shono
Advertisement

হাড্ডাহাড্ডি ম্যাচে আইজলকে হারিয়ে দিল মোহনবাগান

আই লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ইস্টবেঙ্গলকে ধরে ফেলল সবুজ-মেরুন ব্রিগেড। The post হাড্ডাহাড্ডি ম্যাচে আইজলকে হারিয়ে দিল মোহনবাগান appeared first on Sangbad Pratidin.
Posted: 09:23 PM Feb 04, 2017Updated: 02:50 PM Aug 08, 2019

মোহনবাগান- ৩ (ডাফি ২, জেজে)

Advertisement

আইজল এফসি- ২ (জয়েশ, আশুতোষ)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে ঘরের মাঠে আইজল এফসিকে হারিয়ে দিল মোহনবাগান। শনিবার রবীন্দ্র সরোবর স্টেডিয়ামে মিজোরামের দলকে ৩-২ গোলে হারায় বাগান। আর এই জয়ের সঙ্গে আই লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ইস্টবেঙ্গলকে ধরে ফেলল সবুজ-মেরুন ব্রিগেড। দুই টিমেরই পয়েন্ট ১৬। তবে গোল পার্থক্যে এখনও এগিয়ে লাল-হলুদ শিবির। তবে হাড্ডাহাড্ডি লড়াইয়ে আইজলকে হারিয়ে স্বস্তি কোচ সঞ্জয় সেনের। জোড়া গোল করে বাগানের ম্যাচজয়ের নায়ক ড্যারেল ডাফি। জোড়া গোলের সুবাদে চলতি আই লিগের সর্বোচ্চ গোলদাতা বনে গেলেন স্কটিশ স্ট্রাইকার। এদিন ম্যাচের শুরুতে এবং শেষলগ্নে পেনাল্টি থেকে গোল করেন ডাফি। সোনি না খেললেও তাঁর অভাব বোধ করতে দিলেন না কাটসুমি, জেজেরা। ডাফি ছাড়াও এদিন গোল পেলেন জেজে লালপেখলুয়া। কিছুদিন আগে এএফসি কাপে লঙ্কাজয়ের রেশ এদিন দেখা গেল বাগানের খেলায়।

ট্রাম্পের তাড়ায় সফরের মাঝেই বাড়ি ফিরলেন পাক বংশোদ্ভূত মার্কিন ক্রিকেটার

এদিন প্রথমার্ধের খেলা শুরুর ২ মিনিটের মধ্যে গোল পেয়ে যায় ঘরের টিম বাগান। কাটসুমির ভাসানো সেন্টারে শরীর ছুড়ে দিয়ে হেড করেন ডাফি। বল জড়িয়ে যায় আইজলের জালে। তারপর আক্রমণ-প্রতি আক্রমণ চলতে থাকে দুই দলের। আইজল একবারও ছেড়ে কথা বলেনি। আই লিগের প্রথম ম্যাচে এই আইজলের কাছে কোনওরকমে ড্র করে হার বাঁচিয়েছিল ইস্টবেঙ্গল। সেই টিমকে হারানো সহজ নয় সেই কথা জানতেন সঞ্জয় সেনও। তাই অযথা টিম ফর্মেশন নিয়ে বেশি পরীক্ষা-নিরীক্ষা করেননি। প্রতি আক্রমণ থেকেই গোল শোধ করে আইজল। ৪০ মিনিটের মাথায় কামোর মাইনাস থেকে সুন্দর গোল করে যান জয়েশ রানে। বিরতিতে ১-১ স্কোরে মাঠ ছাড়ে দুই দল।

অশ্বিনের থেকে বোলিং টিপস নিতে মুখিয়ে এই বাংলাদেশি স্পিনার

দ্বিতীয়ার্ধে শুরু থেকেই গোলের জন্য ঝাঁপায় দুই দল। ৬২ মিনিটের মাথায় দুর্দান্ত আক্রমণ শানায় বাগান। প্রবীর দাসের পাস থেকে সহজ গোল করেন জেজে। কিন্তু এখানেই শেষ নয়। গোলের আনন্দ বেশিক্ষণ টেকেনি বাগানের। ৬৯ মিনিটে কর্নার কিক পায় আইজল। জয়েশের কর্নার থেকে জটলার মধ্যে থেকে হেডে গোল করে বেরিয়ে যান আশুতোষ মেহতা। তারপর শুরু হয়ে যায় দুই দলের বডি কন্ট্যাক্ট ফুটবল। জয়ের গোল খুঁজতে মরিয়া হয়ে যায় সবুজ-মেরুন শিবির। যখন মনে হচ্ছিল ম্যাচ বোধহয় ড্র হবে, তখনই একটা মোক্ষম ভুল করে ফেললেন আইজলের আশুতোষ। ৮২ মিনিটে বক্সের মধ্যে পিছন থেকে ট্যাকল করে বসলেন কাটসুমিকে। পেনাল্টির নির্দেশ দেন রেফারি। সেই পেনাল্টির সিদ্ধান্ত নিয়েও বেশ বিতর্ক রয়েছে। তবে পেনাল্টি থেকে গোল করতে কোনও ভুল করেননি ডাফি। ম্যাচ শেষপর্যন্ত ৩-২ স্কোরে যায় বাগানের পক্ষে। ম্যান অফ দ্য ম্যাচ হন মোহনবাগানের প্রবীর দাস।

এবার শেহবাগের টুইটের নিশানায় সৌরভ

The post হাড্ডাহাড্ডি ম্যাচে আইজলকে হারিয়ে দিল মোহনবাগান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement