shono
Advertisement

‘মক্কা বা মহম্মদকে নয়, শুধু আল্লাহকেই মান্য করি’

আসাদউদ্দিন ওয়াইসির মন্তব্যে ক্ষুব্ধ মুসলিম সম্প্রদায়ের একাংশ। The post ‘মক্কা বা মহম্মদকে নয়, শুধু আল্লাহকেই মান্য করি’ appeared first on Sangbad Pratidin.
Posted: 06:00 PM Aug 11, 2017Updated: 12:30 PM Aug 11, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুম্বইয়ের পুর স্কুলগুলিতে বন্দে-মা-তরম গাওয়া বাধ্যতামূলক করা হয়েছে। আর তা নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়েই বিস্ফোরক কথা বললেন অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন প্রধান আসাদউদ্দিন ওয়েসি। এ সিদ্ধান্তের সমালোচনা তিনি তো করেইছেন। পাশাপাশি তাঁর মন্তব্যে বিতর্ক ছড়িয়েছে খোদ মুসলিম সম্প্রদায়ের মধ্যেও।

Advertisement

পুর স্কুলগুলিতে ‘বন্দে মাতরম’ গাওয়া বাধ্যতামূলক, প্রস্তাব পাশ বিএমসিতে ]

কী বলেছেন আসাদউদ্দিন? মু্ম্বইয়ের কর্পোরেশন স্কুলে বন্দে মাতরম গাওয়া বাধ্যতামূলক করার তীব্র সমালোচনা করেছেন তিনি। জানিয়েছেন, এটা আমাদের জাতীয় স্তোত্র ঠিকই। কিন্তু তা গাওয়া বাধ্যতামূলক করা বিজেপির একটি রাজনৈতিক প্রচার। জাতীয় সংগীত নিশ্চয়ই সকলে গাইবেন। কিন্তু জাতীয় স্তোত্র যখন জোর করে বাধ্যতামূলক করা হচ্ছে, তখন তা জোর করে হিন্দুত্ব চাপানো ছাড়া আর কিছুই নয় বলে মত এই মুসলিম নেতার। এর ব্যাখ্যা দিতে গিয়ে তিনি বলেছেন, মুসলিমরা শুধু আল্লাহর প্রশংসা করেন। না মক্কা, না মহম্মদ কারওরই ধার ধারেন না। তার মানে এই নয় যে মুসলিমরা দেশ বা জাতির জন্য স্বার্থত্যাগ করেননি। দেশের ইতিহাস এর সাক্ষী থেকেছে। তাঁর এই বক্তব্যই ক্ষুব্ধ মুসলিম সম্প্রদায়ের একাংশ।

দেশে মুসলিমরা আতঙ্কে রয়েছেন, উদ্বেগ আনসারির ]

যদিও পুরো বক্তব্যে বিজেপিকেই একহাত নিয়েছেন আসাদউদ্দিন ওয়াইসি। তাঁর দাবি, হিন্দুত্বকে জোর করে চাপিয়ে দিয়ে দেশের ধর্মনিরপেক্ষ মূর্তিটিই নষ্ট করছে এই দল। তাঁর দাবি, বিজেপির প্রকৃত মুখটি এই ধরনের কাজেই আর গোপন থাকছে না।

‘মুসলিমদের নিরাপত্তাহীনতার অভিযোগ আসলে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত’  ]

The post ‘মক্কা বা মহম্মদকে নয়, শুধু আল্লাহকেই মান্য করি’ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement