shono
Advertisement

মানসিক চাপ কমাতে যমজ এভারেস্ট জয়ীর সঙ্গে আড্ডায় মাতলেন রাহানেরা

ইনস্টাগ্রামে সে ছবি পোস্ট করে লিখলেন, “তোমাদের জন্য আমি গর্বিত।” The post মানসিক চাপ কমাতে যমজ এভারেস্ট জয়ীর সঙ্গে আড্ডায় মাতলেন রাহানেরা appeared first on Sangbad Pratidin.
Posted: 08:43 PM Apr 03, 2018Updated: 09:10 PM Apr 03, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মরুভূমিতে থেকে শৃঙ্গ জয়ের স্বপ্ন। কাজ শুরু করে দিলেন রাজস্থান রয়্যালসের কর্তারা।

Advertisement

ঠিক কতটা কঠিন পরিস্থিতি পার করে তাঁরা লক্ষ্যে পৌঁছেছিলেন। গড়গড় করে বলে যাচ্ছিলেন নুংশি আর তাসি। শ্রোতার ভূমিকায় অজিঙ্ক রাহানে, জয়দেব উনাদকাট-সহ রাজস্থান দলের ক্রিকেটাররা। আইপিএল শুরুর আর দিন দুয়েক বাকি। তার ঠিক আগে রাজস্থান রয়্যালস শিবিরের এমনই একটা ‘স্পেশাল’ ব্যাপার প্রকাশ্যে চলে এল মঙ্গলবার। খোদ জয়পুরে, রাজস্থান রয়্যালসের প্র‌্যাকটিসেই।

উপরে উল্লিখিত দুই নাম আসলে কে? পুরো নাম নুংশি মালিক ও তাসি মালিক। পেশায় পর্বতারোহী। অল্প বয়সে বিশ্বের সর্বোচ্চ পর্বতশৃঙ্গগুলো জয় করার সাফল্য যাঁদের পকেটে। নাম উঠেছে গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসেও। ক্রিকেটের সঙ্গে মনোবিদের যোগ এখন আর নতুন কিছু নয়। এর আগে ভারতীয় দলের সঙ্গে যুক্ত হয়েছিলেন রুডি ওয়েবস্টার। তাঁর দুর্ধর্ষ অভিজ্ঞতা দিয়ে ভারতীয় ক্রিকেটারদের মানসিকভাবে চাঙ্গা করাই ছিল তাঁর কাজ। রুডি এরপর আইপিএলেও কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে যুক্ত হয়ে কাজ করেছিলেন। ঘটনা হল, নুংশি বা তাসি, দু’জনের কেউই কিন্তু মনোবিদ নন। পাক্কা পেশাদার মাউন্টেনিয়ার তাঁরা। কিন্তু হাতের সামনে তাঁদের পেতেই, সুযোগটা আর হাতছাড়া করতে চায়নি রাজস্থান রয়্যালস কর্তারা।

[কাশ্মীর ইস্যুতে টুইটারে ভারতকে কটাক্ষ আফ্রিদির]

ফিক্সিং কাণ্ডে জড়িয়ে পড়ার পর দু’বছর নির্বাসনে গিয়েছিল রাজস্থান রয়্যালস। আবার তারা আইপিএলের মূলস্রোতে। এবার তাদের সামনেও যে শৃঙ্গজয়ের লড়াই। ফারাক বলতে, এভারেস্টের বদলে শৃঙ্গের নাম ‘আইপিএল ট্রফি’। দু’বছর পর টিম ভারতীয় ক্রিকেটের মেগা মঞ্চে ফিরছে। প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে জোরকদমে। এবার তারা ক্রিকেটারদের মানসিক ব্যাপারটাতেও গুরুত্ব দিচ্ছে। আর সে কারণেই হয়তো ‘এভারেস্ট টুইনস’-এর সঙ্গে কর্তারা বসিয়ে দিলেন রাহানেদের। মাত্র তেইশ বছর বয়সেই বিশ্বের সাতটি সর্বোচ্চ শৃঙ্গ জয় করে ফেলার রেকর্ড হাতের মুঠোয় নুংশি ও তাসি। রাহানে নাকি মুগ্ধ হয়ে শুনছিলেন তাঁদের কথা। পরে পোজ দিয়ে ছবিও তুললেন। ইনস্টাগ্রামে সে ছবি পোস্ট করে লিখলেন, “তোমাদের জন্য আমি গর্বিত।” এবার রাহানের কাঁধেও যে বাড়তি দায়িত্ব। স্মিথের বদলে তিনি এখন রয়্যালসের ক্যাপ্টেন। সামনে সমস্যা আর চ্যালেঞ্জের পাহাড়। নুংশি, তাসি পার্টনারশিপে এগিয়ে সাফল্য পেয়েছেন। রাহানে কার সঙ্গে জুটি বাঁধবেন? সেটাই এখন দেখার।

[কমনওয়েলথ গেমস শুরুর আগেই ‘সূচ’ কাণ্ডে ক্লিনচিট পেলেন ভারতীয় বক্সাররা]

The post মানসিক চাপ কমাতে যমজ এভারেস্ট জয়ীর সঙ্গে আড্ডায় মাতলেন রাহানেরা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement