shono
Advertisement

ঘরে ফেরার পুরস্কার! বিদর্ভ সেচ দুর্নীতির মামলায় ক্লিনচিট পেলেন অজিত পওয়ার

সরকার গঠন যেই করুক না কেন লাভবান সেই অজিত পওয়ার! The post ঘরে ফেরার পুরস্কার! বিদর্ভ সেচ দুর্নীতির মামলায় ক্লিনচিট পেলেন অজিত পওয়ার appeared first on Sangbad Pratidin.
Posted: 11:06 AM Dec 06, 2019Updated: 11:07 AM Dec 06, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্রে সরকার গঠন যেই করুক না কেন লাভবান সেই অজিত পওয়ার! দেবেন্দ্র ফড়ণবিসের সরকারে উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়ে ৭০ হাজার কোটি টাকার সেচ দুর্নীতি থেকে ক্নিনচিট পাচ্ছিলেন। কিন্তু, বিতর্কের জেরে তা ভেস্তে যায়। আর শপথের দুদিনের মাথাতে পদত্যাগও করেন তিনি। অন্যদিকে প্রয়োজনীয় বিধায়ক জোগাড় করতে পারবেন না বুঝতে পেরে মুখ্যমন্ত্রী পদ থেকে পদত্যাগ করেন দেবেন্দ্র ফড়ণবিসও। দেখে যায় শিবির বদল করে ফের কাকা শরদ পওয়ারের কাছে ফিরে গিয়েছেন অজিত। এরপর মহারাষ্ট্রের সরকার গঠন করে কংগ্রেস, শিব সেনা ও এনসিপির মহারাষ্ট্র ডেভেলপমেন্ট ফ্রন্ট। মুখ্যমন্ত্রী পদে শপথ নেন সেনা প্রধান উদ্ধব ঠাকরে। জল্পনা শুরু হয় ফের উদ্ধব ঠাকরের ডেপুটি পদে যোগ দেবেন অজিত। সেই জল্পনার মাঝেই মহারাষ্ট্রের বিদর্ভে হওয়া সেচ দুর্নীতির মামলা থেকে ক্লিনচিট পেলেন তিনি। মহারাষ্ট্র দুর্নীতিদমন শাখার তরফে নাগপুর আদালতে একটি হলফনামা জমা করা হয়েছে। তাতে ক্লিনচিট দেওয়া হয়েছে এনসিপি সুপ্রিমো শরদ পওয়ারের ভাইপোকে।

Advertisement

[আরও পড়ুন: অগ্নিমূল্যে নাভিশ্বাস, বিদেশ থেকে সাত দিনে ২১ হাজার টন পিঁয়াজ আনছে কেন্দ্র]

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, গত ২৮ নভেম্বর মহারাষ্ট্রের ক্ষমতায় বসে শিব সেনা, কংগ্রেস ও এনসিপির মহারাষ্ট্র বিকাশ আগাড়ি সরকার। তার ঠিক আগের দিনই মহারাষ্ট্র এসিবির তরফে বম্বে হাই কোর্টের নাগপুর বেঞ্চে বিদর্ভ সেচ দুর্নীতি মামলা সংক্রান্ত একটি হলফনামা জমা করা হয়। তাতে সমস্ত অভিযোগ থেকে মহারাষ্ট্রের প্রাক্তন জলসম্পদ উন্নয়ন মন্ত্রী অজিত পওয়ারকে ক্নিনচিট দেওয়ার কথা উল্লেখ করা হয়েছে।   

মহারাষ্ট্রে শিব সেনা, এনসিপি ও কংগ্রেসের জোট চূড়ান্ত হয়ে গিয়েছিল। রাতে বিষয়টি জানতে পেরে পরেরদিন দেবেন্দ্র ফড়ণবিসের সঙ্গে সাতসকালে রাজভবনে গিয়ে উপমুখ্যমন্ত্রীর শপথ নিয়েছিলেন অজিত। ঠিক তার পরের
দিনই মহারাষ্ট্রে ঘটা ৭০ হাজার সেচ দুর্নীতির মামলায় ক্লিনচিট পেয়েছেন বলে খবর ছড়িয়ে ছিল। বিষয়টি প্রকাশ্যে আসার পরেই সারা দেশজুড়ে বিতর্ক তৈরি হয়। বিজেপির ওয়াশিং মেশিনে অজিত পওয়ার পরিচ্ছন্ন হয়ে গিয়েছেন বলে কটাক্ষ করছিল বিরোধীরা।

[আরও পড়ুন: অগ্নিমূল্যে নাভিশ্বাস, বিদেশ থেকে সাত দিনে ২১ হাজার টন পিঁয়াজ আনছে কেন্দ্র]

পরিস্থিতি এমন জায়গায় যায় যে তড়িগড়ি সাংবাদিক বৈঠক ডেকে ক্লিনচিট দেওয়ার কথা অস্বীকার করেন মহারাষ্ট্র দুর্নীতিদমন শাখার আধিকারিকরা। জানান, মাত্র ৯টি মামলার বিষয়ে অজিত পওয়ারকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। এখনও এই বিষয়ে আরও প্রশ্ন করা বাকি আছে। তাই ক্লিনচিট দেওয়ার কোনও প্রশ্নই নেই। এরপরই মহারাষ্ট্রে ফের পালাবদল ঘটে। আর তারপর একটি দুর্নীতির মামলায় ক্লিনচিট পেলেন গত কয়েকদিন ধরে সংবাদের শিরোনামে থাকা অজিত পওয়ার।

The post ঘরে ফেরার পুরস্কার! বিদর্ভ সেচ দুর্নীতির মামলায় ক্লিনচিট পেলেন অজিত পওয়ার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement