সর্তকতা জারি হয়েছে। প্রবল বর্ষণ হবে কোচবিহার, দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। প্রবল বৃষ্টিতে পাহাড়ি এলাকায় ধস নামার আশঙ্কা। বাড়বে নদীর জলস্তর। নীচু এলাকায় দেখা দিতে পারে প্লাবনও।

[আরও পড়ুন: সংযুক্ত মোর্চার ভবিষ্যৎ নিয়ে জটের মাঝেই ফুরফুরায় মান্নান, আব্বাস-নওশাদদের সঙ্গে বৈঠক]

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। বুধবার থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে। সোমবার কলকাতায় আংশিক মেঘলা আকাশ। জলীয় বাষ্পের কারণে আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। সকালের সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৪ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৯৪ শতাংশ। উত্তরপ্রদেশ থেকে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত মৌসুমী অক্ষরেখা। এই অক্ষরেখা ঝাড়খণ্ড ও ওড়িশার উপর দিয়ে গিয়েছে। এর প্রভাবে জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে বঙ্গে বৃষ্টি চলছে। ছত্তিশগড় ও ঝাড়খণ্ডে ঘূর্ণাবর্তর প্রভাবে বৃষ্টির সম্ভাবনা।

[আরও পড়ুন: পূর্বস্থলীতে উদ্ধার ড্রোন, মালিক দ্বাদশ শ্রেণির ছাত্র, জম্মুতে হামলার দিনই ফাঁস রহস্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার