shono
Advertisement

‘ভারতীয় মুসলিমরাই সবচেয়ে সুখী’, বলছেন মোহন ভাগবত

হিন্দুদের জন্যই এটা সম্ভব হয়েছে বলে দাবি করেন সংঘপ্রধান। The post ‘ভারতীয় মুসলিমরাই সবচেয়ে সুখী’, বলছেন মোহন ভাগবত appeared first on Sangbad Pratidin.
Posted: 02:10 PM Oct 13, 2019Updated: 02:10 PM Oct 13, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ভারতে বসবাসকারী মুসলিমরাই সবচেয়ে সুখে আছেন। কেন জানেন? আসলে এটা সম্ভব হয়েছে আমরা অর্থাৎ হিন্দুরা আছি বলেই।’ শনিবার ওড়িশার ভুবনেশ্বরে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এই মন্তব্যই করলেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের সরসংঘচালক মোহন ভাগবত।

Advertisement

[আরও পড়ুন: প্রচুর টাকা নিয়ে সাক্ষাৎকার দিতেন ‘নির্ভয়া’র বন্ধু! প্রমাণিত স্টিং অপারেশনে]

দীর্ঘদিন ধরেই বিভিন্ন রাজ্যের বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে বৈঠক করছেন আরএসএস প্রধান। আগামীতে দেশের লক্ষ্য ও নীতি কী হবে সে সম্পর্কে স্বক্ষেত্রে প্রতিষ্ঠিত মানুষদের মতামত নেওয়ার জন্য এই উদ্যোগ নিয়েছেন তিনি। শনিবার সেই উদ্দেশ্যে ওড়িশার বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে একটি আলোচনা সভার আয়োজন করা হয়েছিল। সেখানে বক্তব্য রাখতে গিয়েই ভারতের মুসলিমরা সবচেয়ে সুখে আছেন বলে মন্তব্য করেন মোহন ভাগবত। তবে শুধু মুসলিমরাই নন অন্য ধর্মের লোকেরাও এদেশের হিন্দু সংস্কৃতির জন্য ধর্মাচরণ করার পূর্ণ সুযোগ পান বলেও উল্লেখ করেন তিনি।

[আরও পড়ুন:জিনপিংকে অভিনব উপহার মোদির, অভিভূত চিনা প্রেসিডেন্ট]

ভিড়ঠাসা আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি আরও বলেন, ‘যখন পৃথিবীর কোনও দেশ নিজের লক্ষ্য থেকে সরে যায়। কী করবে তা নিয়ে দ্বন্দ্বে ভোগে। তখনই তারা ভারতে ছুটে আসে সত্যের সন্ধানে। অতীতে ইহুদিরা যখন আক্রমণের স্বীকার হয়েছিলেন তখন একমাত্র ভারতই তাঁদের আশ্রয় দিয়েছিল। পার্সিরাও এই দেশে এসে স্বাধীনভাবে ধর্মাচরণ করার পরিবেশ পেয়েছিলেন। কারণ হিন্দু কোনও ভাষা, রাজ্য বা দেশের নাম নয়। হিন্দু হল একটি সংস্কৃতি। যার জন্য সব ধর্মের মানুষ একসঙ্গে ভারতে বসবাস করতে পারে।’

The post ‘ভারতীয় মুসলিমরাই সবচেয়ে সুখী’, বলছেন মোহন ভাগবত appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement