shono
Advertisement

মাতৃ আরাধনার মরশুমে মায়ের সংগ্রামকে কুর্নিশ নওয়াজউদ্দিনের

বিবিসি-র সেরা ১০০ প্রেরণাদাত্রী মহিলার তালিকায় নওয়াজের মা, আছেন মিতালি রাজও। The post মাতৃ আরাধনার মরশুমে মায়ের সংগ্রামকে কুর্নিশ নওয়াজউদ্দিনের appeared first on Sangbad Pratidin.
Posted: 09:43 AM Sep 29, 2017Updated: 05:34 PM Sep 27, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশ জুড়ে চলছে মাতৃ আরাধনা। বাঙালির দুর্গাপুজো থেকে শুরু করে নবরাত্রি। সেই মাতৃ আরাধনায় শামিল এবার নওয়াজউদ্দিন সিদ্দিকিও। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় মায়ের সঙ্গে একটি ছবি পোস্ট করেন তিনি। তবে শুধুই ছবি নয়, ছবির ক্যাপশনে মায়ের প্রতি শ্রদ্ধা আর ভালবাসাও জানিয়েছেন এই অভিনেতা। পাশাপাশি একটা সুখবরও দিয়েছেন তিনি। সম্প্রতি বিবিসি সারা বিশ্বের মোট একশো জন মহিলা, যাঁদের জীবন কাহিনী অন্যদের অনুপ্রাণিত করতে পারে, তাঁদের একটি তালিকা প্রকাশ করে। আর সেই তালিকাতেই জায়গা করে নিয়েছেন নওয়াজের মা মেহেরুন্নিসা সিদ্দিকি।

Advertisement

[উৎসবের দিনগুলো কেমন কাটছে তারকাদের? দেখুন ছবি]

‘এক্সট্রা’ হিসাবে নিজের কেরিয়ার শুরু করেছিলেন অভিনেতা নওয়াজউদ্দীন সিদ্দিকি। ছোট্ট একটা গ্রাম থেকে উঠে এসে ফিল্ম ইন্ডাস্ট্রিতে নিজের পরিচিতি বানানো, রাস্তাটা মোটেও সহজ ছিল না নওয়াজের জন্য। তবে এই টিকে থাকার লড়াই তিনি শিখেছেন তাঁর মায়ের কাছ থেকে। ছোট্ট একটা গ্রামের রক্ষণশীল পরিবারের বউ হয়েও জীবনের প্রতি যে সাহস তিনি দেখিয়েছেন, তা সত্যিই অনুপ্রাণিত করেছে সাধারণ অনেক মহিলাকে। আর সেই কারনেই বিবিসি-র ‘100 inspirational and innovative women’-এর তালিকায় স্থান পেয়েছেন তিনি। মায়ের সঙ্গে ছবিতে ক্যাপশন হিসাবে যা লিখেছেন তা দেখে বোঝাই যাচ্ছে নওয়াজের কাছে এটি সত্যিই আবেগঘন মুহূর্ত। কারণ মায়ের এই জীবনযুদ্ধ তিনি শুধু দেখেছেন এমনটা নয়, দিনের পর দিন সেই যুদ্ধের সঙ্গেই থেকেছেন। তাই যে মা এতদিন ছেলের সাফল্যে আনন্দিত হতেন, সেই মায়ের জন্যই আজ ছেলে গর্বিত।

[স্বামী ওমের পর এবার বিগ বস মাতাবেন এই মহিলা তান্ত্রিক]

তবে শুধু মেহেরুন্নিসা নন, ভারত থেকে এই তালিকায় রয়েছে উর্বশী সাহানি, প্রিয়াঙ্কা রায়, নিত্যা থুম্মালাচেট্টি ও ভারতীয় মহিলা ক্রিকেট টিমের অধিনায়ক মিতালি রাজ। সম্প্রতি এক প্রযোজনা সংস্থার তরফ থেকে জানানো হয়, মিতালির জীবনের গল্প নিয়ে তৈরি হচ্ছে বায়োপিক। সেখানেও উঠে আসবে তাঁর জীবনযুদ্ধের কাহিনি।

The post মাতৃ আরাধনার মরশুমে মায়ের সংগ্রামকে কুর্নিশ নওয়াজউদ্দিনের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement