shono
Advertisement

‘আতঙ্কিত হবেন না’, করোনা সংক্রমণের আবহে টুইটারে দেশবাসীকে আশ্বাস প্রধানমন্ত্রীর

করোনা পরিস্থিতি পর্যালোচনা নিয়ে উচ্চপর্যায়ের বৈঠক করেন মোদি। The post ‘আতঙ্কিত হবেন না’, করোনা সংক্রমণের আবহে টুইটারে দেশবাসীকে আশ্বাস প্রধানমন্ত্রীর appeared first on Sangbad Pratidin.
Posted: 04:16 PM Mar 03, 2020Updated: 04:17 PM Mar 03, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাস সংক্রমণ নিয়ে আতঙ্কের পারদটা আরও চড়ল দেশে। কেরল, তেলেঙ্গানার পর আগ্রায় কয়েকজনের শরীরে মারণ জীবাণুর উপস্থিতি মিলেছে বলে সন্দেহ। এই পরিস্থিতিতে দেশবাসীকে আশ্বস্ত করতে প্রধানমন্ত্রী টুইট করে বললেন, ‘অযথা আতঙ্কিত হবেন না। ভয় পাওয়ার কোনও কারণ নেই।’ টুইটে তিনি আরও লিখেছেন, COVID-19 এর মোকাবিলায় যত রকম ব্যবস্থা নেওয়া যায়, সবটাই নেওয়া হয়েছে। বিভিন্ন মন্ত্রক এবং রাজ্য নিজেদের মধ্যে সমন্বয় রেখে কাজ করছে। বিদেশ থেকে ফেরা যাত্রীদের যথাযথ পরীক্ষার পরই ছাড়া হচ্ছে।

Advertisement

সদ্যই মালয়েশিয়া ফেরত এক যুবকের করোনা সন্দেহে চিকিৎসা চলার মাঝেই মৃত্যু হয়। ভারতে এটাই প্রথম করোনার বলি। আক্রান্তের সংখ্যাটাও ২ থেকে বেড়ে পৌঁছেছি পাঁচে। সম্প্রতি তেলেঙ্গানা এবং কেরলের তিন বাসিন্দার শরীরে মিলেছিল করোনার জীবাণু। তাঁরাও কোরিয়া থেকে ফিরেছেন বলে খবর। আপাতত হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন তাঁরা। দিন দুই আগে এই পরিসংখ্যান যেন এক ঝটকায় বেড়ে গেল মঙ্গলবার। বিদেশ থেকে ফেরা আগ্রার অন্তত ৬ বাসিন্দা করোনায় আক্রান্ত বলে সন্দেহ করা হচ্ছে।আপাতত তাঁরা দিল্লির হাসপাতালে চিকিৎসাধীন।তাঁদের থেকে নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে পুণের ইনস্টিটিউট অফ ভাইরোলজিতে।

[আরও পড়ুন: ‘ইন্টারন্যাশনাল রোমিং প্যাক মারুন,’ বিদেশ ভ্রমণ নিয়ে রাহুলকে কটাক্ষ বাবুলের]

এই পরিস্থিতিতে দেশজুড়ে আতঙ্কও বেড়েছে। বিপদ বুঝে তড়িঘড়ি জরুরি বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। খোঁজ নেন সামগ্রিক পরিস্থিতির। তারপর টুইট করে তিনি সকলকে আশ্বস্ত করেন, ভয় পাওয়ার কোনও কারণ নেই। শান্ত থাকুন, ন্যূনতম সতর্কতা অবলম্বন করলেই যথেষ্ট। রাজ্য ও কেন্দ্র একযোগে করোনা মোকাবিলায় কাজ করছে বলে জানান তিনি। টুইটারে তিনি এও লেখেন যে বিদেশ থেকে যাঁরা ফিরছেন, তাঁদের যথাযথ শারীরিক পরীক্ষা করা হচ্ছে। গুজবের জেরে যাতে দেশজুড়ে অকারণ বিভ্রান্তি না ছড়িয়ে পড়ে, সেদিকে গোড়া থেকেই রাশ ধরল কেন্দ্রীয় সরকার।

[আরও পড়ুন: CAA ইস্যুতে সুপ্রিম কোর্টে রাষ্ট্রসংঘ, নাক না গলানোর হুঁশিয়ারি ভারতের]

The post ‘আতঙ্কিত হবেন না’, করোনা সংক্রমণের আবহে টুইটারে দেশবাসীকে আশ্বাস প্রধানমন্ত্রীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement