shono
Advertisement

‘সব ধর্মের প্রতিই সহিষ্ণু ছিলেন আকবর’, মোঘল বাদশার প্রশংসা করে বিতর্কে নাসিরুদ্দিন শাহ

'তাজ ডিভাইডেড বাই ব্লাড' সিরিজে আকবরের চরিত্রে দেখা যাবে নাসিরুদ্দিনকে।
Posted: 05:15 PM Feb 28, 2023Updated: 05:18 PM Feb 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বার বার বিতর্কের মুখে পড়ছেন নাসিরুদ্দিন শাহ। কয়েকদিন আগে তাজমহল ও লালকেল্লা ভেঙে দেওয়ার কথা বলে, রীতিমতো বিতর্কের আগুন জ্বালিয়ে ছিলেন নাসির। আর এবার সেই আগুনেই ঘি ঢাললেন তিনি নিজেই।

Advertisement

ব্যাপারটা একটু খোলসা করে বলা যাক। জি ফাইভে আসতে চলেছে নাসিরুদ্দিন অভিনীত নতুন সিরিজ ‘তাজ ডিভাইডেড বাই ব্লাড’। সেই সিরিজেই আকবরের চরিত্রে দেখা যাবে নাসিরুদ্দিনকে। সেই সিরিজ নিয়ে এক সাক্ষাৎকারেই একের পর এক বোমা ফাটাচ্ছেন অভিনেতা।

[আরও পড়ুন: কেমন হল ফাহাদের সঙ্গে ফুলশয্যা? ছবি শেয়ার করে নিজেই জানালেন স্বরা ভাস্কর ]

এবার নতুন কী বললেন নাসিরুদ্দিন?

নাসিরুদ্দিনের কথায়, ”মোঘল সাম্রাজ্য়ের অন্য়ান্য বাদশা থেকে আকবর সব দিক থেকেই এগিয়ে ছিলেন। তাঁর মতো উদার মানসিকতা, অন্য ধর্মের প্রতি সহিষ্ণুতা, বিশেষ করে এগিয়ে থাকা চিন্তাভাবনাই কারও মধ্য়ে দেখা যায়নি। কিন্তু বার বারই তাঁর ভাবনা চিন্তাকে ভুলভাবে ব্যাখ্যা করা হয়েছে। এই সিরিজে আকবরের সেই দিকগুলোই উঠে আসবে। ”

এর আগে ‘তাজ: ডিভাইডেড বাই ব্লাড’ সিরিজের প্রচার করতে গিয়েই নাসিরুদ্দিন বলেছিলেন, ইদানীং ভারতের ইতিহাসকে ভুলভাবে ব্যাখা করা হচ্ছে। বহুদিন ধরেই একটা প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে, যে ভারতীয় ইতিহাসে মোঘলদের খলনায়ক হিসেবে দেখানো হচ্ছে। আর এখান থেকেই সমস্যার সম্মুখীন। মোঘলদের কাজকে অতিরঞ্জিত করার যেমন দরকার নেই, তেমনি তাঁদের ভিলেন সাজানোরও প্রয়োজন নেই বলেই মনে করেন তিনি।

[আরও পড়ুন: বলিউডে পা মিঠুনের ছোট ছেলে নমশি চক্রবর্তীর, ভিডিও শেয়ার করে শুভেচ্ছা বিগ বির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement