shono
Advertisement

বিদেশি আউট, ভারতীয় ইন! এয়ার ইন্ডিয়ার নয়া চেয়ারম্যানের নাম ঘোষণা করল টাটা

সোমবার বোর্ড মিটিং শেষে নাম ঘোষণা করল টাটা গ্রুপ।
Posted: 07:58 PM Mar 14, 2022Updated: 08:12 PM Mar 14, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেষ পর্যন্ত এয়ার ইন্ডিয়ার (Air India) চেয়ারম্যান নিযুক্ত হলেন এন চন্দ্রশেখরণ (Natrajan Chandrasekarana)। যিনি টাটা সন্সের (Tata Sons) চেয়ারম্যানও বটে। সোমবার সংস্থার বোর্ড মিটিংয়ের পর নতুন চেয়ারম্যানের নাম ঘোষণা করল টাটা গ্রুপ।

Advertisement

৬৯ বছর পর টাটার ঘরে ফিরেছে এয়ার ইন্ডিয়া। ২০২১ সালের ৮ অক্টোবর এয়ার ইন্ডিয়া কেনে টাটা গ্রুপ। ১৮ হাজার কোটি টাকার বিনিময়ে হস্তান্তর হয় এয়ার ইন্ডিয়ার। এর পর কে হবেন এয়ার ইন্ডিয়ার চেয়ারম্যান তা নিয়ে জল্পনা শুরু হয়েছিল। এর মধ্যেই গত মাসে তুরস্কের উড়ান সংস্থার প্রাক্তন চেয়ারম্যান ইলকার আইসিকে (Ilker Ayci) এয়ার ইন্ডিয়ার সিইও ও ম্যানেজিং ডিরেক্টর হিসেবে ঘোষণা করেছিল টাটা গোষ্ঠী। যদিও সপ্তাহদুয়েক পরে সেই প্রস্তাব ফিরিয়ে দেন ইলকার। এর পর আজ টাটা সন্সের চেয়ারম্যান এন চন্দ্রশেখরণকেই এয়ার ইন্ডিয়ার চেয়ারম্যান ঘোষণা করল সংস্থা।

[আরও পড়ুয়া: ব্যতিক্রমী ‘নিকাহ’য় মহিলা কাজি, নজির গড়লেন দিল্লির সৈয়দা]

বর্তমানে টাটা সন্সের ১০০টি কোম্পানির দায়িত্বে রয়েছেন চন্দ্রশেখরণ। ২০১৬ সালের অক্টোবর মাসে টাটা সন্সের বোর্ড সদস্য হন তিনি। ২০১৭-র জানুয়ারিতে টাটা সন্সের চেয়ারম্যান নিযুক্ত করা হয় তাঁকে।

উল্লেখ্য, এয়ার ইন্ডিয়া ফের টাটার হাতে আসার পর জানুয়ারি মাসের ২৭ তারিখে নতুন করে উড়ান শুরু করে সংস্থাটি। একই দিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করেছিলেন টাটা সন্সের চেয়ারম্যান এন চন্দ্রশেখারণ। তারপরেই সম্পন্ন হয়েছিল আনুষ্ঠানিক হস্তান্তর। উড়ান সংস্থাটি হাতে নেওয়ার পরেই টাটার তরফে জানিয়ে দেওয়া হয়েছিল, এয়ার ইন্ডিয়া পুরনো কর্মীদের ছাঁটাই করা হবে না। প্রথম এক বছর তাঁদেরই রেখে দেওয়া হবে। পরবর্তীতে বিবেচনা করা হবে।

[আরও পড়ুয়া: এবার কৃপাণ সঙ্গে রাখতে পারবেন শিখ বিমানকর্মী ও যাত্রীরা, বিতর্কে জল ঢেলে নয়া নির্দেশিকা কেন্দ্রের]

প্রসঙ্গত, কে পাবে এয়ার ইন্ডিয়া, তা নিয়ে টাটার সঙ্গে জোর টক্কর ছিল স্পাইস জেটের প্রতিষ্ঠাতা অজয় সিংয়ের। নিলামের আগে গুঞ্জন ছড়ায়, টাটাকেই জয়ী ঘোষণা করা হবে। যদিও কেন্দ্রের তরফে সেই সময় জানিয়ে দেওয়া হয়, টাটা নিলামে জয়ী হয়ে গিয়েছে এই খবরের সত্যতা নেই। পরে অবশ্য জানা যায়, টাটা গোষ্ঠীই হতে চলেছে এয়ার ইন্ডিয়ার নতুন মালিক।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement