shono
Advertisement

বিদায়বেলায় রাজনৈতিক চাপের অভিযোগ ওড়ালেন সিবিআই প্রধান

তাঁর উপর যে কোনও রাজনৈতিক চাপ ছিল না এ কথা জানিয়ে ভবিষ্যত প্রধানের কাজের পথ অনেকটাই সুগম করে দিলেন তিনি। The post বিদায়বেলায় রাজনৈতিক চাপের অভিযোগ ওড়ালেন সিবিআই প্রধান appeared first on Sangbad Pratidin.
Posted: 11:31 PM Dec 02, 2016Updated: 06:01 PM Dec 02, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্রীয় শাসকদলের চাপে কাজ করে গোয়েন্দা সংস্থা সিবিআই। বারবার উঠেছে এই অভিযোগ। তবে বিদায়লগ্নে সে অভিযোগ উড়িয়ে দিয়ে গেলেন বিদায়ী সিবিআই প্রধান অনিল সিনহা। জানালেন, তাঁর সময়কালে অন্তত কোনও রাজনৈতিক চাপ ছিল না।

Advertisement

শুক্রবারই নিজের ব্যাটন গুজরাতের রাকেশ আস্তানার হাতে তুলে দিলেন তিনি। তাঁর দু’বছরের কার্যকালের মেয়াদ আজ শেষ হয়েছে। কিন্তু সিবিআই প্রধান হিসেবে এখনও কাউকে নির্বাচিত করা হয়নি। তাই সহযোগী প্রধান আস্থানার হাতেই দায়িত্বভার অর্পণ করলেন তিনি।

সেই সঙ্গে যেতে যেতে সিবিআইয়ের উপর জমতে থাকা অভিযোগের বোঝা অনেকটাই হালকা করে দিলেন বিদায়ী কর্তা। একাধিকবার সিবিআইয়ের বিরুদ্ধে তোপ দেগেছেন বিরোধীরা। আওয়াজ উঠেছে, রাজনৈতিক উদ্দেশ্যে কাজে লাগানো কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকে। শাসকের হাতের পুতুল বলেও তোপ দাগতে ছাড়েননি তাঁরা। সেইসব মাথায় নিয়েই কাজ করতে হয়েছে তাঁকে। কখনও সাফল্য এসেছে, কখনও আসেনি। তবে অভিযোগের চাপ যাতে ভবিষ্যতের উপর না বর্তায় তাও নিশ্চিত করে দিয়ে গেলেন। সহকর্মীদের প্রশংসা করার পাশাপাশি, তাঁর টিমকে নেতৃত্ব দেওয়া ছিল তাঁর কাছে সম্মানের কাজ। আর তাঁর প্রত্যেক সহকর্মীই ভীষণ ভাল কাজ করেছেন বলেও জানিয়ে গেলেন। তবে তাঁর উপর যে কোনও রাজনৈতিক চাপ ছিল না এ কথা জানিয়ে ভবিষ্যত প্রধানের কাজের পথ অনেকটাই সুগম করে দিলেন তিনি।

The post বিদায়বেলায় রাজনৈতিক চাপের অভিযোগ ওড়ালেন সিবিআই প্রধান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement