shono
Advertisement

বিতর্ক এড়াতে অস্ট্রেলিয়া সফরে বিরাটদের মেনু থেকে বাদ ‘বিফ’

কোহলিদের ইংল্যান্ড সফরে বিফ নিয়ে তুমুল বিতর্ক হয়েছিল। The post বিতর্ক এড়াতে অস্ট্রেলিয়া সফরে বিরাটদের মেনু থেকে বাদ ‘বিফ’ appeared first on Sangbad Pratidin.
Posted: 06:41 PM Nov 01, 2018Updated: 06:42 PM Nov 01, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  তিনটে টি-২০, চারটে টেস্ট এবং তিনটে ওয়ান ডে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এমনই ক্রিকেট-মেনু ভারতের। তবে সবকিছুতেই ‘স্পেশাল টাচ’ থাকাটা আবশ্যিক। না হলে অস্ট্রেলিয়া সফল যেন আলুনি থেকে যায়। এবার যেমন, মাঠ থেকে টিভি ক্যামেরা সোজা ঢুকে যাবে লাঞ্চ রুমে। আর এই ‘স্পেশাল টাচ’-এর জন্যই এবার বাড়তি সাবধানতা টিম ম্যানেজমেন্টেরও। ইংল্যান্ড সফরে ভারতীয় দলের লাঞ্চের মেনু টুইটারে প্রকাশ করে ব্যাপক ঝামেলা সামলাতে হয়েছিল বোর্ডকে। টি-২০ বাদে ওয়ান ডে এবং টেস্ট সিরিজে গো হারান হেরে যাওয়ার পাশাপাশি লর্ডস টেস্টের তৃতীয় দিনের ওই লাঞ্চ মেনুর ছবি ভাইরাল হয়ে গন্ডগোল পাকিয়ে দেয়। মেনুতে ছিল ‘ব্রেইসড বিফ পাস্তা।’ যা নাকি ভারতীয় ক্রিকেটাররা সবাই লাঞ্চে দারুণ পছন্দ করতেন। সমালোচনার ঝড় উঠেছিল সঙ্গে সঙ্গেই। অবশ্যই এসবের মূল কারণ, সিরিজে কোহলিদের হতাশাজনক পারফরম্যান্স। সেখানে ‘বিফ’-টা নিমিত্ত মাত্র। কিন্তু, এবার আর কোনও ঝুঁকি নিতে নারাজ বোর্ড। তাই ক্রিকেট অস্ট্রেলিয়াকে তারা এখনই জানিয়ে দিল, আসন্ন সিরিজে ভারতীয় ক্রিকেটারদের মেনুতে যেন ‘বিফ’-এর কোনও আইটেম না থাকে। এ ব্যাপারে ভারতীয় বোর্ড এবং ক্রিকেট অস্ট্রেলিয়ার মধ্যে মউ স্বাক্ষরিত হওয়ারও কথা।

Advertisement

[পাত্তাই পেল না ওয়েস্ট ইন্ডিজ, শেষ ম্যাচেও সহজ জয় ভারতের]

এবং, অবশ্যই এতেও বিতর্ক ওঠা শুধু সময়ের অপেক্ষা। তা হলে বোর্ডই ঠিক করে দিচ্ছে, ক্রিকেটাররা কী খেতে পারেন আর কী খেতে পারেন না?  যদিও বোর্ডের তরফে বলা হয়েছে, প্রতিবারই অস্ট্রেলিয়া সফরের সময় সেখানকার খাওয়া নিয়ে অভিযোগ ওঠে। ভারতীয় খাবারের থেকে অনেকটাই পানসে নাকি ওখানকার খাবার। তাই অনেকের অসুবিধা হয়। পাশাপাশি সেদেশে নিরামিষ খাবারেরও সমস্যা আছে। তাই  এবার বোর্ডের বিশেষ প্রতিনিধি দল নাকি আগেই অস্ট্রেলিয়া গিয়ে সেখানে দলের সফরের সব খুঁটিনাটি বিষয় দেখে এসেছেন। সেখানেই বলা হয়েছে, ভারতীয় দলের জন্য যেন যথেষ্ট পরিমাণ সবজির ব্যবস্থা থাকে। সঙ্গে প্রচুর ফল। ভারতীয়দের খাদ্যতালিকার বিশেষত্ব হল ‘কারি’। যা অস্ট্রেলিয়ানরা খেতে অভ্যস্ত নন। যদিও সেখানে ভারতীয় রেস্তরাঁর অভাব নেই। তারাই লাঞ্চ টেবলে কারি সাপ্লাই দেবে।  বোর্ডের তরফে আরও বলা হয়েছে, এখন ভারতীয় ক্রিকেটাররা অনেক স্বাস্থ্য সচেতন। আগে সফরের মাঝে চিজবার্গারও খেয়েছেন অনেকে। এখন আর সেই দিন নেই। তাই আগাম এই ব্যবস্থা।

ট্রফি দেখতে বিস্কুটের মতো, সোশ্যাল মিডিয়ায় নাক কাটা গেল পিসিবির]

The post বিতর্ক এড়াতে অস্ট্রেলিয়া সফরে বিরাটদের মেনু থেকে বাদ ‘বিফ’ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement