shono
Advertisement

টিকিট কেটেও ঠকছেন মেট্রোর যাত্রীরা, উঠছে দুর্নীতির অভিযোগ

কলকাতা মেট্রোর কোন কোন বিষয়ে আপনাকে আরও সতর্ক হতে হবে জানেন? The post টিকিট কেটেও ঠকছেন মেট্রোর যাত্রীরা, উঠছে দুর্নীতির অভিযোগ appeared first on Sangbad Pratidin.
Posted: 04:41 PM Jan 25, 2018Updated: 11:11 AM Jan 25, 2018

সুব্রত বিশ্বাস: কলকাতার লাইফ-লাইন মেট্রো নিয়ে এবার বড়সড় দুর্নীতির অভিযোগ, মেট্রোয় টোকেনে কত টাকার টিকিট না লেখা থাকায় বেশি দামের টিকিট কাটলেও কম দামের টোকেন ধরিয়ে দিচ্ছে কাউন্টার থেকে। ফলে তাঁরা প্রয়োজনীয় দূরত্বে গিয়ে গেটে অাটকে পড়ছেন। যাত্রীদের বিনা টিকিটে যাত্রার অপরাধে জরিমানা করা হচ্ছে ২৫০ টাকা। এই ধরনের বেঅাইনি কাজকর্ম রুখতে অবিলম্বে তাঁরা টোকেনে নির্ধারিত মূল্য লেখার দাবি জানিয়েছেন। মঙ্গলবার রাতে টিকিট কাটার পর যাত্রীরা ভ্রমণ করতে না পেরে এমন অভিযোগে সরব হন। মেট্রোয় কমার্শিয়াল বিভাগের কর্মীরা এই অভিযোগ একেবারে উড়িয়ে দেননি। তাদের কথায়, বুকিং কাউন্টারে কর্তব্যরত কর্মীদের ভুল হতে পারে। তবে এজন্য যাত্রীকেও সচেতন থাকতে হবে। কাউন্টারে ডিসপ্লে বোর্ডে টিকিট ইস্যুর সময় টাকার অঙ্ক দেখা যায়। সেটিতে লক্ষ্য রাখতে হবে যাত্রীকে। যাত্রীদের কথায়, ভিড়ে ব্যস্ত সময়ে বহু ক্ষেত্রে লক্ষ্য রাখা সম্ভব হয় না।তবে বিনা টিকিটে মেট্রো রেলে যাতায়াত করলে জরিমানা যে বেশ ভাল রকম হয় তা স্পষ্ট করে জানিয়ে দিয়েছে কলকাতা মেট্রো। গত বছর এপ্রিল থেকে ডিসেম্বর বিনা টিকিটে ভ্রমণের অপরাধে জরিমানা বাবদ অায় হয়েছে ১৯ লক্ষ ৮২ হাজার টাকা।মেট্রোর অপারেশন বিভাগ স্পষ্টভাবে জানিয়েছে, যাত্রীদের অসচেতনতাই তাদের বিনা টিকিটে যাতায়াত বলে গণ্য করা হয়। তাই কাউন্টারে ডিসপ্লে বোর্ডে লক্ষ্য রাখা বা গেটের পাশে চেকিং মেশিনে দেখে নেওয়া যাত্রীদের অবশ্য কর্তব্য বলে মনে করছেন কলকাতা মেট্রো।

Advertisement

[গভীর রাত পর্যন্ত চূড়ান্ত নাকাল যাত্রীরা, কর্মীদেরই গাফিলতিতেই মেট্রো সমস্যা]

পাশাপাশি যাত্রীদের লক্ষ্য রাখতে হবে তার টোকেন বা কার্ডের স্পর্শে দরজার ফ্লাপ খুলছে কী না। বহুক্ষেত্রে দরজায় দাঁড়ানো মাত্র পিছনের কেউ টোকেন বা কার্ড স্পর্শ করালো, ফ্লাপ খুলল আর অাপনার টোকেন বা কার্ড পাঞ্চ হল না। ফলে যে টোকেন বা কার্ড পাঞ্চ হল না, গন্তব্যে গিয়ে সেই টোকেন বা কার্ড আর কাজ করবেনা। এখন থেকে এটাকেও বিনা টিকিট বলে গণ্য করা হবে বলে জানিয়েছে কলকাতা মেট্রো।

তাই আজ থেকেই সতর্ক হন, কাউন্টার ছাড়ার আগে নিজের টোকেন বা কার্ডের ডিটেলস পরীক্ষা করে তবেই মেট্রো কাউন্টার ছাড়বেন।

[বিয়ের আগের দিন কনের শাড়ি-গয়না নিয়ে চম্পট চোর, কী হল তারপর?]

The post টিকিট কেটেও ঠকছেন মেট্রোর যাত্রীরা, উঠছে দুর্নীতির অভিযোগ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement