shono
Advertisement

মমতার পর এবার নবীন পট্টনায়েকের দ্বারস্থ নীতীশ কুমার, দ্রুত দিল্লিতে মহাজোটের বৈঠক!

কোনও রাজনৈতিক আলোচনা হয়নি, জানালেন নবীন।
Posted: 04:03 PM May 09, 2023Updated: 04:10 PM May 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের সঙ্গে দেখা করলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। বুধবার ভুবনেশ্বরে গিয়ে নবীনের সঙ্গে সাক্ষাৎ করে আসেন নীতীশ। বিহারের মুখ্যমন্ত্রী দেশের বিরোধী দলগুলিকে একত্রিত করার চেষ্টা করছেন। স্বাভাবিকভাবেই নবীনের সঙ্গে নীতীশের সাক্ষাৎ বেশ তাৎপর্যপূর্ণ।
দিন কয়েক আগে এরাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে দেখা করে গিয়েছেন নীতীশ। মমতা আবার পট্টনায়েকের (Naveen Patnaik) সঙ্গে দেখা করে এসেছেন ওড়িশা গিয়ে। আসলে এই দুই বিরোধী শিবিরের মুখ্যমন্ত্রীই চাইছেন ওড়িশার শাসকদল বিরোধী শিবিরে নাম লিখিয়ে ফেলুক। কিন্তু নবীন পট্টনায়েক আদৌ তাঁদের ডাকে সাড়া দেবেন কিনা সেটা নিয়ে সংশয়ী দুই শিবিরই। এদিনও যেমন নীতীশ কুমারের সঙ্গে সাক্ষাতের পর ওড়িশার মুখ্যমন্ত্রী সোজা বলে দিয়েছেন, এদিনের সাক্ষাৎ শুধুই সৌজন্য সাক্ষাৎ ছিল। কোনও জোট বা রাজনীতি নিয়ে আলোচনা হয়নি।

Advertisement

[আরও পড়ুন: বিধানসভা নির্বাচনের আগে ধাক্কা কংগ্রেসের, রাজস্থানের পুরনিগমে গেরুয়া ঝড়]

বস্তুত, নীতীশ কুমার (Nitish Kumar) এবং নবীন পট্টনায়েক দীর্ঘদিন ধরেই ব্যক্তিগত বন্ধুত্ব বজায় রেখেছেন। তাই নীতীশের ডাক ফেরাতে পারেননি তিনি। নবীন দীর্ঘদিনই জাতীয় রাজনীতির জটিল সমীকরণ থেকে নিজেকে সরিয়ে রেখেছেন। নীতীশ ঘনিষ্ঠ সূত্রের এবারেও নবীনকে বিরোধী শিবিরে শামিল করার ব্যাপারে বিশেষ আশাবাদী নন তিনি। তবে, এদিন যে তিনি নীতীশের সঙ্গে সাক্ষাৎ করতে রাজি হয়েছেন, সেটাই যথেষ্ট ইতিবাচক বলে মনে করছেন বিহারের মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: ‘দ্য কেরালা স্টোরি’ দেখতে গেলে লাগবে না ভাড়া, ঘোষণা করেই প্রাণনাশের হুমকি পেলেন অটোচালক!]

তবে নবীনে থামছেন না নীতীশ। বুধবার তিনি দেখা করবেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের (Hemant Soren) সঙ্গে। তারপরই চলে যাবেন মুম্বই। সেখানে গিয়ে আবার দেখা করবেন উদ্ধব ঠাকরে এবং শরদ পওয়ারের সঙ্গে। শোনা যাচ্ছে, আগামী ১৮ মে দিল্লির বুকে বিরোধী দলগুলির প্রথম সারির নেতাদের একত্রিত করে মেগা বৈঠকের পরিকল্পনা করেছেন নীতীশ। সেই লক্ষ্যেই বিভিন্ন রাজ্যে ঘুরছেন তিনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement