shono
Advertisement

মতুয়াদের নাম সংকীর্তন, প্রসাদ বিলির সময় পুলিশের গাড়ির দৌরাত্ম্য, জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ

অশান্তির পর কল্যাণী থানা ঘেরাও মতুয়াদের।
Posted: 08:38 PM Feb 19, 2023Updated: 08:40 PM Feb 19, 2023

বিপ্লবচন্দ্র দত্ত, কৃষ্ণনগর: উৎসবের মাঝে রাস্তা দিয়ে দ্রুতগতিতে পুলিশের গাড়ি যাওয়ার ঘটনা ঘিরে ধুন্ধুমার কল্যাণীতে (Kalyani)। জনতা-পুলিশ খণ্ডযুদ্ধের জেরে উত্তপ্ত হয়ে উঠল কল্যাণীর বিদ্যাসাগর কলোনি। প্রতিবাদে কল্যাণী থানা ঘেরাও করে বিক্ষোভ মতুয়া সম্প্রদায়ের মানুষজনের। রবিবার বিকেলের ঘটনায় রাত পর্যন্ত অশান্তির রেশ এলাকায়। অশান্তিতে জড়িত থাকার অভিযোগে কয়েকজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

Advertisement

বিদ্যাসাগর কলোনিতে এদিন ছিল নাম সংকীর্তনের অনুষ্ঠান। মতুয়াদের উদ্যোগে নামসংকীর্তনের আয়োজন করা হয়েছিল। তা শেষ হওয়ার পর সন্ধে থেকে রাস্তার উপর খিচু়ড়ি প্রসাদ বিলি শুরু হয়। এলাকাবাসী ভিড় করেছিলেন সেখানে। অভিযোগ, সেসময় পুলিশের একটি গাড়ি অত্যন্ত দ্রুতগতিতে সেই রাস্তার উপর দিয়ে চলে যায়। তাতে ছত্রভঙ্গ হয়ে যায় জনতা। প্রসাদ বিলির কাজেও ব্যাঘাত ঘটে। ক্ষুব্ধ লোকজন পুলিশের গাড়িটি আটকায়। প্রথমে গাড়িতে থাকা পুলিশকর্মীদের সঙ্গে বচসা শুরু হয় তাঁদের।

[আরও পড়ুন: ‘দিল্লির বাড়ি থেকে ওঁকে দু’মিনিটে উৎখাত করে দিতে পারি’, অভিষেককে হুঙ্কার সৌমিত্রর]

ধীরে ধীরে এই বচসায় উত্তেজনার পারদ চড়তে থাকে। অভিযোগ, সাধারণ মানুষজন পুলিশের গাড়িতকে ভাঙচুর শুরু করে এবং গাড়িটি উলটে দেয়। পালটা বিক্ষোভ দমনে লাঠিচার্জ করে পুলিশও। অশান্তির খবর পেয়ে আরও পুলিশ বাহিনী পাঠানো হয় কল্যাণী থানা থেকে। শুরু হয় ধরপাকড়। বেশ কয়েকজনকে আটক করে গাড়িতে তুলে নিয়ে যায় পুলিশ। পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। এরপর মতুয়া সম্প্রদায়ের মানুষজন কল্যাণী থানা ঘেরাও করে বিক্ষোভ দেখান। রাত পর্যন্ত চলে ঘেরাও। ঘটনা ঘিরে চূড়ান্ত বিশৃঙ্খল পরিস্থিতি কল্যাণীতে। এলাকায় মোতায়েন প্রচুর পুলিশ।  কার্যত ঘিরে রাখা হয়েছে এলাকাটি। 

[আরও পড়ুন: নিশীথের বাড়ি ঘেরাও নিয়ে তৃণমূলের কর্মসূচিতে অশান্তি বিজেপিরই! ভাইরাল অডিওয় ফাঁস ‘ষড়যন্ত্র’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার