shono
Advertisement

সৃজিতের ‘নির্বাক’ প্রদর্শনে বিভ্রাট, বিতর্কে এসআরএফটিআই

কেন দেখানো হল না সৃজিতের ছবি? The post সৃজিতের ‘নির্বাক’ প্রদর্শনে বিভ্রাট, বিতর্কে এসআরএফটিআই appeared first on Sangbad Pratidin.
Posted: 09:17 AM Feb 23, 2019Updated: 09:17 AM Feb 23, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ভবিষ্যতের ভূত’-এর পর ‘নির্বাক’ নিয়েও তৈরি হল বিড়ম্বনা। তবে অনীক দত্তের ছবির মতো সমস্যায় পড়তে হয়নি সৃজিত মুখোপাধ্যায়ের ছবিকে। তাঁর ছবিও দেখানো নিয়ে আপত্তি ওঠে। কিন্তু এর পিছনে ছিল সম্পূর্ণ টেকনিক্যাল কারণ। তবে ঘটনাটি সত্যজিৎ রায় ফিল্ম ইনস্টিটিউটে ঘটায় বিতর্ক শুরু হয়।

Advertisement

শুক্রবার সন্ধেবেলা এসআরএফটিআই অডিটোরিয়ামে ‘সিনে ম্যাজিক’ ফেস্টিভ্যালের উদ্বোধনে হাজির ছিলেন চলচ্চিত্রের তিন দিকপাল। পরিচালক বুদ্ধদেব দাশগুপ্ত, শাজি কারুন ও গৌতম ঘোষ। দীপ জ্বালিয়ে অনুষ্ঠানের সূচনা করেন খোদ প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। হাজির ছিলেন সৃজিত মুখোপাধ্যায়, অরিন্দম শীলের মতো প্রথম শ্রেণির পরিচালক। কিন্তু এর পরেই শুরু হয় বিভ্রাট। যা এসআরএফটিআই-এর মতো প্রতিষ্ঠানের পক্ষে যথেষ্ট লজ্জাজনক। ঠিক ছিল, উদ্বোধনী অনুষ্ঠানের পরেই সৃজিত মুখোপাধ্যায়ের ছবি ‘নির্বাক’ দেখানো হবে। কথামতো ছবির ডিসিপি ও কেডিএম কোডও পৌঁছে দেওয়া হয় এসআরএফটিআই কর্তৃপক্ষের কাছে। অনুষ্ঠানের উদ্যোক্তাদের হাতে এই মর্মে লিখিত ই-মেলও রয়েছে। কিন্তু ছবি শুরু হওয়ার ঠিক আগেই এসআরএফটিআই-এর তরফ থেকে জানানো হয়, শুধুমাত্র ব্লু রে বা ডিভিডি ফরম্যাট থাকলে তবেই ছবি দেখানো হবে। যা শুনে ক্ষোভে ফেটে পড়েন উদ্যোক্তারা।

বড়পর্দায় এবার কমেডি ছবি আনছেন পরিচালক বিরসা ]

ব্লু রে কিংবা ডিভিডি ফরম্যাট ছিল না বলে শুরুই করা যায়নি সৃজিত মুখোপাধ্যায়ের ‘নির্বাক’। “এসআরএফটিআই-এর মতো একটি সংস্থা যারা নিজেরাই আমাদের জানিয়ে ছিল, ডিসিপি ফরম্যাটে ছবি চালানো যাবে। তারা লাস্ট মিনিটে কেন উলটো কথা বলছে, সেটা আমাদের বোধগম্য হচ্ছে না। যে ফেস্টিভ্যালে হাজির ছিলেন বুদ্ধদেব দাশগুপ্ত, শাজি কারুন আর গৌতম ঘোষ, সেই ফেস্টিভ্যালে এসআরএফটিআই-এর এরকম গাফিলতি আমাদের শহরের পক্ষে লজ্জার।” বলেছেন এই ফেস্টিভ্যালের অন্যতম উদ্যোক্তা প্রীতিময় চক্রবর্তী। সংবাদ প্রতিদিন-এর তরফ থেকে এসআরএফটিআই-এর শীর্ষ কর্তাদের সঙ্গে যোগাযোগ করা হলে তাঁরা ফোন তোলেননি।

পুলওয়ামায় জঙ্গি হামলার জের, ৩৭০ ধারা বাতিলের দাবি কঙ্গনার ]

The post সৃজিতের ‘নির্বাক’ প্রদর্শনে বিভ্রাট, বিতর্কে এসআরএফটিআই appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement