shono
Advertisement

মন্দির গড়তে অর্ডিন্যান্স আনবে না সরকার, চাপের মুখেও অনড় অমিত শাহ

কংগ্রেসকে কাঠগড়ায় তুললেন বিজেপি সভাপতি। The post মন্দির গড়তে অর্ডিন্যান্স আনবে না সরকার, চাপের মুখেও অনড় অমিত শাহ appeared first on Sangbad Pratidin.
Posted: 10:12 AM Nov 24, 2018Updated: 10:16 AM Nov 24, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাম মন্দির নিয়ে যখন শিব সেনা-বিজেপি দ্বন্দ্ব তুঙ্গে, তখনই এই ইস্যুতে অবস্থান স্পষ্ট করলেন বিজেপি সভাপতি অমিত শাহ। মন্দির তৈরির জন্য অর্ডিন্যান্সের কোনও প্রয়োজন নেই। সুপ্রিম কোর্টের রায়ের জন্য অপেক্ষা করবে সরকার। সাফ জানালেন বিজেপি সভাপতি। শুক্রবার একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বিজেপি সভাপতি বলেন, “মন্দির তৈরি হবে, তবে তাঁর জন্য অর্ডিন্যান্স আনার প্রয়োজন নেই।”

Advertisement

[পাকিস্তানে ভারতীয় দূতাবাস কর্মীদের হেনস্তা, গর্জে উঠল দিল্লি]

বিতর্কিত অযোধ্যা মামলা আপাতত ঝুলে রয়েছে সুপ্রিম কোর্টে। উত্তরপ্রদেশ সরকার মামলার দ্রুত শুনানির আরজি জানালেও তা খারিজ করে দিয়েছে সর্বোচ্চ আদালত। শীর্ষ আদালতের তরফে সাফ জানানো হয়েছে, জানুয়ারি মাসের আগে অযোধ্যা মামলার শুনানি সম্ভব নয়। সুতরাং, জানুয়ারিতে শুনানি শুরু হলে ভোটের আগে মন্দির নির্মাণ একপ্রকার অসম্ভব। আর তা আঁচ করতে পেরেই কেন্দ্রের উপর চাপ সৃষ্টি করা শুরু করেছে উগ্র হিন্দুত্বাবাদী সংগঠনগুলি। প্রথম সারিতে থেকে এদের নেতৃত্ব দিচ্ছে বিশ্ব হিন্দু পরিষদ এবং শিব সেনা। বিশ্ব হিন্দু পরিষদ ইতিমধ্যেই অযোধ্যায় সাধু উৎসবের আয়োজন করেছে। শনিবারই মন্দির ইস্যুতে বড়সড় আন্দোলনের পথে শিব সেনা। খোদ দলের সুপ্রিমো উদ্ভব ঠাকরে উপস্থিত থাকছেন অযোধ্যায়।

[‘‘১৭ মিনিটে বাবরি মসজিদ ভেঙেছি, রাম মন্দির তৈরিতে এত সময় লাগছে কেন?’’]

জোটসঙ্গী তথা হিন্দুত্ববাদী সংগঠনগুলি যখন চাপ ক্রমশ বাড়াচ্ছে তখনও কিন্তু নিজের অবস্থানে অনড় সরকার। বিজেপি সভাপতি অমিত শাহ বলছেন, “রাম মন্দির নির্মাণ হবেই। আমাদের ইস্তেহারে মন্দির নির্মাণের কথা লেখা ছিল, তাই ভোটের আগে মন্দির নির্মাণ হবেই। তবে, তাঁর জন্য অর্ডিন্যান্স আনার প্রয়োজন নেই। জানুয়ারি থেকে শুরু হচ্ছে সুপ্রিম কোর্টের শুনানি। আদালতের রায়ের পরই অযোধ্যায় রাম মন্দির হবে।” পাশাপাশি, এদিন কংগ্রেসকেও কাঠগড়ায় তুলেছেন বিজেপি সভাপতি। তাঁর দাবি, কংগ্রেসের জন্যই মন্দির নির্মাণ প্রক্রিয়ায় বাধার সৃষ্টি হচ্ছে। তিনি বলেন,”কংগ্রেস চায় না মন্দির হোক। কপিল সিব্বল আদালতে সওয়াল করছেন যাতে কোনওভাবেই উনিশের ভোটের আগে মন্দির মামলার চূড়ান্ত রায়দান না হয়।”

The post মন্দির গড়তে অর্ডিন্যান্স আনবে না সরকার, চাপের মুখেও অনড় অমিত শাহ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement