shono
Advertisement

‘একজন হিন্দুও বাদ পড়বে না’, NRC নিয়ে আশ্বাস কৈলাসের

‘এনআরসি নিয়ে আতঙ্ক ছড়াচ্ছে শাসকদল’, অভিযোগ বিজেপি নেতার৷ The post ‘একজন হিন্দুও বাদ পড়বে না’, NRC নিয়ে আশ্বাস কৈলাসের appeared first on Sangbad Pratidin.
Posted: 08:48 PM Sep 25, 2019Updated: 08:48 PM Sep 25, 2019

রূপায়ন গঙ্গোপাধ্যায়: ‘‘এনআরসি লাগু হলে বাংলা থেকে একজন হিন্দুও বাইরে যাবে না৷’’ বুধবার মহাজাতি সদনে শিল্পী সাংসদের একটি অনুষ্ঠান থেকে এই বার্তাই দিলেন রাজ্য বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়৷ পাশাপাশি অভিযোগ করলেন, এনআরসি নিয়ে বাংলায় ভয়ের পরিবেশ তৈরি করা হচ্ছে। ভয় দেখিয়ে বলা হচ্ছে, এনআরসি হলে সবাইকে বাইরে যেতে হবে।

Advertisement

[ আরও পড়ুন: অবস্থা ভাল নয়! ভাঙা পড়তে পারে টালা ব্রিজের দুর্বল অংশ ]

বুধবার মহাজাতি সদনে শিল্পী সাংসদের তরফে কীর্তন শিল্পীদের সংবর্ধনা দেওয়া হয়৷ যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অরবিন্দ মেনন, মুকুল রায়, জিষ্ণু বসু ও রন্থিদেব সেনগুপ্তরা৷ অনুষ্ঠানে কীর্তন শিল্পীদের সঙ্গে গলা মেলান কৈলাস বিজয়বর্গীয়। এবং সেই অনুষ্ঠান থেকেই এনআরসি ইস্যুতে শাসকদলকে আক্রমণ করেন বিজেপির এই কেন্দ্রীয় নেতা৷ এনআরসি নিয়ে রাজ্যের শাসকদল সাধারণ মানুষকে ভয় দেখাচ্ছে এবং মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি করছে বলে অভিযোগ করেন তিনি৷ আশ্বাস দিয়ে কৈলাস জানান, এনআরসি লাগু হলে বাংলা থেকে একজন হিন্দুও বাইরে যাবে না৷  

[ আরও পড়ুন: ‘কোথায় রাজীব?’, গোয়েন্দা প্রধানের খোঁজে ফের ডিজিকে চিঠি সিবিআইয়ের ]

চলতি মাসে দিল্লি থেকে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করে ফিরেই ‘এনআরসি হবে না’ বলে হুঙ্কার দিয়েছিলেন মুখ্যমন্ত্রী৷ একবার নয় বারবারই এই সুর শোনা গিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের গলায়৷ তবে এদিন মুখ্যমন্ত্রীর সেই আশ্বাস উড়িয়ে দিয়েছেন কৈলাস বিজয়বর্গীয়৷ তিনি বলেন, “পশ্চিমবঙ্গে ১০০ শতাংশ এনআরসি হবে। ২০২১-এর নির্বাচনের পর বিজেপি সরকার রাজ্যে ক্ষমতায় আসলেই অনুপ্রবেশকারীদের, এ রাজ্য থেকে বিতাড়িত করা হবে। এবং পাকিস্তান ও বাংলাদেশের হিন্দুদের নাগরিকত্ব দেওয়া হবে। আগে সিটিজেনশিপ বিল আনা হবে। তারপর এনআরসি হবে।” পাশাপাশি যাদবপুর ইস্যুতেও শাসকদলের সমালোচনা করেন তিনি৷ কৈলাস বলেন, “রাজ্যপাল অভিজ্ঞ আইনজীবী মানুষ। উনি জানেন আইন কী, নিয়ম কী, রাজ্যপালের মর্যদা কী, রাজ্য শাসনের দায়দায়িত্ব কী।” 

The post ‘একজন হিন্দুও বাদ পড়বে না’, NRC নিয়ে আশ্বাস কৈলাসের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার