shono
Advertisement

রাজ্যে ঊর্ধ্বমুখী সুস্থতার হার, তবে চিন্তায় রাখছে এই পাঁচ জেলার করোনা পরিস্থিতি

পাহাড়ে পর্যটকদের ভিড় বাড়তেই বাড়ছে সংক্রমণ।
Posted: 08:47 PM Dec 09, 2020Updated: 10:10 PM Dec 09, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে অব্যাহত করোনা সংক্রমণ। তবে প্রতিদিনই পাল্লা দিয়ে বাড়ছে সুস্থতার সংখ্যাও। মঙ্গলবারের মতো বুধবারও বাংলায় করোনা আক্রান্তের থেকে কোভিডজয়ীর সংখ্যাই বেশি। ঊর্ধ্বমুখী সুস্থতার হারও।

Advertisement

এদিন রাজ্য স্বাস্থ্যদপ্তরের বুলেটিন অনুযায়ী, বাংলায় একদিনে করোনা (Corona Virus) আক্রান্ত হয়েছে ২ হাজার ৯৫৬ জন। যার মধ্যে সর্বাধিক সংক্রমিতের হদিশ মিলেছে কলকাতায় (৭৫৩)। যথারীতি দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা (৭৪৬)। দক্ষিণ ২৪ পরগনা ও নদিয়ার সংক্রমণের ছবিটাও বিশেষ স্বস্তিজনক নয়। একদিনে এই দুই জেলায় করোনা আক্রান্ত হয়েছেন যথাক্রমে ১৭৬ ও ১৩৯। গত ২৪ ঘণ্টায় আবার পূর্ব বর্ধমানে আক্রান্ত হয়েছেন ১৪৪ জন। এদিকে উত্তরবঙ্গের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়াচ্ছে দার্জিলিং। সেখানে একদিনে সংক্রমিত ১১৪। শীতের মরশুম পড়তেই পাহাড়ে বেড়েছে পর্যটকদের ভিড়। আর তাতেই সংক্রমণ উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পাচ্ছে। সবমিলিয়ে বাংলার মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ১০ হাজার ৯৫১ জন। তবে গতকালেরপ তুলনায় কমেছে অ্যাকটিভ কেস। বর্তমানে চিকিৎসাধীন করোনা সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ২৩ হাজার ৬৫০ জন। 

[আরও পড়ুন: অব্যাহত তরজা, বিনয় তামাংয়ের বিরুদ্ধে হিংসাত্মক রাজনীতির অভিযোগে সরব বিমল গুরুং]

স্বস্তি দিয়ে বাড়ছে বাংলায় কোভিডজয়ীর সংখ্যাও। ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ৩ হাজার ৯ জন। ফলে রাজ্যে মোট করোনা জয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ লক্ষ ৭৮ হাজার ৪৩৪ জন। সুস্থতার হার ৯৩.৬৪। তবে এখনও করোনা কেড়ে চলেছে বহু প্রাণ। একদিনে রাজ্যে এই মারণ ভাইরাসে প্রাণ হারিয়েছেন ৪৭ জন। এখনও পর্যন্ত বাংলায় করোনায় মৃত্যু হয়েছে ৮৮৬৭ জনের।

নতুন বছরের শুরুর দিকেই ভ্যাকসিন হাতে পাওয়ার সম্ভাবনা উজ্জ্বল হচ্ছে ঠিকই। এ রাজ্যে কোভ্যাক্সিনের তৃতীয় পর্যায়ের ট্রায়ালও চলছে। তবে যতদিন পর্যন্ত ভ্যাকসিন আসছে না ততদিন ক্ষুদ্রাতিক্ষুদ্র ভাইরাসকে রোখার একমাত্র পন্থা টেস্টিং। তাই কেন্দ্র এবং রাজ্যে ক্রমশই বাড়ানো হচ্ছে পরীক্ষা। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৪ হাজার ৩৫১ জনের। এখনও পর্যন্ত মোট ৬২ লক্ষ ৫৫ হাজার ৮৮৮ টি নমুনা পরীক্ষা হয়েছে।

[আরও পড়ুন: বিধায়ককে না জানিয়ে বৈঠক! বালিতে পিকের টিমের সামনেই হাতাহাতি বৈশালীর অনুগামীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার