shono
Advertisement

‘কেন্দ্রীয় মন্ত্রী ক্রিমিনাল’, লখিমপুর কাণ্ডে উত্তাল সংসদে ফের আক্রমণাত্মক রাহুল

অজয় মিশ্রের পদত্যাগের দাবিতে উত্তাল সংসদ।
Posted: 12:20 PM Dec 16, 2021Updated: 12:26 PM Dec 16, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুধবারের পর বৃহস্পতিবারও সংসদে লখিমপুর কাণ্ডে (Lakhimpur Kheri Incident) সরব হলেন বিরোধীরা। এদিন স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিমন্ত্রী অজয় মিশ্রকে (Union Minister Ajay Mishra) সরাসরি “এ ক্রিমিনাল (একজন অপরাধী)” বললেন কংগ্রেস (Congress) নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। গতকালই কেন্দ্রীয় প্রতিমন্ত্রীকে পদ থেকে সরানোর দাবি করেছিলেন তিনি।

Advertisement

এদিন লখিমপুর কাণ্ড নিয়ে প্রশ্ন তুলে সংসদের চূড়ান্ত হই-হট্টোগেল শুরু করেন বিরোধীরা। উত্তাল সংসদে রাহুল বলেন, “কেন্দ্রীয় মন্ত্রীকে পদত্যাগ করতেই হবে। উনি একজন অপরাধী।” এরপরেই দুপুর ২টো অবধি সংসদের শীতকালীন অধিবেশন স্থগিত হয়ে যায়।

[আরও পড়ুন: লখিমপুর কাণ্ডে জেলবন্দি ছেলেকে নিয়ে প্রশ্ন, মেজাজ হারিয়ে সাংবাদিককে গালিগালাজ কেন্দ্রীয় মন্ত্রীর]

একই প্রসঙ্গে গতকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) দিকে আঙুল তুলেছিলেন কংগ্রেস নেতা। রাহুল অভিযোগ করেছিলেন, দলের নেতা তথা মন্ত্রীকে আড়াল করতে চাইছেন প্রধানমন্ত্রী। বুধবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাহুল বলেন, “বলা হচ্ছিল লখিমপুরের ঘটনা একটি ষড়যন্ত্র, ঠিকই। সবাই জানে কার ছেলে এই ঘটনার সঙ্গে জড়িত। আমরা চাই ওই মন্ত্রী পদত্যাগ করুন। এই বিষয়ে সংসদে আলোচনাও চায় বিরোধীরা। কিন্তু প্রধানমন্ত্রী তা চান না। নানারকম অজুহাত দেওয়া হচ্ছে।”

প্রসঙ্গত, লখিমপুর খেরি কাণ্ডে অস্বস্তি বেড়েই চলেছে শাসক দল বিজেপির (BJP)। ইতিমধ্যে সিটের রিপোর্টে দাবি করা হয়েছে কৃষক মৃত্যুর ঘটনা পূর্বপরিকল্পিত। আদালত আবেদন করা হয়, অভিযুক্তদের বিরুদ্ধে ‘খুনের চেষ্টা’র ধারা যুক্ত করার অনুমতি দেওয়া হোক। উত্তর প্রদেশ পুলিশের আবেদনে সাড়া দিয়েছে আদালত। যার ফলে অভিযুক্ত ১৩ জনের বিরুদ্ধে সেই ধারাও যুক্ত হচ্ছে।

[আরও পড়ুন: লখিমপুর কাণ্ডে অভিযুক্তদের বিরুদ্ধে ‘খুনের চেষ্টা’র ধারা যোগের অনুমতি আদালতের, অস্বস্তিতে BJP]

এর মধ্যে বুধবার লখিমপুর কাণ্ডে জেলবন্দি ছেলেকে নিয়ে প্রশ্ন করায় ক্ষেপে উঠে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র সাংবাদিক নিগ্রহ করেছেন বলে অভিযোগ উঠেছে। প্রকাশ্যে এসেছে সেই ভিডিও। সেখানে দেখা গিয়েছে, সাংবাদিকের প্রশ্নের উত্তরে মেজাজ হারিয়ে সংবাদ মাধ্যমের লোকেদের মাইক কেড়ে নিচ্ছেন। এমনকী এক সাংবাদিককে ‘চোর’ও বলেন চিৎকার করে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement