shono
Advertisement

শার্দুলের পেস ঝড়ে উড়ে গেল শ্রীলঙ্কা, হারের বদলা নিতে সফল রোহিতরা

দীনেশ কার্তিক-মণীশ পাণ্ডের দু্র্দান্ত পার্টনারশিপেই জয়ী টিম ইন্ডিয়া। The post শার্দুলের পেস ঝড়ে উড়ে গেল শ্রীলঙ্কা, হারের বদলা নিতে সফল রোহিতরা appeared first on Sangbad Pratidin.
Posted: 11:25 PM Mar 12, 2018Updated: 12:38 PM Sep 12, 2019

শ্রীলঙ্কা: ১৫২/৯ (মেন্ডিস-৫৫)

Advertisement

ভারত: ১৫৩/৪ (কার্তিক-৩৯*, মণীশ-৪২*)

৬ উইকেটে জয়ী ভারত

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাটহীন টিম ইন্ডিয়া শ্রীলঙ্কা উড়ে গিয়েছিল ফেভরিট হিসেবে। তবে শুরুতেই ঘরের দলের সামনে মুখ থুবড়ে পড়ায় ফেভরিট তকমায় সজোরে ধাক্কা লেগেছিল। রোহিত শর্মারা সেই ধাক্কা সামলে ওঠেন বাংলাদেশের বিরুদ্ধে। আর তারপর থেকেই ভারতীয় ড্রেসিংরুমের মেজাজ দারুণ ফুরফুরে। কঠিন লড়াইয়ের আগেও তাই সুরেশ রায়নার গলায় শোনা যাচ্ছিল, কিশোর কুমারের গান। প্রত্যাশা মতোই যে জয়ের ধারা বজায় থাকবে, তেমনটা আশা ছিল ভারতীয় সমর্থকদেরও। নিরাশ হতে হয়নি। সোমবার প্রেমদাসায় হারের বদলা নিতে সফল টিম ইন্ডিয়া।

লড়াইয়ে নামার আগে দুই দলই একটি করে ম্যাচ জিতে মোটামুটি একই জায়গায় ছিল। সেখান থেকে এগিয়ে গেল ভারতীয় দল। কিন্তু ব্যক্তিগত পারফরম্যান্সে কিছুতেই এগোতে পারছেন না অধিনায়ক রোহিত শর্মা। প্রথম ম্যাচ থেকেই তাঁর ব্যাট একপ্রকার চুপচাপ। শ্রীলঙ্কা, বাংলাদেশের মতো দলগুলির বিরুদ্ধেও ওপেনার হিসেবে প্রতিবার ব্যর্থ তিনি। এক কথায়, দলের জয়ের জন্য তাঁর ব্যাটের দিকে তাকিয়ে থাকা মানেই হতাশ হওয়া। যেখানে অনেকটাই স্বচ্ছল মণীশ পাণ্ডে, ধাওয়ানরা। দীনেশ কার্তিক-পাণ্ডের দু্র্দান্ত পার্টনারশিপে ভর করেই এদিন ভারতের বৈতরণী সসম্মানে পার হল।  প্রথম দু’ম্যাচে দুর্দান্ত ইনিংস খেললেও এদিন অবশ্য আট রানেই প্যাভিলিয়নে ফেরেন ধাওয়ান। তবে গত দু’ম্যাচে খারাপ পারফরম্যান্সের জন্য এদিন দলে জায়গা হয়নি ঋষভ পন্থের। এই সিরিজেই নিজেকে প্রমাণ করার সুযোগ পেয়েছিলেন তিনি। তবে এখনও পর্যন্ত ব্যর্থই উইকেটকিপার-ব্যাটসম্যান।

[ভাড়া বাড়িতে থাকছেন বিরুষ্কা, জানেন মাসে কত টাকা দিতে হয়?]

বৃষ্টির জন্য এদিনের ম্যাচ শুরু হতে অনেকটাই দেরি হয়। আর তার মধ্যে রোহিতের টসে জয় সাপে বরই হয়ে যায়। বৃষ্টি থামলেও আউটফিল্ড যে খানিকটা ভিজে থাকবে, তা জানা কথাই। আর সেই কারণেই আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন তিনি। তারপরই বাইশ গজে ওঠে শার্দুল ঠাকুরের পেস ঝড়। যে ঝড়ে তছনছ হয়ে যায় লঙ্কাবাহিনীর ব্যাটিং অর্ডার। একাই চারটে উইকেট তুলে নেন। ওয়াশিংটন সুন্দর ঝুলিতে ভরেন দুটি উইকেট। চলতি সিরিজে রিজার্ভ বেঞ্চ ঝালিয়ে নেওয়াই মূল উদ্দেশ্য রবি শাস্ত্রীর। আর সেই মঞ্চে নজর কাড়ছেন বিজয় শঙ্কর, উনাদকাট, শার্দুলের মতো তরুণরা। ভুবনেশ্বর, মহম্মদ শামি, রবিচন্দ্রন অশ্বিনদের উত্তরসূরিরাও যে কম যান না, সেটাই যেন বুঝিয়ে দিচ্ছেন এই তরুণরা। এবার পালা বাংলাদেশের, যাদের ইতিমধ্যেই একবার হারিয়েছে ভারত। তবে শ্রীলঙ্কাকে হারিয়ে চমকে দিয়েছিলেন মুশফিকুররা। কিন্তু ওই যে, ‘ফেভরিট’ তকমা মুছে ফেলতে নারাজ রোহিতরাও। সবমিলিয়ে তাই জমজমাট হয়ে উঠেছে সিরিজ।

[দক্ষিণ আফ্রিকাতেও পরকীয়ায় জড়িয়েছেন শামি, ফের বিস্ফোরক হাসিন]

The post শার্দুলের পেস ঝড়ে উড়ে গেল শ্রীলঙ্কা, হারের বদলা নিতে সফল রোহিতরা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement