shono
Advertisement

বাংলায় কেন্দ্রীয় প্রকল্প রূপায়ণে রাজ্যের সহযোগিতা চান দেবশ্রী

রায়গঞ্জ থেকে নতুন ট্রেন নিয়ে শীঘ্রই কথা বলবেন রেলমন্ত্রীর সঙ্গে। The post বাংলায় কেন্দ্রীয় প্রকল্প রূপায়ণে রাজ্যের সহযোগিতা চান দেবশ্রী appeared first on Sangbad Pratidin.
Posted: 08:47 PM Jun 01, 2019Updated: 08:47 PM Jun 01, 2019

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: কেন্দ্রীয় প্রকল্প বাংলায় রূপায়ণের ক্ষেত্রে তৃণমূল সরকার বাধা দিচ্ছে বলে এ রাজ্যে নির্বাচনী প্রচারে এসে বারে বারে অভিযোগ করেছেন নরেন্দ্র মোদি থেকে অমিত শাহ। বাংলায় সেই কেন্দ্রীয় প্রকল্প রূপায়ণের ক্ষেত্রে এবার রাজ্য সরকারের সহযোগিতা চাইলেন নারী ও শিশুকল্যাণ মন্ত্রকের প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরি। শুক্রবারই দিল্লিতে মোদির মন্ত্রিসভায় নতুন মন্ত্রকের দায়িত্ব নিয়েছেন পশ্চিমবঙ্গের রায়গঞ্জ থেকে জিতে আসা সাংসদ দেবশ্রী চৌধুরি। শনিবার কলকাতায় ফিরে সোজা চলে আসেন তিনি রাজ্য বিজেপি দফতরে। সেখানে তিনি এদিন বলেন, “রাজ্য সরকারকে বার্তা দিতে চাই, মহিলাদের সুরক্ষা ও নারী পাচার বন্ধ করে নারী ও শিশু সুরক্ষায় কেন্দ্রীয় সরকার যেসব প্রকল্প নেবে বা আমরা যে কাজ করতে চাই তাতে যেন রাজ্য সরকারের সহযোগিতা পাই। একজন কেন্দ্রীয় মন্ত্রী হিসাবে আশা করব কেন্দ্রীয় প্রকল্প রূপায়ণে রাজ্য সরকার সহযোগিতা করবে।”

Advertisement

নারী সুরক্ষা নিয়ে এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেন কেন্দ্রীয় মন্ত্রী। তিনি বলেন, নারী ও শিশু পাচারে পশ্চিমবঙ্গ প্রথম স্থানে। এখানে মহিলাদের উপর অত্যাচারের ঘটনা ঘটছে। মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হওয়ার পর বাম জমানার ভাষায় কথা বলছেন মহিলা নির্যাতন নিয়ে। নতুন কেন্দ্রীয় মন্ত্রী হলেন। রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে কি দেখা করবেন। সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে দেবশ্রী চৌধুরির জবাব, দেখা যাক। ভেবে দেখব। রায়গঞ্জ থেকে কলকাতার যোগাযোগ ব্যবস্থা উন্নয়ন ও উত্তরবঙ্গের স্বাস্থ্য পরিষেবার সার্বিক উন্নতি চান দেবশ্রী। দিনের বেলা রায়গঞ্জ থেকে কলকাতার মধ্যে একটি ট্রেন চালুর বিষয়ে শীঘ্রই রেলমন্ত্রী পীযূষ গোয়েলের সঙ্গে তিনি কথা বলবেন। রায়গঞ্জে এইমস আর সম্ভব নাও হতে পারে বলে এদিন তিনি জানান। কেন্দ্রীয় মন্ত্রীর কথায়, এইমস এর প্রকল্পটি রায়গঞ্জ থেকে নদিয়ায় চলে গিয়েছে। একটা ফাইল বন্ধ হয়ে গেলে খোলা মুশকিল। তবে উত্তরবঙ্গের জন্য একটা সুপারস্পেশালিটি হাসপাতাল যাতে করা যায় সেই চেষ্টা করবেন তিনি।

দাড়িভিট কাণ্ডের তদন্ত ও বিচারের জন্য যে তিনি লড়বেন এটাও এদিন স্পষ্ট করে দিয়েছেন নারী ও শিশুকল্যাণ মন্ত্রকের প্রতিমন্ত্রী। রাজ্য বিজেপি দফতরে এসে দাড়িভিট কাণ্ডে নিহত দুই ছাত্র তাপস ও রাজেশের মায়ের সঙ্গেও এদিন কথা বলেন। রায়গঞ্জে জয়ী হওয়ার পর একটি সংবর্ধনা সভায় তাপসের মা মঞ্জু বর্মন একটি মালা দিয়ে অভ্যর্থনা জানিয়ে ছিলেন দেবশ্রীকে। মঞ্জুদেবী এদিন বলেন, মালাটি উনি কাছেই রেখে দিয়েছেন। কেন্দ্রীয় মন্ত্রীও বলেন, সেই মালা আমি রেখে দিয়েছি। যখন তাপস ও রাজেশের মৃতু্যর বিচার হবে তখন আমি ওঁদের থেকে অভ্যর্থনা নেব। দাড়িভিট কাণ্ডে সিবিআই তদন্তের দাবি নিয়ে লড়াই আরও জোরদার করবেন দেবশ্রীর বক্তব্য থেকেই তা স্পষ্ট। অমিত শাহ এখন স্বরাষ্ট্রমন্ত্রী। তাই দাড়িভিট কাণ্ডের তদন্তের অগ্রগতি যে হবেই এমনটাও ইঙ্গিত মিলেছে কেন্দ্রীয় মন্ত্রীর বক্তব্যে।

এদিন রাজ্য বিজেপি দপ্তরে অভ্যর্থনার বন্যায় ভেসে যান নতুন কেন্দ্রীয় মন্ত্রী তথা সকলের প্রিয় দেবশ্রীদি। ৩ জুন তিনি ফের দিল্লি যাচ্ছেন। ওইদিন নারী ও শিশুকল্যাণ মন্ত্রকের মিটিং ডেকেছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। মন্ত্রকের ডেপুটি হিসাবে সেই মিটিংয়ে থাকবেন তিনি। দেবশ্রী জানালেন, শিশুকল্যাণে দেশজুড়ে একশোদিনের কাজের একটি প্ল্যান তৈরি হবে। আইসিডিএস, অঙ্গনওয়াড়ি ক্ষেত্রে শিশু বিকাশের কাজ কীভাবে করা যায় তার একটি দিশা ওই মিটিংয়ে ঠিক হবে।

The post বাংলায় কেন্দ্রীয় প্রকল্প রূপায়ণে রাজ্যের সহযোগিতা চান দেবশ্রী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement