shono
Advertisement

আইপিএলের রেকর্ড মূল্যে স্টার্ককে নিল কেকেআর, চড়া দাম পেলেন এই তারকারাও

আইপিএল শুরুর আগেই কেকেআর-এর চমক।
Posted: 06:47 PM Dec 19, 2023Updated: 06:53 PM Dec 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল নিলামে আগুন জ্বালাল কলকাতা নাইট রাইডার্স (KKR)। ২৪ কোটি ৭৫ লক্ষ টাকায় কেকেআর ঘরে তুলে নেয় অজি পেসার মিচেল স্টার্ককে (Mitchell Starc)। কলকাতায় নতুন নাইট আসার পরে কলকাতা নাইট রাইডার্স একটি ভিডিও পোস্ট করেছে সোশাল মিডিয়ায়। কেকেআর মালিক শাহরুখ মালিকের ছবি ‘কভি খুশি কভি গম’-এর অনুকরণে একটি ভিডিও পোস্ট করেছে। তাতে শাহরুখের পরিবর্তে বসিয়ে দেওয়া হয়েছে স্টার্কের মুখ।
মিচেল স্টার্কের বেস প্রাইস ছিল ২ কোটি টাকা। তাঁকে দলে নেওয়ার জন্য কলকাতা ও মুম্বইয়ের মধ্যে লড়াই ছিল তুঙ্গে। এরমধ্যে আবার এই লড়াইয়ে ঢুকে পড়ে গুজরাট। শেষ দিকে কলকাতা ও গুজরাটের মধ্যে অজি পেসারকে নিয়ে তীব্র দড়ি টানাটানি চলতে থাকে। তীব্র লড়াইয়ের শেষে ২৪ কোটি ৭৫ লক্ষ টাকার বিনিময়ে কেকেআর ঘরে তোলে অজি পেসারকে। কেকেআর-এর মেন্টর গৌতম গম্ভীর আগেই স্থির করে নিয়েছিলেন একজন ফাস্ট বোলারকে ঘরে তুলবেন। সেই জায়গায় স্টার্ক এসেছেন কলকাতায়। 

Advertisement

[আরও পড়ুন: ‘কঠিন লড়াই’, মুম্বই ম্যাচের আগে বলছেন মোহনবাগান কোচ ফেরান্দো]

তবে স্টার্কের আগে নিলামে রীতিমতো আগুন ধরিয়েছেন আরেক অস্ট্রেলীয়। তিনি প্যাট কামিন্স। অস্ট্রেলিয়ার বিশ্বজয়ী অধিনায়ক কামিন্সের বেস প্রাইস ছিল ২ কোটি। বিশ্বজয়ী অজি অধিনায়ককে কেনার জন্য মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাইয়ের মধ্যে লড়াই ছিল দেখার মতো। এমনকী অজি পেসারকে কেনার জন্য লড়াইয়ে নেমে পড়ে আরসিবি। চেন্নাই, বেঙ্গালুরু ও হায়দরাবাদের মধ্যে লড়াই জমে ওঠে। শেষ পর্যন্ত ২০ কোটি ৫০ লক্ষ টাকায় হায়দরাবাদে যান প্যাট কামিন্স।স্টার্কের আগে তিনিই আইপিএলের ইতিহাসে নজির গড়েছিলেন। কিন্তু স্টার্ক নিলামে নেমে পড়ার পরে তিনি ছাপিয়ে যান তাঁর অধিনায়ককেও। 

চেন্নাই সুপার কিংসে ১৪ কোটির বিনিময়ে গেলেন ড্যারিল মিচেল। তাঁর বেস প্রাইস ছিল ১ কোটি টাকা। নিউজিল্যান্ডের অলরাউন্ডারকে কেনার জন্য দিল্লি, পাঞ্জাবের মধ্যে জোর লড়াই চলছিল। শেষ পর্যন্ত চেন্নাই সুপার কিংস বাজিমাত করে।

নিলামে চড়া দাম পেলেন যাঁরা-
আলজারি জোসেফ (আরসিবি) ১১ কোটি ৫০ লক্ষ টাকা।

হর্ষল প্যাটেল (পাঞ্জাব কিংস) ১১ কোটি ৭৫ লক্ষ টাকা।

রভম্যান পাওয়েল (রাজস্থান রয়্যালস) ৭ কোটি ৪০ লক্ষ টাকা।

শাহরুখ খান(গুজরাট টাইটান্স) ৭ কোটি ৪০ লাখ টাকা।

কুমার কুশাগ্র (দিল্লি ক্যাপিটালস) ৭ কোটি ২০ লাখ টাকা।

শুভম দুবে (রাজস্থান রয়্যালস) ৫ কোটি ৮০ লক্ষ টাকা।

জস দয়াল(আরসিবি) ৫ কোটি টাকা।

জেরাল্ড কোয়েৎজে (মুম্বই ইন্ডিয়ান্স) ৫ কোটি টাকা।

[আরও পড়ুন: জাতীয় দলে ভারতীয় বংশোদ্ভূত! ২৪ ফুটবলারের সঙ্গে কথা বলতে উদ্যোগী ফেডারেশন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement