shono
Advertisement

ক্রিকেটারদের চোট নিয়ে চিন্তিত সৌরভ! ঢেলে সাজানো হচ্ছে NCA’র চিকিৎসা ব্যবস্থা

বোর্ডের তরফে যোগাযোগ করা হচ্ছে লন্ডনের এক সংস্থার সঙ্গে। The post ক্রিকেটারদের চোট নিয়ে চিন্তিত সৌরভ! ঢেলে সাজানো হচ্ছে NCA’র চিকিৎসা ব্যবস্থা appeared first on Sangbad Pratidin.
Posted: 05:15 PM Jan 02, 2020Updated: 05:15 PM Jan 02, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জশপ্রীত বুমরাহ (Jasprit Bumrah), ভুবনেশ্বর কুমার, ঋদ্ধিমান সাহা, হার্দিক পাণ্ডিয়া। জাতীয় দলের এই চার তারকার চোট নিয়ে বিস্তর বিতর্কের মুখে পড়েছে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি (National Cricket Academy)। তিন ক্ষেত্রেই এনসিএর চিকিৎসা ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠেছে। এসবের মধ্যেই এবার এনসিএর চিকিৎসা সংক্রান্ত পরিকাঠামোর উন্নতির লক্ষে নড়েচড়ে বসল বিসিসিআই (BCCI)। বোর্ডের সূত্রের খবর, বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি পুরোপুরি ঢেলে সাজানো হবে।

Advertisement


ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির একাধিক পদ দীর্ঘদিন ধরে শূন্য হয়ে পড়ে আছে। যার জন্য কাজ করতে অসুবিধা হচ্ছে অন্যদের। ক্রিকেটারদের উপযুক্ত রিহ্যাবের ক্ষেত্রেও সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। তাই সবার আগে এনসিএর ফাস্ট বোলিং বিভাগের জন্য একজন বিভাগীয় প্রধান নিয়োগ করা হবে। তাঁর নেতৃত্বেই ফাস্ট বোলারদের শিবির থেকে শুরু করে যাবতীয় কর্মসূচি সম্পন্ন করা হবে। সেই সঙ্গে নিয়োগ করা হবে একজন নিউট্রিশনিস্টও। তিনিই ক্রিকেটারদের ডায়েট চার্ট এবং ফিটনেস সংক্রান্ত অন্যান্য বিষয়গুলি নজর রাখবেন। সোশ্যাল মিডিয়ায় ক্রিকেটারদের চোট এবং সম্পর্কে নিয়মিত আপডেট দিতে একজন সোশ্যাল মিডিয়া ম্যানেজারও নিয়োগ করা হবে।

[আরও পড়ুন: বয়স ভাঁড়িয়ে নির্বাসিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের নায়ক, নজরে দুই কেকেআর তারকাও]

বিসিসিআই সূত্রের খবর, বোর্ডের তরফে ইতিমধ্যেই লন্ডনের একটি সংস্থার তরফে যোগাযোগ করা হয়েছে। ওই সংস্থাটিই ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে ক্রিকেটারদের চিকিৎসা ব্যবস্থার উন্নতিতে সহযোগিতা করবে। লন্ডনের ওই সংস্থাটির পরামর্শেই মেডিক্যাল প্যানেল গড়ে তুলবে বিসিসিআই। উল্লেখ্য, দিনকয়েক আগেই এনসিএর প্রধান রাহুল দ্রাবিড়ের সঙ্গে বৈঠক করেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। তারপরই তিনি ঘোষণা করেন, চোট পাওয়ার পর রিহ্যাবের জন্য জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (NCA) যেতেই হবে ক্রিকেটারদের।চোট পাওয়ার পর ফিটনেস টেস্টের জন্যও এনসিএতে যাওয়া বাধ্যতামূলক। যদি কোনও ক্রিকেটার আলাদাভাবে নিজের ফিজিও আনতে চান, তাঁকে অনুমতি দেওয়া হবে। তাঁর যাবতীয় ব্যবস্থা করা হবে বিসিসিআইয়ের তরফেই। এই ঘোষণার পরই এনসিএর পরিকাঠামো উন্নতিতে কাজ শুরু করে বোর্ড।

The post ক্রিকেটারদের চোট নিয়ে চিন্তিত সৌরভ! ঢেলে সাজানো হচ্ছে NCA’র চিকিৎসা ব্যবস্থা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement