shono
Advertisement

শুধু বিরাটই নন, অতীতেও তারকা ক্রিকেটারদের সঙ্গে ঝামেলায় জড়িয়েছেন বিতর্কিত নবীন

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও লখনউ সুপার জায়ান্টস ম্যাচ নিয়ে যত বিতর্ক।
Posted: 10:20 AM May 02, 2023Updated: 12:54 PM May 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্কের কেন্দ্রে আইপিএলের (IPL) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর-লখনউ সুপার জায়ান্টস ম্যাচ (RCB vs LSG)। ম্যাচ চলাকালীনই বিরাট কোহলি (Virat Kohli) ও নবীন উল হকের (Naveen-ul-Haq) মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। খেলার শেষে লখনউ সুপার জায়ান্টসের মেন্টর গৌতম গম্ভীরের সঙ্গেও কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন কোহলি।

Advertisement

কোহলি ও গম্ভীর অতীতেও ঝামেলায় জড়িয়ে পড়েন। এবারের আইপিএলে দুই দলের প্রথম সাক্ষাতে খেলার শেষে কোহলির দিকে শীতল চাহনি দিয়েছিলেন গম্ভীর। মুখে আঙুল দিয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ভক্তদের চুপ করার ইঙ্গিত করেছিলেন গম্ভীর। দ্বিতীয় সাক্ষাতে আরও বড় ধরনের ঝামেলা হল। মাঠের ঝামেলা মাঠে আর সীমাবদ্ধ থাকল না। ছড়িয়ে পড়ল তা সোশ্যাল মিডিয়ায়। বিরাট ও গম্ভীরকে বড় অঙ্কের জরিমানা করা হয়েছে।
কোহলি ও গম্ভীরের মধ্যে ঝামেলার ইতিহাস যেমন আছে, তেমনই আফগানিস্তানের ক্রিকেটার নবীন উল হকও আগে সিনিয়র ক্রিকেটারের দিকে তেড়ে গিয়েছেন, গালমন্দ করেছেন। লঙ্কান প্রিমিয়ার লিগে শাহিদ আফ্রিদি, মহম্মদ আমিরের মতো তারকা পাক ক্রিকেটারদের সঙ্গে ঝামেলায় জড়িয়েছেন নবীন।

[আরও পড়ুন: লখনউয়ের তরুণ ক্রিকেটারকে জুতো দেখাচ্ছেন বিরাট! ভাইরাল ভিডিও ঘিরে তুঙ্গে বিতর্ক]

লখনউ ইনিংসের ১৭ তম ওভারে বিরাটের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন নবীন। ম্যাচ চলাকালীন একাধিকবার উত্তেজিত হতে দেখা যায় বিরাটকে। ১৭-তম ওভারের শুরুতে বিরাটকে শান্ত করার চেষ্টা করেন আম্পায়ার। সেই সময়ে ক্রিজে ছিলেন লখনউয়ের নবীন ও অমিত মিশ্র। এর পরের দৃশ্য, বিরাটের দিকে তেড়ে যান আফগান ক্রিকেটার নবীন। দু’জনের মধ্যে কথা কাটাকাটি হয়। আম্পায়ার তাঁদের সরিয়েও দেন।
এর পরেই বিরাট আরও উত্তেজিত হয়ে পড়েন। বিতর্কিত অঙ্গভঙ্গি করতে দেখা যায় তাঁকে। ঝামেলার ভিডিও ভাইরাল হয়। সেই ভিডিওতে দেখা যায়, নবীনকে লক্ষ্য করে জুতো দেখাচ্ছেন বিরাট। নিজের জুতো দেখিয়ে নবীনের দিকে আঙুল তুলছেন আরসিবি তারকা। এর রেশ কাটতে না কাটতেই কোহলির সঙ্গে ম্যাচের শেষে ঝামেলায় জড়িয়ে পড়েন গম্ভীর। ধারাভাষ্যকাররা বলছিলেন, মাঠের ভিতরে আবেগের খণ্ড খণ্ড চিত্র। সহকারী ভাষ্যকারকে বলতে শোনা যায়, মাঠের ভিতরে এই আবেগ প্রদর্শন না করাই ভাল। সোমবার কোহলির সঙ্গে একাধিকবার ঝামেলায় জড়িয়েছেন আফগানিস্তানের ক্রিকেটারটি। 

আইপিএল ২০২৩-এর মতো ২০২০ সালের লঙ্কান প্রিমিয়ার লিগেও নবীনের সঙ্গে তুমুল ঝামেলা হয়েছিল দুই পাকিস্তানি তারকার। ক্যান্ডি টাস্কার্স ও গল গ্লাডিয়েটর্স ম্যাচ চলকালীন অপ্রীতিকর ঘটনার সাক্ষী থাকে লঙ্কান প্রিমিয়ার লিগ। গল গ্ল্যাডিয়েটর্সকে হারায় ক্যান্ডি টাস্কার্স। ম্যাচ চলাকালীন টাস্কার্সের পেসার নবীন ও গ্ল্যাডিয়েটর্সের মহম্মদ আমিরের মধ্যে ঝামেলা হয়। ১৮ ওভারের চতুর্থ বলে নবীনের ডেলিভারিতে বাউন্ডারি হাঁকান আমির। পরের ডেলিভারিটি ডট বল হয়। আফগান পেসার অভদ্রতা শুরু করেন। মহম্মদ আমিরের বিরুদ্ধে আপত্তিকর ভাষাও প্রয়োগ করেন। খেলার শেষে দু’ দলের খেলোয়াড়রা একে অপরের সঙ্গে যখন সৌজন্য বিনিময় করছিলেন, তখন নবীন উল হকের উপরে রাগ দেখান শাহিদ আফ্রিদি।

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক হাসিমুখেই সবার সঙ্গে করমর্দন করছিলেন। কিন্তু নবীনকে সামনে দেখে আফ্রিদির চোখে মুখে ফুটে ওঠে রাগ। নবীনের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় হয় আফ্রিদির। এই ঘটনার পরের দিন শাহিদ আফ্রিদি টুইট করেন। সেই টুইটে তিনি লেখেন, ”তরুণ খেলোয়াড়দের জন্য আমার পরামর্শ খুব সহজ এবং সরল। মনের আনন্দে খেলতে থাক। কিন্তু গালমন্দ করতে যেও না। আফগানিস্তান দলে আমার অনেক বন্ধু আছে। ওদের সঙ্গে আমার সম্পর্ক খুবই ভাল। সতীর্থ এবং প্রতিপক্ষের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করাই খেলার আসল স্পিরিট।”

[আরও পড়ুন: ম্যাচের পরেই তুমুল বাকবিতণ্ডা বিরাট-গম্ভীরের, মোটা অঙ্কের জরিমানা দুই তারকার]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement