shono
Advertisement

কানপুর, কুনেরু ট্রেন দুর্ঘটনার তদন্তে এনআইএ

কোনও ঝুঁকি নিতে চাইছেন না রেলের শীর্ষকর্তারা৷ The post কানপুর, কুনেরু ট্রেন দুর্ঘটনার তদন্তে এনআইএ appeared first on Sangbad Pratidin.
Posted: 05:06 PM Jan 26, 2017Updated: 11:36 AM Jan 26, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একের পর এক ট্রেন দুর্ঘটনায় উদ্বিগ্ন রেল মন্ত্রক। সম্প্রতি, ইন্দৌর-পাটনা এক্সপ্রেস, হিরাখণ্ড এক্সপ্রেস এবং আরও কয়েকটি ট্রেন দুর্ঘটনায় সন্ত্রাসবাদী যোগ প্রমাণিত হওয়ায় নড়েচড়ে বসেছে প্রশাসন। তাই এবার কানপুর ও কুনেরু ট্রেন দুর্ঘটনার তদন্তের ভার তুলে দেওয়া হল জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ-র হাতে।

Advertisement

২৩-শে জানুয়ারি রেল মন্ত্রী সুরেশ প্রভু এনআইএ তদন্তের দাবি জানিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিংকে একটি পত্র দিয়েছিলেন। সেই চিঠিতে তিনি দুর্ঘটনাগুলোতে বিদেশি শক্তির হাত থাকতে পারে বলে উল্লেখ করেছিলেন। গতবছর নভেম্বর মাসে কানপুরে ঘটা ইন্দৌর-পাটনা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছিলেন প্রায় ১৫০ জন যাত্রী। চলতি মাসে ঘটা হিরাখণ্ড এক্সপ্রেস দুর্ঘটনায় নিহত হয়েছিলেন প্রায় ৩২ জন যাত্রী। ইতিমধ্যে বিহার পুলিশের হাতে ধরা পরে একটি দুষ্কৃতিদের একটি দল। এই দলটি কানপুর ট্রেন দুর্ঘটনার সঙ্গে জড়িত ছিল বলে জানা যায় পুলিশি তদন্তে। নিরাপত্তা সংস্থাগুলির দুশ্চিন্তা বাড়িয়ে সামনে উঠে আসে পাকিস্তানি গুপ্তচর সংস্থা আইএসআইয়ের নাম।

প্রসঙ্গত, মঙ্গলবার রাতে অল্পের জন্য দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল মাজগাঁও-দাদর জন শতাব্দী এক্সপ্রেস৷ রেল লাইনের উপর পড়ে থাকা পরিত্যক্ত ৩৫০ কিলোগ্রাম ওজনের রেল লাইনের একটি ভাঙা অংশের সঙ্গে ট্রেনটির সংঘর্ষ হতে পারত৷ মাত্র ৩০ মিটার দূরে চালক ট্রেনটি থামিয়ে দেওয়ায় রক্ষা পেলেন ৭০০-রও বেশি যাত্রী৷ এই ঘটনায় অন্তর্ঘাতের আশঙ্কাও উড়িয়ে দিচ্ছেন না সেন্ট্রাল রেলওয়ের জেনারেল ম্যানেজার ডি কে শর্মা৷

এই ঘটনার পরই জিআরপি ও আরপিএফকে বিশেষভাবে সতর্ক থাকতে নির্দেশ দেওয়া হয়েছে৷ এর আগে পরপর দুটি ট্রেন দুর্ঘটনায় পাক জঙ্গিদের নাশকতার ইঙ্গিত পেয়েছেন গোয়েন্দারা৷ এবার তাই আর কোনও ঝুঁকি নিতে চাইছেন না রেলের শীর্ষকর্তারা৷

The post কানপুর, কুনেরু ট্রেন দুর্ঘটনার তদন্তে এনআইএ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement