shono
Advertisement

কিবুকে অভিনব ফেয়ারওয়েল গিফ্ট, মোহনবাগান ভক্তদের ভালবাসায় আপ্লুত স্প্যানিশ কোচ

উপহার পেয়ে কী প্রতিক্রিয়া কিবুর? The post কিবুকে অভিনব ফেয়ারওয়েল গিফ্ট, মোহনবাগান ভক্তদের ভালবাসায় আপ্লুত স্প্যানিশ কোচ appeared first on Sangbad Pratidin.
Posted: 10:23 AM Apr 24, 2020Updated: 11:04 AM Apr 24, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোহনবাগানের জার্সি গায়ে চাপিয়ে ক্লাবটার সঙ্গে ওতপ্রতভাবেই জড়িয়ে গিয়েছিলেন সোনি নর্ডি। বর্তমানে অন্য ক্লাবের সদস্য হলেও বাগানভক্তদের কাছে আজও তিনি একইরকম প্রিয়। কাছের মানুষ। বিষয়টা খাটল কিবু ভিকুনার ক্ষেত্রেও। সরকারিভাবে কেরালা ব্লাস্টার্সে সই করে ফেলেছেন স্প্যানিশ কোচ। কিন্তু সবুজ-মেরুনকে আই লিগ এনে দেওয়ায় তাঁর প্রতি ভালবাসা আর শ্রদ্ধা উজার করে দিলেন মেরিনার্সরা। অভিনব সম্মান পেয়ে
আপ্লুত ভিকুনাও।

Advertisement

দলকে ট্রফি জেতানোর পরই সেই ক্লাব ছেড়ে চলে যাওয়ার ঘটনা ময়দানে সচরাচর দেখা যায় না। তবে আসন্ন পরিস্থিতির কথা মাথায় রেখেই মোহনবাগানের কোচের পদ থেকে স্বেচ্ছায় সরে দাঁড়িয়েছেন কিবু। তাঁর কথায়, আগামী মরশুমে এটিকের সঙ্গে গাঁটছড়া বেঁধে খেলবে মোহনবাগান। পরিস্থিতি তো আর আগের মতো থাকবে না। তাই এই সিদ্ধান্ত। তবে গঙ্গাপারের ক্লাব এবং সমর্থকদের প্রতি ভালবাসা তাঁর এতটুকুও কমেনি। আর কেরলের ক্লাবে যোগ দেওয়ার পর বাগান ভক্তদের থেকে যে উপহার পেলেন, তাতে আরও আবেগাপ্লুত হয়ে পড়লেন তিনি।

[আরও পড়ুন: ‘১৩ বছর আগে আমার বুকে ছুরি বসিয়েছিল চেন্নাই’, বিস্ফোরক কেকেআর অধিনায়ক]

৫০ বাই ৬০ ফুটের একটি সুবিশাল টিফোর পুরোটা জুড়ে শুধু ‘কিং কিবুনা’। রাজার মতোই সঙ্গে আছেন আই লিগ ট্রফি নিয়ে। এক পায়ে ফুটবল। মেরিনার্স বেস ক্যাম্পের তৈরি এই টিফো টাঙানো হয় শ্যামনগরের আতপুরের বিল্ডিংয়ে। বাগান সমর্থকরা জানান, ঠিক ছিল আই লিগের ফিরতি ডার্বিতে এই টিফোর মাধ্যমেই ভিকুনাকে কৃতজ্ঞতা ও সম্মান জানানো হবে। কিন্তু করোনার জেরে বাতিল হয়ে যায় আই লিগ। ডার্বিও হয়নি। আর লকডাউনের মাঝেই বাগানকে বিদায় জানিয়েছেন কিবু। তাই প্রিয় কোচকে তাঁদের তরফে এই ‘ছোট্ট’ ফেয়ারওয়েল গিফ্ট।

সমর্থকদের কাণ্ড দেখে বাকরুদ্ধ কিবু। ফেসবুকে স্প্যানিশ কোচ লেখেন, “অসাধারণ। বলার ভাষা পাচ্ছি না। নিঃসন্দেহে এটাই আমার জীবনের সবচেয়ে বড় উপহার। তোমরা সারাজীবন আমার মনের মধ্যে থাকবে। কলকাতা আর মোহনবাগানকে কখনও ভুলব না।” সুযোগ পেলে আবার নেবেন সবুজ-মেরুনের দায়িত্ব? কিবুর কথায়, “মোহনবাগান আমায় অনেক কিছু দিয়েছে। হৃদয়ের একটা টুকরো পড়ে রইল সেখানে। আর ওদের জন্য আমার দরজা খোলা। তবে
আপাতত কেরালা ব্লাস্টার্স নিয়ে ভাবতে চাই।”

[আরও পড়ুন: ২০ লক্ষ টাকায় নিলাম শাকিবের প্রিয় ব্যাট, দুস্থদের সেবায় ব্যয় হবে অর্থ]

The post কিবুকে অভিনব ফেয়ারওয়েল গিফ্ট, মোহনবাগান ভক্তদের ভালবাসায় আপ্লুত স্প্যানিশ কোচ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement