shono
Advertisement

গঙ্গার নিচেও থাকবে নেটওয়ার্ক, বিশেষ বন্দোবস্ত এসপ্ল্যানেড-হাওড়া ময়দান মেট্রো রুটে

বিশেষ যন্ত্র রাখা থাকবে প্রতিটি স্টেশনের মাটির ৩৫ মিটার গভীরে।
Posted: 09:02 PM Feb 28, 2024Updated: 10:00 PM Feb 28, 2024

নব্যেন্দু হাজরা: মেট্রো যাত্রায় সবচেয়ে বিরক্তকর বিষয় ‘কল ড্রপ’। মেট্রোতে যাতায়াতের সময় না ঠিকমতো ফোনে কথা বলা যায়, না ইন্টারনেটে কাজ করা যায়। এবার সেই সমস্যা দূর করতে উদ্যোগী কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। কী পদক্ষেপ করল তারা?

Advertisement

সব মেট্রোপথ নয়, এসপ্ল্যানেড-হাওড়া ময়দান রুট, গঙ্গার তলা দিয়ে ছোটা মেট্রোয় বসে মোবাইলে কথা বলা যাবে অনায়াসে। ইন্টারনেটের কাজও করা যাবে সহজে। এমনকী, ডাটা ট্রান্সমিশনেও হবে না কোনও সমস্যা। সেই লক্ষ্যে মোবাইল পরিষেবা প্রদানকারী এক বহুজাতিক সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে কলকাতা মেট্রো। সংস্থার তরফে জানানো হয়েছে. ৪.৮ কিলোমিটার রুটে থাকা ৪টি স্টেশনে মিলবে অবিচ্ছিন্ন নেটওয়ার্ক পরিষেবা। বিশেষ যন্ত্র রাখা থাকবে প্রতিটি স্টেশনের মাটির ৩৫ মিটার গভীরে। দ্রুত এই পরিকাঠামো তৈরি করা হবে বলে জানিয়েছেন মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র।

[আরও পড়ুন: চোদ্দোর ভোটে তৃণমূলের অ্যাকাউন্টে ‘গরমিল’! এবার অরূপ বিশ্বাসকে তলব ইডির]

মার্চের প্রথম সপ্তাহেই উদ্বোধন হতে পারে হাওড়া ময়দান থেকে এসপ্ল‌্যানেড মেট্রো রুট। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi) বঙ্গ সফরে এসে গঙ্গার তলা দিয়ে মেট্রো পরিষেবার উদ্বোধন করতে পারেন। পাশাপাশি নিউ গড়িয়া-রুবি এবং জোকা-এসপ্ল‌্যানেড রুটের তারাতলা-মাঝেরহাট অংশের পরিষেবারও উদ্বোধন হতে পারে ওই দিন। মেট্রো সূত্রে খবর, হাওড়া ময়দান থেকে এসপ্ল‌্যানেড মেট্রোর ভাড়া রাখা হতে পারে ১০ টাকা। সর্বনিম্ন ভাড়া হবে পাঁচ টাকাই।

[আরও পড়ুন: কংগ্রেস ছাড়লেন কৌস্তভ বাগচী, লোকসভার আগেই বিজেপিতে যোগ? নিজেই দিলেন ইঙ্গিত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement