shono
Advertisement

ক্লাবের অন্দরের ডামাডোলের মধ্যেই ঘোষিত হল মোহনবাগানের সাধারণ সভার দিন

সেই সভায় ঘোষণা হয়ে যেতে পারে নির্বাচনের তারিখ। The post ক্লাবের অন্দরের ডামাডোলের মধ্যেই ঘোষিত হল মোহনবাগানের সাধারণ সভার দিন appeared first on Sangbad Pratidin.
Posted: 12:24 PM May 18, 2018Updated: 12:39 PM May 18, 2018

স্টাফ রিপোর্টার: মোহনবাগানের বার্ষিক সভা ডাকা হল ২৩ জুন। সেই সভায় ঘোষণা হয়ে যেতে পারে নির্বাচনের তারিখ। গতকাল, বৃহস্পতিবার শেষ হয়ে গেল বর্তমান কমিটির মেয়াদ। সেদিনই কার্যনির্বাহী কমিটির সভায় এজিএম-এর তারিখ ঘোষণা করে দিলেন সচিব। “আমরা আরও আগে সাধারণ বার্ষিক সভা ডাকতে পারতাম। কিন্তু রমজান মাস পড়ে যাওয়ায় ২৩ জুন সভা ডাকার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”, সভার পর বলেন অঞ্জন মিত্র।

Advertisement

[শৃঙ্খলাভঙ্গের অভিযোগ, এশিয়াডের প্রস্তুতি শিবির থেকে বাদ দুই ‘দঙ্গল কন্যা’]

সভার শেষ দিন থাকা সত্ত্বেও নতুন করে ছ’জনকে আমন্ত্রণী সদস্য করা হল। নেওয়া হল একজন সহ-সভাপতি। এক্সিকিউটিভ কমিটিতে কো-অপ্ট হলেন দু’জন। সেই সঙ্গে মোহনবাগান ফুটবল ক্লাব প্রাইভেট ইন্ডিয়া লিমিটেড-এর ডিরেক্টর বোর্ডে তিনজনকে নেওয়ার প্রস্তাব এল। কিন্তু এঁদের নেওয়ার যৌক্তিকতা কোথায়? বিশেষ করে যেখানে কমিটির মেয়াদ শেষ হয়ে গেল। প্রশ্নের জবাবে সচিব বলেন, “নির্বাচন না হওয়া পর্যন্ত এই কমিটির সিদ্ধান্তই হবে চূড়ান্ত।” বৃহস্পতিবারের সভায় কার্যনির্বাহী কমিটির সদস্য স্বাধীন মল্লিক প্রস্তাব দেন, ক্লাবের শেয়ার যাতে সাধারণ সদস্যরা গ্রহণ করতে পারেন তার জন্য পদক্ষেপ নেওয়া জরুরি। সেই অনুযায়ী ক্লাব সচিব ঘোষণা করে দেন, প্রাইভেট লিমিটেডের পরিবর্তে পাবলিক লিমিটেড করার জন্য তাঁরা এগোবেন। কিন্তু সস্তা রাজনীতি করতে গিয়ে পরক্ষণে নিজেই ঢোক গিলতে বাধ্য হন সচিব। কেন?

[শাহরুখের সংলাপে মাতলেন নাইটরা, কী প্রতিক্রিয়া বলি-বাদশার?]

বর্তমান এএফসি-র লাইসেন্সিং প্রথা অনুযায়ী আই লিগ বা আইএসএল খেলার ক্ষেত্রে প্রাইভেট লিমিটেড করা বাধ্যতামূলক। তাছাড়া এতদিন সচিব পদে থেকেও কেন এমন পদক্ষেপ নেননি তিনি? প্রশ্নের জবাবে ঘুরে ফিরে উঠে আসে একই বক্তব্য। সচিব বোঝাতে চান, গত তিন বছর তিনি শারীরিকভাবে অসুস্থ। তাই কিছু করতে পারেননি। কিন্তু তাঁকে যখন মনে করিয়ে দেওয়া হয়, ’৯৭-তে ম্যাকডোয়েলকে স্পনসর হিসাবে নেওয়ার জন্য প্রাইভেট লিমিটেড করা হয়েছিল। এই নিয়ে মামলা হয়। তাহলে এখন কেন প্রাইভেট লিমিটেড তুলে দিতে চাইছেন? অঞ্জন মিত্র বলেন, “আসলে আমরা প্রাইভেটের বদলে পাবলিক লিমিটেড করা যায় কি না ভেবেছি। এই ব্যাপারে আমরা এএফসি-র কাছেও ব্যাখ্যা চাইব।” শুক্রবার নতুন ডিরেক্টর বোর্ডের সভা ডাকা হয়েছে। সেখানে থাকবেন ক্লাবের প্রাক্তন সভাপতি টুটু বোস। শোনা যাচ্ছে সেই সভায় সম্ভবত নাও যেতে পারেন সচিব। এই নিয়ে ধোঁয়াশা চরমে।

The post ক্লাবের অন্দরের ডামাডোলের মধ্যেই ঘোষিত হল মোহনবাগানের সাধারণ সভার দিন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement