shono
Advertisement

তিন তালাক বাতিলের উপহার, মোদির নামে মন্দির বানাচ্ছেন মুসলিম মহিলারা

নিজেদের জমানো টাকা খরচ করেই ওই মন্দির তৈরির কাজ শুরু করেছেন তাঁরা। The post তিন তালাক বাতিলের উপহার, মোদির নামে মন্দির বানাচ্ছেন মুসলিম মহিলারা appeared first on Sangbad Pratidin.
Posted: 02:31 PM Oct 12, 2019Updated: 02:31 PM Oct 12, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বির্তকিত তিন তালাক বাতিল করেছে কেন্দ্রীয় সরকার। এর জেরে বিভিন্ন মহলে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেলেও খুশি হয়েছেন ভারতে বসবাসকারী মুসলিম মহিলারা। বিভিন্ন কর্মসূচির মাধ্যমে তাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রতি প্রকাশ্যেই কৃতজ্ঞতা জানিয়েছেন তাঁরা। এবার আরও একধাপ এগিয়ে প্রধানমন্ত্রীর নামে আস্ত একটা মন্দির তৈরি করছেন উত্তরপ্রদেশের মুজফ্ফরনগরের জেলার একদল মুসলিম মহিলা।

Advertisement

[আরও পড়ুন: বন্ধ হচ্ছে LIC! সোশ্যাল মিডিয়ার গুঞ্জন নিয়ে কী বলছে কর্তৃপক্ষ?]

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, তিন তালাকের বাতিলের পর থেকেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রতি কৃতজ্ঞতা প্রকাশের উপায় খুঁজছিলেন এলাকার মুসলিম মহিলাদের একটি সংগঠন। পরে নিজেদের মধ্যে আলোচনা করে তাঁর নামে মন্দির তৈরির সিদ্ধান্ত নেন। আর তারপরই নিজেদের জমানো টাকা খরচ করে ওই মন্দির তৈরির কাজ শুরু করেন। মুজফ্ফরনগরের জেলাশাসকের কাছে সমস্ত বিষয় উল্লেখ করে একটি স্মারকলিপিও জমা দেন।

ওই মহিলা সংগঠনের সদস্যাদের কথায়, উন্নত চিন্তাধারা ও দেশবাসীর প্রতি মনোভাবের জন্য সারা বিশ্বই নরেন্দ্র মোদিকে সম্মান জানাচ্ছে। বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা পুরস্কার দিচ্ছে। তাই আমাদের মনে হয়েছে, নিজের দেশে তাঁকে সম্মানিত করা উচিত। এই ভেবেই প্রধানমন্ত্রীর নামে নিজেদের টাকাতেই মন্দির তৈরি করার সিদ্ধান্ত নিই।

[আরও পড়ুন:‘বামেদের সঙ্গে যৌথ আন্দোলন করুন’, প্রদেশ কংগ্রেস নেতাদের নির্দেশ সোনিয়ার]

এই উদ্যোগের পিছনে সবথেকে সক্রিয় ভূমিকা রয়েছে মুজফ্ফরনগরের এক সাধারণ গৃহবধূ রুবি গজনির। এপ্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, দেশের প্রধানমন্ত্রী মুসলিম মহিলাদের কথা ভাবেন। তাঁর বিভিন্ন কাজের মধ্যে দিয়ে তা অনুভব করতে পেরেছি। সম্প্রতি তিন তালাক প্রথা বাতিল করে মুসলিম মহিলাদের জীবন বদলে এনেছে প্রধানমন্ত্রী। বিনা পয়সায় গ্যাস সংযোগ দিয়েছেন। তাই আমরাও পালটা তাঁর জন্য কিছু করতে চাই। তাঁকে সম্মান জানাতে চাই। সবাইকে জানাতে চাই যে মুসলিম মহিলারা নরেন্দ্র মোদি ও তাঁর নীতিগুলির সঙ্গে আছেন। তাঁকে মুসলিম বিরোধী তকমা দেওয়ার পিছনে কারোর কোনও কারণ থাকতে পারে বলে মনে হয় না।

The post তিন তালাক বাতিলের উপহার, মোদির নামে মন্দির বানাচ্ছেন মুসলিম মহিলারা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement