shono
Advertisement

পুণের রিপোর্টে স্বস্তি, নিপা আক্রান্ত নন কেরল ফেরত বাংলার পরিযায়ী শ্রমিক

কলকাতায় ডেঙ্গির বলি আরও ১।
Posted: 02:29 PM Sep 22, 2023Updated: 02:35 PM Sep 22, 2023

ক্ষীরোদ ভট্টাচার্য: নিপা ভাইরাস আক্রান্ত নন কেরল ফেরত বাংলার শ্রমিক। NIV পুণে রিপোর্ট দিতেই স্বস্তিতে শ্রমিকের পরিবার। এদিকে কলকাতায় ডেঙ্গির বলি হলেন আরও একজন।

Advertisement

বর্ধমানের বছর ছাব্বিশের এক পরিযায়ী শ্রমিক কিছুদিন আগে রাজ্যে ফেরেন। ফেরামাত্রই প্রশাসনের তরফে তাঁকে ভর্তি করা হয় ন্যাশনাল মেডিক্যাল কলেজে। রামমোহন ব্লকের একাংশে তাঁকে আইসোলেশনে রেখে চিকিৎসা চলছিল। সন্দেহ ছিল, নিপা ভাইরাস আক্রান্ত ওই যুবক। সেই কারণে তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালে রেফার করা হয় গত সোমবার। মঙ্গলবার তাঁকে স্থানান্তরও করা হয়েছে আইডি-তে। শুক্রবার মিলল নমুনা পরীক্ষার রিপোর্ট। জানা গিয়েছে, নিপা ভাইরাস আক্রান্ত নন ওই যুবক।

[আরও পড়ুন: মাধ্যমিকে পড়ুয়াদের রেজিস্ট্রেশনে ভুলের দায় নিতে হবে স্কুলকেই, জরিমানা ১ হাজার টাকা]

এদিকে ডেঙ্গুর উপসর্গ নিয়ে গত ১৫ সেপ্টেম্বর আর এন টেগোর হাসপাতালে ভর্তি হয়েছিলেন সল্টলেকের বাসিন্দা এক ব্যক্তি। সেখানেই চলছিল চিকিৎসা। বৃহস্পতিবার রাত ১০ টা বেজে ১৫ মিনিট নাগাদ মৃত্যু হয় তাঁর। ডেথ সার্টিফিকেটে মৃত্যুর কারণ হিসেবে উল্লেখ আছে ডেঙ্গু শক সিনড্রোমের।

প্রসঙ্গত, গত কিছুদিন ধরেই রাজ্যজুড়ে ক্রমশ দাপট বাড়ছে ডেঙ্গির। প্রশাসনের তরফে একাধিক পদক্ষেপ করা হলেও লাফিয়ে বেড়ে চলেছে আক্রান্তের সংখ্যা। মৃত্যুর ঘটনাও ঘটেছে। যা আতঙ্ক বাড়িয়েছে আমজনতার। 

[আরও পড়ুন: বিশ্বভারতীর বিদেশি পড়ুয়াকে অপহরণ! কারণ নিয়ে ঘনাচ্ছে রহস্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement