shono
Advertisement

সোনিয়াকে প্রত্যাখ্যান, এবার মোদির সঙ্গে বৈঠক করতে পারেন মমতা

মমতার গতিবিধিতে নজর রাখছে এআইসিসি। The post সোনিয়াকে প্রত্যাখ্যান, এবার মোদির সঙ্গে বৈঠক করতে পারেন মমতা appeared first on Sangbad Pratidin.
Posted: 05:43 PM Jan 10, 2020Updated: 05:43 PM Jan 10, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিন আগেই বাম-কংগ্রেসের বনধে হিংসাকে দায়ী করে সোনিয়া গান্ধীর ডাকা বিরোধী বৈঠক বয়কট করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) সঙ্গে বৈঠকের সম্ভাবনা তৈরি হয়েছে মমতার। প্রশাসন সূত্রের খবর, শনিবার রাজভবনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে রূদ্ধদ্বার বৈঠক হতে পারে মুখ্যমন্ত্রীর। তাছাড়া, রবিবার প্রধানমন্ত্রীর অনুষ্ঠান মঞ্চে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রীও।

Advertisement

উল্লেখ্য, শনিবারই দু’দিনের সফরে কলকাতা আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিকেল ৫টা নাগাদ বিবাদী বাগে ওল্ড কারেন্সি বিল্ডিংয়ে পুরাতত্ত্ব সর্বেক্ষণের একটি প্রদর্শনীর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। তারপর মিলেনিয়াম পার্কে হাওড়া সেতুর ‘লাইট অ্যান্ড সাউন্ড’ বা আলোকধ্বনির উদ্বোধন করবেন তিনি। সেখান থেকে নদীপথে বেলুড়ের উদ্দেশে রওনা দেবেন মোদি । নদীপথেই ফেরার পরিকল্পনা রয়েছে প্রধানমন্ত্রীর। রাতে রাজভবনে বিশ্রাম নিয়ে রবিবার বেলা ১১টা নাগাদ নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে একটি অনুষ্ঠান আছে তাঁর। কলকাতা বন্দরের ১৫০ বছর পূর্তি উপলক্ষে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তার পরে সড়কপথে বা রেসকোর্স থেকে হেলিকপ্টারে তিনি কলকাতা বিমানবন্দরে পৌঁছবেন। সেখান থেকে উড়ে যাবেন দিল্লি।

[আরও পড়ুন: ‘আপনার বাজেট বৈঠক তো শুধু বড়লোক আর পুঁজিপতিদের জন্য’, মোদিকে তোপ রাহুলের]

প্রশাসন সূত্রের খবর, প্রধানমন্ত্রী বেলুড় থেকে ফেরার পর রাত ন’টা নাগাদ রাজভবনে সাক্ষাৎ হতে পারে মোদি-মমতার। রূদ্ধদ্বার বৈঠকেরও সম্ভাবননা আছে। পরেরদিন বন্দরের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর একমঞ্চে থাকাটা একপ্রকার নিশ্চিত। যদিও, প্রধানমন্ত্রী বা মুখ্যমন্ত্রী কারও দপ্তর থেকেই এখনও সরকারিভাবে এ বিষয়ে কোনও বিবৃতি জারি করা হয়নি। মোদি-মমতার এই সম্ভাব্য বৈঠক ঘিরে রীতিমতো আলোচনা শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক মহলে। প্রসঙ্গত, একদিন আগেই যেভাবে মমতা সোনিয়ার বৈঠকে যাওয়ার প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন। স্বাভাবিকভাবেই বাম-কংগ্রেস মোদি-মমতার এই বৈঠক ঘিরে ফের আঁতাতের অভিযোগ করছে।কংগ্রেস সূত্রের খবর, মমতার কার্যকলাপে নজর রাখছে এআইসিসি। মোদি-মমতার বৈঠক অবশ্য নতুন নয়। এর আগেও একাধিকবার প্রধানমন্ত্রীর সঙ্গে রাজ্যের দাবিদাওয়া নিয়ে বৈঠক করেছেন মমতা। এবারেও রাজ্যের দাবিদাওয়া পূরণ করতেই বৈঠক হতে পারে বলে সূত্রের খবর।

The post সোনিয়াকে প্রত্যাখ্যান, এবার মোদির সঙ্গে বৈঠক করতে পারেন মমতা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement