shono
Advertisement

দায়িত্বে বসেই পাকিস্তানকে রণহুঙ্কার দিয়ে রাখলেন নয়া সেনাপ্রধান

চিনের সঙ্গে সীমান্ত সংকট এখন অনেকটাই কমেছে, দাবি নারাভানে। The post দায়িত্বে বসেই পাকিস্তানকে রণহুঙ্কার দিয়ে রাখলেন নয়া সেনাপ্রধান appeared first on Sangbad Pratidin.
Posted: 05:11 PM Jan 01, 2020Updated: 05:11 PM Jan 01, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেনাপ্রধানের দায়িত্ব নিয়েই পাকিস্তানকে হুঁশিয়ারি দিলেন জেনারেল মনোজ মুকুন্দ নারাভানে। প্রতিবেশী দেশকে চাপে রাখতে তিনি বুধবার বলেন, পাকিস্তান সন্ত্রাসে মদত দেওয়া বন্ধ না-করলে সীমান্তে সন্ত্রাস বাঁধানোকে ইস্যু করে পালটা হামলা চালানোর অধিকার রয়েছে ভারতের।

Advertisement

একইসঙ্গে মুকুন্দ আরও দাবি করেন, পাকিস্তান সীমান্তে নিয়ন্ত্রণরেখা বরাবর যে কোনও রকম পরিস্থিতি মোকাবিলার জন্য সেনাবাহিনী তৈরি রয়েছে। তাঁর কথায়, “আমাদের প্রতিবেশী দেশ রাষ্ট্রনীতি হিসাবে সন্ত্রাসবাদকে ব‌্যবহার করে। ওরা ভাবে এভাবে আমাদের সঙ্গে ছায়া যুদ্ধ চালাবে। অথচ মুখে তা অস্বীকার করে। যদিও এই অবস্থা দীর্ঘদিন চলতে পারে না। আপনি সবসময় সবাইকে বোকা বানাতে পারবেন না।”

[আরও পড়ুন: ‘রাজনীতি থেকে দূরে থাকে সেনা’, আশঙ্কা উড়িয়ে সাফ কথা CDS রাওয়াতের]

অন‌্যদিকে, চিফ অফ ডিফেন্স স্টাফ পদের দায়িত্ব নেওয়ার পর জেনারেল বিপিন রাওয়াতের বিরুদ্ধে রাজনীতিবিদদের দ্বারা চালিত বলে অভিযোগ উঠেছে, তার জবাবে এদিন তিনি বলেন, “আমরা রাজনীতি থেকে অনেক দূরে থাকি। যে সরকার যখন ক্ষমতায় থাকে তখন তাদের নির্দেশমতো সেনাবাহিনীকে কাজ করতে হয়।” পাশাপাশি রাওয়াত জানান, এবার স্থলসেনা, বায়ুসেনা ও নৌবাহিনীকে একত্রিত করে একটি টিম হিসাবে কাজ করাবেন।

সীমান্তে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে পাকিস্তানের লাগাতার হামলার জবাব দিতে ভারত যে এবার অভিযান শুরু করতে পারে তা গতকাল রাওয়াতও ইঙ্গিত দিয়েছিলেন। এদিন নয়া সেনাপ্রধানের কথাতেও সেই একই সুর। তিনি বলেন, “ওপারে বিভিন্ন লঞ্চপ্যাডে বসে সন্ত্রাসবাদীরা সীমান্ত পেরিয়ে আসার অপেক্ষায় রয়েছে। তবে যে কোনও বিপদ মোকাবিলার জন্য আমরা তৈরি। সন্ত্রাসদমন ও অনুপ্রবেশ রুখতে আমাদের বাহিনীও যথেষ্ট তৎপর।” অন‌্যদিকে, চিনের সঙ্গে সীমান্ত সংকট এখন অনেকটাই কমেছে বলে এদিন দাবি করেছেন নারাভানে।

The post দায়িত্বে বসেই পাকিস্তানকে রণহুঙ্কার দিয়ে রাখলেন নয়া সেনাপ্রধান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement