shono
Advertisement
Mohammed Shami

বেঙ্গালুরুতে বোলিং শুরু শামির, বর্ডার-গাভাসকর ট্রফির আগে আশার আলো দেখছে ভারত

প্রায় পূর্ণ গতিতে বল করেন তারকা পেসার।
Published By: Anwesha AdhikaryPosted: 03:20 PM Oct 18, 2024Updated: 04:59 PM Oct 18, 2024

শুভায়ন চক্রবর্তী, বেঙ্গালুরু: আরে, হলুদ টি শার্ট আর কালো শর্টস পরে প্রায়ান্ধকার চিন্নাস্বামীতে বল করছেন কে? ৪৬ অলআউটের বিপর্যয় অতিক্রান্ত বহুক্ষণ। দ্বিতীয় দিনের খেলাও শেষ। দু’টো টিমের কেউ নেই মাঠে। তা হলে উনি কে? কে অমন প্রায় পূর্ণ রানআপে বোলিং করে যাচ্ছেন? কে আর, মহম্মদ শামি(Mohammed Shami)!

Advertisement

প্রাক্ টেস্ট সাংবাদিক সম্মেলনে শামি নিয়ে যা যা বলে গিয়েছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা, তার পর তাঁকে অস্ট্রেলিয়া সফরে পাওয়ার আশা রীতিমতো ক্ষীণ হয়ে গিয়েছে। রোহিত বলে যান যে, অর্ধেক ফিট শামিকে নিয়ে তাঁরা অস্ট্রেলিয়া সফরে যেতে চান না। নতুন করে হাঁটুতে চোট পাওয়ায় ভারতীয় পেসারকে ফের ‘রিকভারি’ শুরু করতে হবে। যার পর ধরেই নেওয়া হয়, শামিকে আসন্ন বর্ডার-গাভাসকর ট্রফিতে পাওয়ার সম্ভাবনা খুব কম। কিন্তু বৃহস্পতিবার বিকেলের দিকে শামিকে ঘিরে যে ছবি দেখা গেল, তা যদি ভারতীয় ক্রিকেটপ্রেমীদের মনে নতুন করে তাঁকে নিয়ে আশার সঞ্চার করে, অবাক হওয়ার থাকবে না।

এদিন শুরুতে ছোট রান আপে চিন্নাস্বামীতে বোলিং করছিলেন শামি। এবং সময় যত এগোল, তত তাঁর রান আপ বাড়তে শুরু করল। এটা ঘটনা যে, ভারতীয় পেসারের বাঁ হাঁটুতে একটা ক্রেপ ব‌্যান্ডেজ দেখা গিয়েছে। কিন্তু বোলিংয়ের সময় দৃশ‌্যত তাঁকে পা নিয়ে কোনও রকম অস্বস্তিতে ভুগতে দেখা যায়নি। শুরুর দিকে নিজের স্বাভাবিক গতির অর্ধেকে বোলিং করছিলেন শামি। কিন্তু পরের দিকে প্রায় পূর্ণ গতিতে বল করা শুরু করে দেন।

জাতীয় ক্রিকেট অ‌্যাকাডেমির (এনসিএ) ফাস্ট বোলিং কোচ ট্রয় কুলির তত্ত্বাবধানে বোলিং করছিলেন শামি। পূর্ণ রান আপে বোলিং করার সময় আবার দেখা যায় এনসিএ-র স্পোর্টস সায়েন্স ও মেডিসিনের প্রধান নীতীন প‌্যাটেলকে। মাঝে একটা সময় কুলি-নীতীনের সঙ্গে কথাও বলতে দেখা যায় সামিকে। তবে পুরো রান আপে বোলিং করলেও তাঁর বোলিংয়ে সেই পুরনো আগুনে ছন্দ দেখা যায়নি। যা খুব স্বাভাবিক। কারণ, রিকভারির একদম প্রথম ধাপে রয়েছেন তিনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রোহিত বলে যান যে, অর্ধেক ফিট শামিকে নিয়ে তাঁরা অস্ট্রেলিয়া সফরে যেতে চান না।
  • শুরুতে ছোট রান আপে চিন্নাস্বামীতে বোলিং করছিলেন শামি। এবং সময় যত এগোল, তত তাঁর রান আপ বাড়তে শুরু করল।
  • পুরো রান আপে বোলিং করলেও তাঁর বোলিংয়ে সেই পুরনো আগুনে ছন্দ দেখা যায়নি।
Advertisement