shono
Advertisement

‘পুরাতনই ভিত্তি, নতুনই ভবিষ্যৎ’, এবার মমতা-অভিষেকের যৌথ ছবি দিয়ে নতুন পোস্টার শহরে

কী বলছে তৃণমূল?
Posted: 02:00 PM Aug 21, 2022Updated: 02:08 PM Aug 21, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘পুরাতনই ভিত্তি, নতুনই ভবিষ্যৎ।’ এবার কলকাতায় নতুন পোস্টার পড়ল তৃণমূলের নামে। যাতে একসঙ্গে রয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) ও মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি। সঙ্গে লেখা, মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সেনাপতিত্বে তৃণমূল কংগ্রেস ছিল, আছে, থাকবে।

Advertisement

দিনকয়েক আগেই দক্ষিণ কলকাতাজুড়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি দেওয়া পোস্টার পড়েছিল। তাতে লেখা ছিল, “আগামী ৬ মাসের মধ্যে সামনে আসবে নতুন তৃণমূল। ঠিক যেমন সাধারণ মানুষ চায়।” কোনওটিতে আবার লেখা ছিল “চলুন লড়াইয়ের জন্য প্রস্তুত হন। এই লড়াই আমাদের ২৪-এর লড়াই।” এই পোস্টারে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ছবি না থাকা, আর ‘নতুন’ তৃণমূলের ডাক দেওয়া নিয়ে রীতিমতো জলঘোলা শুরু হয়ে যায় রাজনৈতিক মহলে। বিরোধীরা রীতিমতো কটাক্ষের বাণ ছুঁড়ে দিয়েছিল তৃণমূলের উদ্দেশ্যে। দাবি করা হচ্ছিল, তৃণমূলে নবীন-প্রবীণের দ্বন্দ্ব ক্রমশ প্রকাশ্যে চলে আসছে।

[আরও পড়ুন: স্বস্তি ফিরল দেশের কোভিড গ্রাফে, অ্যাকটিভ কেস নামল লাখের নিচে, নিম্নমুখী দৈনিক আক্রান্ত]

তৃণমূলের তরফে অবশ্য কুণাল ঘোষ সেদিনই স্পষ্ট করে দেন, ওই পোস্টার দলের তরফে দেওয়া নয়। ‘আশ্রিতা ও কলরব’ নামের কোনও সংগঠন দিয়েছে। অভিষেকের কোনও সমর্থক তাঁর উদ্ধৃতি তুলে পোস্টার দিয়েছে। তাতে শুধু অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি থাকাটাই স্বাভাবিক। সেদিনই কুণালবাবু (Kunal Ghosh) জানিয়ে দেন, তৃণমূল কংগ্রেস মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সেনাপতিত্বে চলছে, এবং আগামী দিনেও চলবে।

[আরও পড়ুন: মদ কেলেঙ্কারিতে মণীশ সিসোদিয়ার বিরুদ্ধে লুক-আউট নোটিস, যেতে পারবেন না বিদেশে]

এদিন কলকাতার বিভিন্ন প্রান্তে কুণালের সেই বক্তব্যের সূত্র ধরেই পোস্টার দেওয়া হয়েছে। যাতে নবীন এবং প্রবীণ, সবাইকে একসঙ্গে নিয়ে চলার স্পষ্ট বার্তা দেওয়া হয়েছে। কুণালবাবু অবশ্য এদিন জানিয়েছেন, “এই পোস্টারও দলের তরফে দেওয়া হয়নি। এটি দিয়েছে সিটিজেনস ফোরাম। যারা মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় বিভিন্ন সামাজিক কাজকর্ম করে। আমি এখনও দেখিনি। কিন্তু এটা ভাল কথা, মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সেনাপতিত্বে তৃণমূল ছিল, আছে এবং থাকবে।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement