shono
Advertisement
NEET UG

অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল NEET-UG-র কাউন্সেলিং

Published By: Biswadip DeyPosted: 12:59 PM Jul 06, 2024Updated: 01:55 PM Jul 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকার (NEET-UG) কাউন্সেলিং প্রক্রিয়া। শনিবার থেকেই কাউন্সেলিং শুরু হওয়ার কথা ছিল। কবে থেকে ফের কাউন্সেলিং প্রক্রিয়া শুরু হবে, সেব্যাপারে আপাতত কেন্দ্রের তরফ থেকে কিছু জানানো হয়নি।

Advertisement

প্রসঙ্গত, নিট ইউজি সংক্রান্ত বেশ কিছু পিটিশন জমা পড়েছে ইতিমধ্যেই। প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বে বিচারপতি জেবি পার্দিওয়ালা ও বিচারপতি মনোজ মিশ্রের বেঞ্চে আগামী ৮ জুলাই সেই মামলাগুলির শুনানি রয়েছে। সেই পিটিশনগুলির রয়েছে পেপার লিকের অভিযোগ, সম্পূর্ণ পরীক্ষা বাতিলের আর্জি, এনটিএর পরীক্ষা গ্রহণ পরিচালনার পুরো প্রক্রিয়া সম্পর্কিত তদন্তের আহ্বান ইত্যাদি।

[আরও পড়ুন: হুমকি, বিতর্ককে বুড়ো আঙুল! সাম্প্রদায়িক হিংসার আঁধারে ‘মা কালী’র টিজারে দুরন্ত রাইমা সেন]

প্রসঙ্গত, সম্প্রতি ইউজিসি নিট, নেট, নিট পিজি-সহ একাধিক পরীক্ষার প্রশ্নফাঁস বিতর্কে প্রথমবার মুখ খুলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। প্রধানমন্ত্রীর আশ্বাস, “যারাই আমাদের দেশের পড়ুয়াদের ভবিষ্যৎ নষ্ট করার চেষ্টা করছেন, তাঁদের সবাইকে কড়া শাস্তি পেতে হবে।”

উল্লেখ্য, নিট বাতিলের দাবিতে ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি দিয়েছেন বিরোধীরা। চাপের মুখে সরানো হয়েছে এনটিএ-র ডিজিকেও। নিট প্রশ্নপত্র ফাঁসের অভিযোগের তদন্ত করছে সিবিআই। নিট কেলেঙ্কারিতে ইতিমধ্যেই অন্তত ১০ জন গ্রেপ্তার হয়েছে। তবে সিবিআই এখনও প্রশ্নপত্র ফাঁস কেলেঙ্কারির ‘মাস্টারমাইন্ড’ সঞ্জীব মুখিয়াকে গ্রেপ্তার করতে পারেনি। এই নিয়ে সংসদে শুরু থেকেই সরব বিরোধী শিবির। 

এদিকে কেন্দ্রের তরফে দাবি করা হয়েছে, কীভাবে সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষা আয়োজন করা হয় তা খতিয়ে দেখতে উচ্চপর্যায়ের কমিটি গঠিত হয়েছে। সেই কমিটি পরীক্ষা পরিচালনা সংক্রান্ত নানা পরামর্শ দেবে।

[আরও পড়ুন: ‘আব কি বার চারশো পার, তবে অন্য দেশে’! ব্রিটেনের ফলাফল তুলে মোদিকে খোঁচা থারুরের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকার কাউন্সেলিং প্রক্রিয়া।
  • শনিবার থেকেই কাউন্সেলিং শুরু হওয়ার কথা ছিল।
  • কবে থেকে ফের কাউন্সেলিং প্রক্রিয়া শুরু হবে, সেব্যাপারে আপাতত কেন্দ্রের তরফ থেকে কিছু জানানো হয়নি।
Advertisement