shono
Advertisement

ধোনি নন, আইপিএলে চেন্নাইয়ের নেতৃত্বে এই ভারতীয় তারকা!

Published By: Anwesha AdhikaryPosted: 03:55 PM Mar 21, 2024Updated: 04:57 PM Mar 21, 2024

আলাপন সাহা: আইপিএল শুরুর আগেই বদলে গেল চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) অধিনায়ক। বৃহস্পতিবার সব দলের ক্যাপ্টেনরা ছবি তোলার সময়ে দেখা যায়, হলুদ জার্সিতে নেই মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। তাঁর পরিবর্তে ফটোসেশনে আসেন ঋতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad)। পরে দলের তরফে জানিয়ে দেওয়া হয়, তিনিই আইপিএলে চেন্নাই সুপার কিংসকে নেতৃত্ব দেবেন। আর ক্যাপ্টেন্সি করতে দেখা যাবে না থালা ধোনিকে। 

Advertisement

শুক্রবার থেকে শুরু হচ্ছে আইপিএল (IPL 2024)। প্রথম ম্যাচেই রয়্যাল চ্যালেঞ্জার্সের বিরুদ্ধে খেলতে নামবে চেন্নাই। তার আগের দিন ১০টি দলের অধিনায়ককে নিয়ে বিশেষ ফটোশুট হয়। সেই ছবি প্রকাশ্যে আসতেই জোর চর্চা শুরু হয় দেশের ক্রিকেট মহলে। কারণ অধিনায়ক হিসাবে প্রত্যেক দলের চেনা মুখ থাকলেও, অনুপস্থিত ধোনি। তাঁর পরিবর্তে হলুদ জার্সি পরে হাজির ছিলেন ওপেনার ঋতুরাজ। তখনই প্রশ্ন ওঠে, তাহলে কি হলুদ শিবিরের নেতৃত্ব ছেড়ে দিয়েছেন মাহি? 

[আরও পড়ুন: দশ কোটি টাকায় মুক্তি! জামিন পেলেন ধর্ষণে অভিযুক্ত দানি আলভেজ!]

খানিকক্ষণ পরে জল্পনার অবসান ঘটায় আইপিএল কর্তৃপক্ষ। টুইট করে জানানো হয়, চেন্নাইয়ের নতুন অধিনায়ক ঋতুরাজ গায়কোয়াড়। কিন্তু তাতেও বহু প্রশ্ন রয়েই যাচ্ছে। নেতৃত্ব না দিলেও কি আইপিএল খেলবেন ধোনি? নাকি তিনি মাঠেই নামবেন না? যদিও চেন্নাইয়ের অনুশীলনে দুরন্ত ছন্দে দেখা গিয়েছিল ধোনিকে। নেটে একের পর এক ছক্কা হাঁকানো মাহিকে বাদ দিয়েই কি প্রথম একাদশ সাজাবে চেন্নাই?

প্রসঙ্গত, ২০২২ সালের আইপিএলেও এইভাবেই বদলে গিয়েছিল চেন্নাইয়ের অধিনায়ক। টুর্নামেন্ট শুরুর আগে হলুদ জার্সিধারীদের নেতা হিসাবে আচমকাই ঘোষণা করা হয় রবীন্দ্র জাদেজার নাম। উইকেটকিপার-ব্যাটার হিসাবে দলে ছিলেন ধোনি। কিন্তু নতুন অধিনায়কের অধীনে একের পর এক ম্যাচে শোচনীয় পারফরম্যান্স করে চেন্নাই। টুর্নামেন্টের মাঝপথে আবারও ফিরে এসেছিলেন থালা ধোনি। দুবছর পরে আবারও একইভাবে হাতবদল হল চেন্নাইয়ের নেতৃত্বের ব্যাটন। 

[আরও পড়ুন: চোটে আইপিএলের বাইরে মহম্মদ শামি, বিকল্প হিসেবে প্রাক্তন নাইটকে নিল গুজরাট টাইটান্স]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement