shono
Advertisement
New Parliament Building

নতুন সংসদ ভবনে হু হু করে ঢুকছে জল! ভিডিও শেয়ার করে তোপ ডেরেকের

ইনস্টাগ্রামে ভিডিওটি শেয়ার করেন তিনি।
Published By: Sayani SenPosted: 01:47 PM Aug 03, 2024Updated: 02:12 PM Aug 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হু হু করে ঢুকছে জল। গোড়ালি ডোবা জলে যাচ্ছেতাই পরিস্থিতি। এ দৃশ্য দেখা গেল নতুন সংসদ ভবনে। বছর পার হতে না হতেই প্রবল বর্ষণে বেহাল দশা। ইনস্টাগ্রামে ভিডিও শেয়ার করে পুরনো সংসদ ভবন ফেরানোর দাবি রাজ্যসভায় তৃণমূলের দলনেতা ডেরেক ও'ব্রায়েনের।

Advertisement

এর আগে গত ১ আগস্ট আরও একটি ভিডিও শেয়ার করে কংগ্রেস। যে ভিডিওটিতে দেখা গিয়েছিল, সংসদের লবিতে ছাদ চুঁইয়ে পড়ছে জল। নিচে বালতি পাতা। সংসদের লবির বেশ কিছুটা জায়গা জল পড়ে ভিজে রয়েছে। এমনকী ছাদ থেকে জল পড়তেও দেখা গিয়েছে ওই ভিডিওতে। খোদ রাষ্ট্রপতি সংসদে যাওয়ার সময় এই লবি ব্যবহার করেন।

সেদিনও কেন্দ্র সরকারকে জোরাল আক্রমণ করেছিলেন ডেরেক। তিনি বলেন, “নতুন মোদি সরকারের সবেতেই লিক। পেপার লিক, ওয়াটার লিক, সিস্টেম লিক। এমনকী জনতার রায়ও লিক।”

[আরও পড়ুন: জ্যোতিপ্রিয়-বাকিবুরকে কোটি কোটি টাকা দেন আনিসুর ও আলিফরা! চাঞ্চল্যকর তথ্য পেল ইডি]

নতুন এই সংসদ ভবন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্বপ্নের প্রকল্প। হাজার বিরোধিতা সত্ত্বেও হাজার হাজার কোটি টাকা খরচ করে দিল্লিতে সেন্ট্রাল ভিস্তা প্রকল্প তৈরি করেছে কেন্দ্রের মোদি সরকার। নতুন সংসদ ভবন সেই সেন্ট্রাল ভিস্তারই অংশ। সংসদের প্রতিটি কোণে ভারতীয় শিল্পকলার নিদর্শন তুলে ধরা হয়েছে। কিন্তু সোশাল মিডিয়ায় ভাইরাল হওয়া একের পর এক ভিডিও সত্যি হলে নতুন সংসদ নির্মাণের গোড়াতেই রয়েছে গলদ। সামান্য বর্ষণ প্রতিরোধ ক্ষমতাও নেই। গণতন্ত্রের মন্দিরের এই অবস্থা নিয়ে স্বাভাবিকভাবেই প্রশ্ন তুলছে বিরোধী শিবির। এর আগে প্রধানমন্ত্রীর সাধের আরেক জায়গা রামমন্দিরের ছাদ চুঁইয়ে জল পড়ার ভিডিও প্রকাশ্যে এসেছিল। সেটাও কেন্দ্রের শাসকদলের জন্য অস্বস্তির কারণ হয়ে দাঁড়ায়।

[আরও পড়ুন: দুর্যোগের মাঝে জল ছাড়ল ডিভিসি, বাড়ছে প্লাবনের আশঙ্কা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • হু হু করে ঢুকছে জল। গোড়ালি ডোবা জলে যাচ্ছেতাই পরিস্থিতি। এ দৃশ্য দেখা গেল নতুন সংসদ ভবনে।
  • বছর পার হতে না হতেই প্রবল বর্ষণে বেহাল দশা।
  • ইনস্টাগ্রামে ভিডিও শেয়ার করে পুরনো সংসদ ভবন ফেরানোর দাবি রাজ্যসভায় তৃণমূলের দলনেতা ডেরেক ও'ব্রায়েনের।
Advertisement