shono
Advertisement

জঙ্গিদের দলে নয়, পুলিশেই যোগ দিতে উৎসাহী কাশ্মীরের যুব সম্প্রদায়

দেশের সেবায় নিয়োজিত হতে চান কাশ্মীরের হাজার হাজার যুবক ও যুবতী। The post জঙ্গিদের দলে নয়, পুলিশেই যোগ দিতে উৎসাহী কাশ্মীরের যুব সম্প্রদায় appeared first on Sangbad Pratidin.
Posted: 11:06 AM May 12, 2017Updated: 05:37 AM May 12, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্ত্রাসবাদীদের হুমকি উড়িয়ে পুলিশের বাহিনীতে ভর্তি হতে অশান্ত কাশ্মীরে এগিয়ে এলেন প্রায় ৩ হাজার যুবক-যুবতী। বৃহস্পতিবার, পুলিশকর্মী নিয়োগের জন্য কাশ্মীরে একটি ক্যাম্পের আয়োজন করে রাজ্য পুলিশ। যদিও পুলিশ ও সেনায় যোগ দিতে বারণ করে কাশ্মীরিদের হুঁশিয়ারি দিয়েছে সন্ত্রাসবাদীরা, সেই হুমকিকে আমল না দিয়ে বহু যুবক ও যুবতীই নিয়োগ প্রক্রিয়ায় শামিল হতে এগিয়ে এসেছেন। এগিয়ে এসেছেন প্রায় ৩ হাজার যুবক-যুবতী।

Advertisement

[জানেন, মুখের এই হাসিটিই আপনার কত ক্ষতি করতে পারে?]

সংবাদমাধ্যমকে দেওয়া বয়ানে এক শীর্ষ পুলিশ আধিকারিক জানিয়েছেন, কাশ্মীরের অনন্তনাগ ও বান্দিপোরা জেলায় রাজ্য পুলিশে নিয়োগের জন্য ক্যাম্প করা হয়েছে। ইতিমধ্যে বিপুল সংখ্যায় যুবক ও যুবতীরা নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে এগিয়ে এসেছেন। কাশ্মীরের জনগণ যে কখনই সন্ত্রাসবাদকে সমর্থন করবে না ওই ক্যাম্পগুলিতে অপ্রত্যাশিত সাড়া পাওয়া তারই প্রমাণ।

[এশিয়ান চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জিতলেন ভারতীয় কুস্তিগির]

উল্লেখ্য, সেনা অফিসার উমর ফৈয়াজে মঙ্গলবার রাতে এক বিয়ের অনুষ্ঠান ফেরার পথে তাঁকে অপহরণ করে জঙ্গিরা। তারপর সোপিয়ানে তাঁর গুলিতে ঝাঁজরা মৃতদেহ উদ্ধার হয়। তবে তাঁর মৃতদেহকে শেষ শ্রদ্ধা জানাতে গোটা উপত্যকা ভিড় জমিয়েছিল। কাশ্মীরের কুলগাম এলাকারই বাসিন্দা উমর। গতবছরই ভারতীয় সেনার চিকিৎসক হিসেবে কাজে যোগ দেন তিনি। এই স্বল্প পরিসরেও সেনার অবিচ্ছেদ্য অঙ্গ হয়ে উঠেছিলেন। আখনুর জেলার রাজরিফ এলাকায় নিযুক্ত ছিলেন তিনি। সম্প্রতি কয়েকদিনের জন্য ছুটিতে ছিলেন। গিয়েছিলেন এক বিয়েবাড়ির নিমন্ত্রণ রক্ষা করতে। পুলিশ ও সেনার অনুমান, সেখান থেকে ফেরার পথেই অতর্কিতে সেনা-আধিকারিকের উপর হামলা চালায় জঙ্গিরা। তুলে নিয়ে গিয়ে কোনও নির্জন স্থানে নির্মমভাবে হত্যা করে তাঁকে।

[বরকতিকে গ্রেপ্তারের দাবিতে ২৫ মে লালবাজার অভিযান বিজেপির]

The post জঙ্গিদের দলে নয়, পুলিশেই যোগ দিতে উৎসাহী কাশ্মীরের যুব সম্প্রদায় appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement